শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ভারতে বৃহত্তম বুদ্ধমূর্তির উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

ভারতে বৃহত্তম বুদ্ধমূর্তির উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

প্রকাশিত: ২০১৮-১১-২৭ ২৩:২৮:৫১

   আপডেট: ২০১৮-১১-২৭ ২৩:৪৩:৫৮

আন্তর্জাতিক ডেস্ক >>

দেশের দ্বিতীয় বৃহত্তম বুদ্ধমূর্তির আবরণ উন্মোচন করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ৭০ ফুট উঁচু বুদ্ধদেবের মূর্তিটি তৈরি হয়েছে নালন্দা জেলার রাজগিরের গোরা কাটোরা লেকের মাঝখানে।

৪৫ হাজার কিউবিক ফুটের গোলাপি পাথরে তৈরি হয়েছে এটি। গোরা কাটোরা লেকের চারপাশের প্রাকৃতিক সৌন্দর্য সকলকেই মুগ্ধ করে। চারপাশে ৫টি পাহাড় দিয়ে ঘেরা এই বিশাল জলরাশি। পাহাড় আর সবুজে ঘেরা প্রকৃতি পর্যটকদের আকর্ষিত করার জন্য যথেষ্ট।
(২৬ নভেম্বর)সোমবার নৌকায় করে বুদ্ধমূর্তির কাছে পৌঁছন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আবরণ উন্মোচনের পর মূর্তির চারপাশ ঘুরে পুজোও দেন। এ সময়ে চারদিক থেকে উচ্চারিত হতে থাকে বৌদ্ধ মন্ত্র। নীতীশ কুমারের সঙ্গে ছিলেন মহাবোধি মন্দিরের বৌদ্ধ সাধু ভান্তে চালিন্দা।

নীতীশ কুমার বলেন, লেকের ধারে একটি সুন্দর বাগানও তৈরি করা হচ্ছে। পর্যটকদের কথা মাথায় রেখেই চারপাশ সাজিয়ে তোলা হচ্ছে।

সূত্রঃ এনডিটিভি।

আপনার মন্তব্য

আলোচিত