শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ত্রিপুরা-আসাম রাজ্যে লুকিয়ে রয়েছে বাংলাদেশের জঙ্গীরা, নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক

ত্রিপুরা-আসাম রাজ্যে লুকিয়ে রয়েছে বাংলাদেশের জঙ্গীরা, নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক

প্রকাশিত: ২০১৮-১২-০৪ ২২:৪৭:২৭

   আপডেট: ২০১৮-১২-০৪ ২২:৪৯:০৮

আন্তর্জাতিক ডেস্ক >>

উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যে লুকিয়ে রয়েছে বেশ কয়েকটি জঙ্গী গোষ্ঠীর সদস্যরা। নয়া দিল্লীকে সতর্ক করল ঢাকা। বাংলাদেশের নির্বাচনে সেনা অভিযানের পরিপ্রেক্ষিতে সে দেশ থেকে পালিয়ে এসে জঙ্গীরা লুকিয়ে রয়েছে উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যে। এই ব্যাপারে বাংলাদেশের পক্ষ থেকে নয়া দিল্লীকে সতর্ক করে দেওয়া হয়েছে। ভারতীয় গণমাধ্যম এ খবর জানিয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, অসম সহ বিভিন্ন রাজ্যে লুকিয়ে আছে একদল জঙ্গী। আসামের ধুবড়ি – বরপেটা এলাকায় জেএমবি জঙ্গীরা লুকিয়ে আছে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। ভারতের গোয়েন্দাদের জানানো হয়েছে, বাংলাদেশ সীমান্তের খুব কাছেই আত্মগোপন করে রয়েছে ১৫ জন জামাতুল মুজাহিদিন জঙ্গী।

বাংলাদেশের সাধারণ নির্বাচনের আগেই সেখানে বড়সড় হামলার ছক কষা হচ্ছে বলেই আশঙ্কা। এমনই চাঞ্চল্যকর তথ্য জানিয়েছেন বাংলাদেশের গোয়েন্দারা। উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে সাধারণ নির্বাচন হতে চলেছে। জানা গিয়েছে, এইসব জঙ্গীরা পশ্চিমবঙ্গে ও ভারতের দক্ষিণের রাজ্যে লুকিয়ে ছিল।

পরে তারা আসামের দিকে চলে গিয়েছে। সম্প্রতি দক্ষিণ ভারতে ব্যাপক ধরপাকড় শুরু হওয়ায় উত্তর পূর্বের দিকে চলে গিয়েছে জঙ্গীরা। সম্প্রতি দক্ষিণ ভারতে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়েছে সাহিদুল ইসলাম ওরফে বোমা মিজান নামে এক জঙ্গীকে। দু’বছর আগে ঢাকা বিস্ফোরণের সঙ্গেও জড়িত রয়েছে জামাতের এই দুই জঙ্গীনেতা।

রিপোর্টে বলা হয়েছে, আসামের ঐ অঞ্চলে আনাগোনা বেড়েছে জামাতের অন্যতম শীর্ষ নেতা সালাউদ্দিন সালেহিনের। ফলে গোয়েন্দা একপ্রকার নিশ্চিত যে গোপনে কোনও বড় ষড়যন্ত্র হচ্ছে এবং নির্বাচনের আগেই কোনও বড় নাশকতার ছক কষছে জে এম বি। জামাতের এই ষড়যন্ত্র ভেস্তে দেওয়াই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ গোয়েন্দাদের সামনে। বাংলাদেশ থেকে এই রিপোর্ট আসার পরেই নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

আপনার মন্তব্য

আলোচিত