শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে গুলিবিদ্ধ মিয়ানমার পুলিশের লাশ উদ্ধার

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে গুলিবিদ্ধ মিয়ানমার পুলিশের লাশ উদ্ধার

প্রকাশিত: ২০১৮-১২-২৩ ১৬:২১:০০

   আপডেট: ২০১৮-১২-২৪ ১২:২৮:৩১

আন্তর্জাতিক ডেস্ক >>

মিয়ানামারের রাখাইন রাজ্যের উত্তরাংশে গুলিবিদ্ধ এক পুলিশ সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার দেশটির সরকার এ তথ্য জানিয়েছে।

গত বছর এই উত্তর রাখাইনেই রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছিল সেনাবাহিনী। প্রাণে বাঁচতে এ পর্যন্ত প্রায় সাত লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

মিয়ানমারের সংবাদমাধ্যম গ্লোবাল নিউ লাইট জানিয়েছে, অং কিউ থেট নামের ওই পুলিশ সদস্য গত সপ্তাহে বাংলাদেশ সীমান্তবর্তী মংড়ু শহরে অভিযানে গিয়েছিলেন। অজ্ঞাত হামলাকারীরা তাকে গুম করে। দুদিন আগে মুখে, হাত ও পায়ে গুলিবিদ্ধ অবস্থায়  তার মৃতদেহ একটি পাহাড়ের কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনাস্থলের আশেপাশে বুলেটের খোসা ও বাংলাদেশে নির্মিত বিস্কুট পাওয়া গেছে।

যেদিন থেটকে গুম করা হয় ওই দিন মংড়ু থেকে রাখাইনের দুই বৌদ্ধধর্মাবলম্বীকেও মাছ ধরার সময় কে বা কারা নিয়ে যায়। পরে জিহ্বা কাটা অবস্থায় তাদের উদ্ধার করা হয়। ভিক্টিমরা অভিযোগ করেছিল আক্রমণকারীরা বাঙালি ভাষায় কথা বলে। তারা আমাদের উপর আক্রমণ চালিয়ে পালিয়ে গেছে। বর্তমানে আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এরপর মিয়ানমারের রাখাইন রাজ্যে নতুন করে ''ক্লিয়ারেন্স অপারেশন'' শুরু হয়েছে বলে জানিয়েছে দেশটির সামরিক কমান্ডার ইন চিফ মিন অং হ্লাইং। গত বৃহস্পতিবার রোহিঙ্গাদের বিরুদ্ধে এ অভিযোগ করে এক বিবৃতি দিয়েছে কমান্ডার ইন চিফ মিন অং এর অফিস।

এটি ২য় ক্লিয়ারেন্স অপারেশন বলে বিবৃতি জানানো হয়েছে।তবে আক্রমণকারীদের বিষয়ে অথরিটি কিছু জানে না বলেও স্বীকার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত