শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / বিদ্রোহীদের রকেট ও গ্রেনেড হামলায় রাখাইনে আবার ৩ সেনা নিহত ও ১০ আহত

বিদ্রোহীদের রকেট ও গ্রেনেড হামলায় রাখাইনে আবার ৩ সেনা নিহত ও ১০ আহত

প্রকাশিত: ২০১৮-১২-১৮ ১৫:০১:২৩

বিদ্রোহী আরাকান আর্মির যোদ্ধারা।

আন্তর্জাতিক ডেস্ক >>

মিয়ানমার উত্তর রাখাইন রাজ্যে রাথেডং এলাকায় অজ্ঞাত সশস্ত্র গোষ্ঠী কর্তৃক রকেট ও গ্রেনেড হামলায় ৩ জন সেনাসদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন।

রোববার সকালে এ ঘটনা ঘটে বলে সংবাদ মাধ্যম ইরাবতি জানিয়েছে।


বিষয়টি নিশ্চিত করে বুথাইদুং টাউনশিপের একজন পুলিশ কর্মকর্তা জানান, হিট সুই ও কয়উক টান গ্রামের কাছে সামরিক সরঞ্জাম সরবরাহ ট্রাকে বিস্ফোরণ ঘটালে এ ঘটনার সূত্রপাত হয়।

বর্তমানে আহত সৈন্যদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ কর্মকর্তা আরো জানান, ঘটনাটি ঘটেছে রাথেডং এলাকার ৫ মেইল দূরে। যেখানে প্রায় সময় মিয়ানমার সরকারী সেনাবাহিনী ও আরাকান বিদ্রোহী দলের মধ্যে সংঘর্ষ হয়।

তবে এই ঘটনায় সরকারী বাহিনী ও বিদ্রোহী দল বিষয়টি খোলাসা করেনি।

সংবাদমাধ্যমটি তাদের সাথে যোগাযোগ করা হলে, আরাকান আর্মির মুখপাত্র ও মিয়ানমার সেনাবাহিনীর মুখপাত্র উভয় এ বিষয়ে কোন মন্তব্য করেননি।

তবে আরাকান আর্মি এ হামলা করতে পারে বলে আরাকান রাজ্যের এক আইনপ্রণেতা মন্তব্য করেছেন।

উল্লেখ্য, উত্তর রাখাইনে মিয়ানমারে বিদ্রোহী সংগঠন 'আরাকান আর্মি'র বাহিনীর হামলায় কিছু উচ্চপদস্থ সৈন্য নিহত হয়েছে বলে আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে মিয়ানমারের সামরিক বাহিনীর প্রধান কার্যালয়। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাতে এ ঘোষণা দেওয়া হয়।

এর পর বিবৃতিতে থেকে জানা গেছে, গত ৩, ৪, ও ৫ ডিসেম্বর বাংলাদেশ-মায়ানমার সীমান্ত বরাবর ক্লিয়ারেন্স অপারেশন পরিচালনা করার সময় এ সংঘর্ষ হয়।

মিয়ানমার সেনাবাহিনীর অভিযোগ, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ ও ভারতের সীমান্ত বরাবর যে সীমান্ত বাঁধ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে তা নির্মাণে বাঁধা দিচ্ছে আরাকান আর্মি।

বিদ্রোহী আরাকান আর্মিরা বিবৃতিতে ঘোষণা দিয়েছে, উত্তর বুথিডং ও রাথেডং এলাকায় আরাকান আর্মির নিয়ন্ত্রিত এলাকায় সেনারা প্রবেশ করলে সংঘর্ষ হয়। এতে ৭ জন সেনাবাহিনী মারা যায়।

এছাড়াও আরাকান আর্মি ঘোষণা দিয়েছে, আগামীবার শত্রুদের মরদেহ, তাদের আগ্নেয়াস্ত্র এবং সামরিক সরঞ্জাম এবং যুদ্ধক্ষেত্রের রেকর্ড প্রকাশ করবে।

এদিকে, সেনাবাহিনীর প্রধান কার্যালয় থেকেও তিন সেনা সদস্যের মৃত্যুর ঘটনা বা মৃত্যুর বিবরণ সম্পর্কে বিবৃতি প্রকাশ করেনি।

আপনার মন্তব্য

আলোচিত