শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / অন্যান্য / সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি

সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি

প্রকাশিত: ২০১৮-০৫-২২ ২০:৫২:১৫

   আপডেট: ২০১৮-০৫-২২ ২০:৫৯:১৮

অনলাইন ডেস্ক

সীতাকুন্ড উপজেলা সদরে মহাদেবপুর ত্রিপুরা পাড়ায় দুই আদিবাসী কন্যা শিশুকে ধর্ষণ ও হত্যার বিচার এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ মে) বিকালে শাহবাগ প্রজন্ম চত্বরে ‘খুন-ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে নাগরিকবৃন্দ’ ব্যানারে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন,‘বাংলাদেশে তিন ধরনের ধর্ষণ হচ্ছে। সর্বত্র ধর্ষণ, গণধর্ষণ ও হত্যা হচ্ছে। যারা ধর্ষণ করছে তারা বেশির ভাগই ক্ষমতাবান। বেছে বেছে তারা দুর্বলদের ওপর নির্যাতন চালাচ্ছে। মুক্তিযুদ্ধের সময় অনেক নারী ধর্ষণের শিকার হয়েছেন।’

নারী অধিকার কর্মী জাকিয়া শিশির বলেন, ‘আমরা এখন নিরাপত্তাহীনতার সময়ে বাস করছি। সারা দেশে গণহারে নারীরা ধর্ষণের শিকার হচ্ছেন। কিন্তু আজ পর্যন্ত কোনও ধর্ষণের বিচার হয়নি। আপনারা জানেন, সীতাকুণ্ডে আদিবাসী কিশোরী সুখলতি ত্রিপুরা ও রানী ত্রিপুরাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। পাহাড় ও সমতলে কোথাও নারীরা নিরাপদ নয়। আজ চুপ থাকার সময় নেই, আসুন আমরা সবাই মিলে খুন-ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়াই।’  

এদিকে,ত্রিপুরা পাড়ায় দুই আদিবাসী কন্যা শিশুকে ধর্ষণ ও হত্যার বিচার এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে আগামী ২৫ মে ২০১৮ রোজ শুক্রবার, সকাল সাড়ে ১০টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ডাক দিয়েছে বাংলাদেশ আদিবাদী ছাত্র সংগ্রাম পরিষদ।

উক্ত ছাত্র সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ,ছাত্র,বুদ্ধিজীবি ও বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল মহাদেবপুর এলাকার ত্রিপুরা পল্লী থেকে লাশ উদ্ধার হওয়া দুই কিশোরীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছিল। প্রেমের প্রস্তাবে প্রত্যাখাত হয়ে আবুল হোসেন নামে এক যুবক তার তিন সহযোগীকে নিয়ে ওই দু'জনকে খুন করে বলে জানিয়েছে পুলিশ।

এতে ছবি রানী ত্রিপুরা (১১) এবং শুক লতি ত্রিপুরা (১৫) নির্মম হত্যাকান্ডের শিকার হতে হয়েছিল।

জানা যায়, গেল ১৮ মে ২০১৮ শুক্রবার তাদের বাবা মা জুমে কাজ করতে যান। এই সুযোগে আবুল হোসেন তার সাঙ্গপাঙ্গ নিয়ে বাড়িতে ঢুকে পড়ে এবং শুক লতি ত্রিপুরা ও ছবি রানী ত্রিপুরাকে জোরপূর্বক ধর্ষণ করে এবং ধর্ষণের পর হত্যা করে একই রশিতে দুই জনকে ঝুলিয়ে রেখে চলে যায় বলে জানা গেছে। তখন সেখানে কয়েকজন শিশু ছাড়া কেউ ছিলনা। প্রেমের প্রস্তাবে রাজী না হয়ে তাকে এমন পরিণতির শিকার হতে হলো।

আপনার মন্তব্য

আলোচিত