শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

প্রকাশিত: ২০১৮-১১-১৭ ১৬:৫৯:০৪

আন্তর্জাতিক ডেস্ক >>

মিয়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনের উপকূল থেকে সন্দেহভাজন শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে অভিবাসন কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, তারা সবাই নৌকায় চড়ে অন্য দেশে পাড়ি দেয়ার চেষ্টা করছিল। আটকদের মধ্যে ৩১ জন নারী ও প্রায় ২৫ শিশুও রয়েছে।

মিয়ানমারের অভিবাসন কর্মকর্তা ক্যাও হতে বলেন, নৌকাটির আরোহী ছিল ১০৬ জন রোহিঙ্গা। ইয়াঙ্গুন থেকে ৩০ কিলোমিটার দূরের উপকূলে তাদের অবস্থান শনাক্ত করে কর্তৃপক্ষ। পরে তাদের আটক করে তদন্ত শুরু করে পুলিশ। ক্যাও হতে বলেন, সম্ভবত তারা রাখাইন থেকে এসেছে।

পুলিশের একজন সিনিয়র অফিসার জানিয়েছে, ইয়াংগুন শহর থেকে ৩০ কিলোমিটার দূরে একটি নৌকা থেকে ১০৬ জন রোহিঙ্গাকে আটক করা হয় । এদের মধ্যে ২৫ জন শিশু ও ৩১ জন নারী রয়েছে । নৌকার যাত্রীরা কোন মানবপাচারকারীর ক্ষপ্পরে পড়েছিল কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

মিয়ানমার কর্তৃপক্ষ জানিয়েছে, সাধারণত নভেম্বর থেকে মার্চ পর্যন্ত সমুদ্র শান্ত থাকায় মানবপাচারকারীদের কার্যক্রম বাড়ে। আর রোহিঙ্গারা রাখাইনের বন্ধি জীবন দশা থেকে মুক্তি পাওয়ার আশায় প্রায় মানবপাচার কারীদের ক্ষপরে পড়ে।

আপনার মন্তব্য

আলোচিত