শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / প্রয়াত প্রেসিডেন্ট বুশকে শ্রদ্ধা জানালেন ট্রাম্প-মেলানিয়া

প্রয়াত প্রেসিডেন্ট বুশকে শ্রদ্ধা জানালেন ট্রাম্প-মেলানিয়া

প্রকাশিত: ২০১৮-১২-০৪ ১২:৩৯:৪৮

আন্তর্জাতিক ডেস্ক >>

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে সোমবার রাতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প প্রয়াত প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

বুশের প্রতি শ্রদ্ধা জানাতে ট্রাম্প ওয়াশিংটনের সমাধিস্থলে সংক্ষিপ্ত সফরে যান।

সিনিয়র বুশ শুক্রবার মারা যান এবং তাকে টেক্সাসে স্ত্রী বারবারা বুশের পাশে সমাহিত করা হবে। খবর: এএফপি ও বিবিসি।
যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্টকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সম্মান জানানোর জন্য তার লাশবাহী কফিনকে রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় পতাকায় মুড়ে রাখা হয়েছে। বুধবার ওয়াশিংটন ন্যাশনাল ক্যাথেড্রালে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য অনুষ্ঠান হবে।

ট্রাম্পের সঙ্গে বুশ পরিবারের প্রায়ই মতবিরোধী দেখা দিত। তবে সোমবার ট্রাম্প টুইটারে বলেন, আমি প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশের প্রতি সম্মান জানাতে বুশের পরিবারের পাশে থাকতে চাই।

২০০৬ সালের পর এই প্রথম কোনো মার্কিন প্রেসিডেন্টের শেষকৃত্য অনুষ্ঠিত হচ্ছে। ওই বছর জেরাল্ড ফোর্ড মারা যান।

ট্রাম্প বুধবার জাতীয় শোক দিবস ঘোষণা করেছন। তিনি শেষকৃত্যে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত