শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / অন্যান্য / বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !

বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !

প্রকাশিত: ২০১৮-০৮-১৪ ২৩:০৯:২১

   আপডেট: ২০১৮-০৮-১৪ ২৩:১১:৫৮

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজের আয়োজন করেছেন নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

ব্যক্তিগত তহবিল থেকে তিনি এ ভোজের ব্যয় নির্বাহ করেন বলেও জানা যায়। আর তাই নোয়াখালীসহ গোটা দেশের মধ্যে রীতিমতো আলোচনায় রয়েছেন তিনি। এছাড়া ভোজ ছাড়াও দিনটি উপলক্ষে দোয়া মিলাদের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে একরামুল করিম বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য যা করে গেছেন আমরা রক্ত দিয়েও তার ঋণ কখনো শোধ করতে পারব না। আর বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন না হলে আমি কৃষকের ছেলে কথনো এদেশের এমপি হতে পারতাম না। এছাড়া বঙ্গবন্ধু আমাদের পিতা। আর পিতার জন্য ছেলের এই কোরবানি।

জানা যায়, নোয়াখালীর পৌরসভার ২৯টি স্পটে ৫৫টি গরু, সদর উপজেলার ১৩টি ইউনিয়নের ৬৬টি স্পটে ৬৬টি গরু, সুবর্নচর উপজেলার ৪০টি স্পটে ৪০টি গরু, কবিরহাট উপজেলা ও পৌর এলাকার ৩০টি স্পটে ৩০টি গরু এবং কোম্পানীগঞ্জ উপজেলায় ২০টি স্থানে এ ভোজ চলবে।

এছাড়াও সনাতন ধর্মাবলম্বীদের জন্যও বিশেষ ব্যবস্থা রেখেছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য। তাদের বিভিন্ন উপসনালয়ে এবং খ্রিষ্টান ধর্মাবলম্বীদের জন্যও আলাদা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন সংসদ সদস্যের ঘনিষ্টরা।

আপনার মন্তব্য

আলোচিত