আজ রবিবার, | ১৯ নভেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বিশ্বসুন্দরী হলেন ভারতের মেডিক্যালের ছাত্রী মানুসি চিল্লার   অনৈতিক কাজে জড়াচ্ছে রোহিঙ্গা তরুণীরা   ট্রাকের চাপায় বান্দরবানে এক শিক্ষকের মৃত্যু   ১৯৯৩ সালে নানিয়াচর গণহত্যায় নিহতদের স্মরণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শোকসভা ও মোমবাতি প্রজ্জ্বলন   রাবিতে ছাত্রী অপহরণের ঘটনায় বামপন্থী ও শিক্ষার্থীদের উপাচার্যের বাসভবন ঘেরাও   হিল ভ্যালি প্রোডাকশন নিয়ে এসেছে চাকমা গান   রংপুরে তাণ্ডব: ৭ দিনেও গ্রেফতার হয়নি ‘মূল হোতারা’   রুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত   জেএসএস নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে ঢাকা শাহবাগে বিক্ষোভ মিছিল   রিপনা চাকমা\'র জীবনের গল্প : কৃষ্ণ এম. চাকমা   উ. কোরিয়ার সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক নিষেধাজ্ঞা আরোপ করেছে সিঙ্গাপুর   জেএসএস নেতা কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার,ধর-পাকড় ও হয়রানির প্রতিবাদে বিক্ষোভ   রংপুরে সাম্প্রদায়িক তাণ্ডব: ২ ইউপি সদস্য আটক   রুনা লায়লার জন্মদিন আজ   পাকিস্তানে বুদ্ধের ১৭০০ বছরের সবচেয়ে পুরনো মূর্তি উন্মোচন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে সিটি অব অটোয়া   নিউজিল্যান্ডের বিদায়, ৩৬ বছর পর বিশ্বকাপে পেরু   রেকর্ড দামে বিক্রি ভিঞ্চির চিত্রকর্ম   উস্কানিমূলক লিফলেট বিতরণকালে ৪ রোহিঙ্গা আটক   বৃষ্টি হতে পারে আরো ২ দিন

লংগদু পাহাড়ি মানুষদের পাশে দাঁড়ানো মিস আয়ারল্যান্ডকে বাংলাদেশী যুবকের নোংরা প্রস্তাব

প্রকাশিত: ২০১৭-১১-১৩ ২৩:১৭:২৮

   আপডেট: ২০১৭-১১-১৪ ০০:১৪:২০

সোশ্যাল মিডিয়া ডেস্ক

বাংলাদেশি বংশোদ্ভুত মিস আয়ারল্যান্ড হিসেবে খ্যাত মাকসুদা আক্তার প্রিয়তি কে সম্প্রতি জুবাইরের রহমান নামে বাংলাদেশের এক যুবক কুপ্রস্তাব দিয়েছেন। এতে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।



তিনি বলেন, আল্লাহ্‌ এবং ইসলাম এদের মতো মানুষদের যখন মনে প্রানে !!অনেকেই বলবেন ইগনোর করেন। হাজার হাজার ইগনোরেন্সের মধ্যে দুইএকটা নমুনা দেখাতেই হয় । ভাবি আর ভয় পাই, কতো হিংস্র পশুদের মাঝে আমাদের দেশের মেয়েরা প্রতিনিয়ত বসবাস করে। যারা এই রকম টেক্সট করতে পারে তারাই ধর্ষণ করার মনোভাব লালন পোষণ করে মনে। বেশী দূরে খুজতে হবে না তাদের। অন্তত, এই ক্ষেত্রে আয়ারল্যান্ড এ থাকতে পেরে ভাগ্যবতী মনে হয় যে, আজ পর্যন্ত কোন আইরিশ বা পাশ্চাত্যের কোন পুরুষ থেকে এই ধরনের কোন টেক্সট পেতে হয়নি।আসেন এইবার ফেইক আই ডি খুলে গালাগালি আবার শুরু করেন, কি বলেন?

উল্লেখ্য, তিনি খাগড়াছড়িতে জনৈক এক বাঙালি মটরচালকের লাশ পাওয়াকে কেন্দ্র করে গত ২ জুন, ২০১৭ ইং রাঙ্গামাটির লংগদুতে পরিকল্পিতভাবে পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় পাহাড়ীদের পাশে থেকে সমবেদনা ও সাধ্যমতো সাহায্য করেছিলেন।

মিস আয়ারল্যান্ড প্রিয়তী সেসময় সাহায্যের উদ্দেশ্যে যোগাযোগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া জুম্ম শিক্ষার্থীদের সাথে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া জুম্ম শিক্ষার্থীদের মাধ্যমে তাঁর সমবেদনা ও লংগদুর ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ানোর উদ্দেশ্যে তিনি তার সাধ্যমতো একটি আর্থিক সহযোগিতা পাঠিয়ে দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় জুম্ম শিক্ষার্থী পরিবারের পক্ষে প্রিয়তীর পাঠানো আর্থিক সহযোগিতা গ্রহণ করেন ঢাবি শিক্ষার্থী প্রকট চাকমা ও রনো চাকমা। সেসময় তিনি দেশ-বিদেশের আপামর মানবদরদী মানুষকে লংগদুর নিঃস্ব হয়ে যাওয়া অসহায় মানুষদের পাশে দাড়ানোর জন্যও অনুরোধ করেছিলেন।

প্রসঙ্গত,প্রিয়তি ২০১৫ সালের জানুয়ারিতে ৭০০ প্রতিযোগীকে হারিয়ে ‘মিস আয়ারল্যান্ড’ নির্বাচিত হন। একই সঙ্গে ওই প্রতিযোগীতায় তিনি পেয়েছেন ‘সুপার মডেল’ ও ‘মিজ ফটোজেনিক’ খেতাব। মিস আর্থ প্রথম রানার আপ নির্বাচিত হন তিনি। এবং পরে তাকে মিস আর্থ ইন্টারন্যাশনাল খেতাব দেয় কর্তৃপক্ষ।

একজন মিডিয়াকর্মী এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের জন্য বাংলাদেশকে আলোচনায় এনেছেন প্রিয়তি। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন কবে বড় হবেন আর কবে গরিবদের পাশে দাঁড়াবেন। সে লক্ষ্যেই কাজ শুরু করেন প্রিয়তি। প্রায় ১৫ বছর আগে পড়াশোনার জন্য পাড়ি জমান আয়ারল্যান্ডে। ছোটবেলা থেকেই শখ ছিল মডেলিং করার। পড়াশোনা করেছেন মাইক্রোসফট সার্টিফাইট সিস্টেম ইঞ্জিনিয়ারিং নিয়ে। তারপর অর্গানাইজেশন ডেভেলপমেন্টের ওপর ডিপ্লোমা এবং ম্যানেজমেন্টে ব্যাচেলর ডিগ্রি। পরবর্তীতে গত্বাঁধা জীবনের ছন্দ পাল্টাতে যোগ দেন সুন্দরী প্রতিযোগিতায়। স্বল্প সময়ের সফরে দেশে এসে সামাজিক কর্মসূচিতে অংশ নেন।কাজ করছেন সুবিধাবঞ্চিত এসব শিশুর স্কুল নিয়ে। এমনকি থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের পাশে দাঁড়াতে এবং এ কাজে সবাইকে উৎসাহী করতে রক্তদান কর্মসূচিতেও অংশ নেন বাংলাদেশি এই সুন্দরী।

এ ছাড়া পৃথিবীকে বসবাসযোগ্য করে তোলা, অবহেলিত শিশু ও নারীদের পাশে দাঁড়ানোর জন্য বিভিন্ন সচেতনতামূলক কাজ করে চলেছেন প্রিয়তি। এমন সব অবদান রাখার জন্য মিস আর্থ কর্তৃপক্ষ তাকে স্বীকৃতি দিল। এর আগে প্রিয়তি যুক্তরাষ্ট্রের টেক্সাসে মিস ইউনিভার্সাল রয়্যালটি ২০১৩, মিস আয়ারল্যান্ড ২০১৪, মিস হট চকোলেট ২০১৪, মিস ফটোজেনিক ২০১৪, সুপার মডেল অব দ্য ইয়ার ২০১৪, মিস আয়ারল্যান্ড আর্থ ২০১৫ এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় মিস আর্থ হিসেবে প্রথম রানার আপ, মিস কমপ্যাশনেট ২০১৬, মিসবেস্ট গাউন ২০১৬, মিস ফিটনেস ২০১৬ হয়েছেন।বাংলাদেশি বংশোদ্ভুত মিস আয়ারল্যান্ড খ্যাত এই প্রিয়তি দীর্ঘ বছর ধরে তিনি বাংলাদেশ ছেড়ে আয়ারল্যান্ডে বসবাস করছেন।বিমানের প্রশিক্ষক পাইলট হিসেবেও তার একটা অতিরিক্ত পরিচয় রয়েছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত