শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ২০১৮ সালে জম্মু ও কাশ্মিরে ২৩০+ ‘বিচ্ছিন্নতাবাদী’ নিহত

২০১৮ সালে জম্মু ও কাশ্মিরে ২৩০+ ‘বিচ্ছিন্নতাবাদী’ নিহত

প্রকাশিত: ২০১৮-১২-০৯ ১১:২৪:২৭

আন্তর্জাতিক ডেস্ক >>

চলতি বছর কাশ্মীরে ২৩০-এরও বেশি সন্ত্রাসবাদী এ পর্যন্ত নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়েছে। এখনও উপত্যকায় সক্রিয় ২৪০ সন্ত্রাসবাদী। এর মধ্যে বিদেশিও রয়েছে।

সরকারের দেওয়া পরিসংখ্যান বলছে,২৫ জুন থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে কমপক্ষে ৫১ সন্ত্রাসবাদীকে নিকেশ করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর থেকে ৫ ডিসেম্বরের মধ্যে নিহত হয়েছে আরও ৮৫ সন্ত্রাসবাদী। সবমিলিয়ে ২০১৮-য় নিহত হয়েছে ২৩২ সন্ত্রাসবাদী।

উলটো দিকে, ২৫ জুন থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে নিরাপত্তারক্ষী-সহ নিহত হয়েছেন ৮ জন। জখম আরও ২১৬ জন। ১৫ সেপ্টেম্বর থেকে ৫ ডিসেম্বরের মধ্যে নিহত হয়েছেন মাত্র ২ জন। জখম যদিও ১৭০ জন। এই আহতদের বেশিরভাগই আবার জখম হয়েছেন বিক্ষোভকারীদের পাথরে।

শনিবার এক সরকারি সূত্রে এমনটাই দাবি করা হয়েছে।

সূত্রঃ ইন্ডিয়া টাইমস।

আপনার মন্তব্য

আলোচিত