শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

প্রকাশিত: ২০১৮-১১-১৭ ১৬:৫৯:০৪

আন্তর্জাতিক ডেস্ক >>

মিয়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনের উপকূল থেকে সন্দেহভাজন শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে অভিবাসন কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, তারা সবাই নৌকায় চড়ে অন্য দেশে পাড়ি দেয়ার চেষ্টা করছিল। আটকদের মধ্যে ৩১ জন নারী ও প্রায় ২৫ শিশুও রয়েছে।

মিয়ানমারের অভিবাসন কর্মকর্তা ক্যাও হতে বলেন, নৌকাটির আরোহী ছিল ১০৬ জন রোহিঙ্গা। ইয়াঙ্গুন থেকে ৩০ কিলোমিটার দূরের উপকূলে তাদের অবস্থান শনাক্ত করে কর্তৃপক্ষ। পরে তাদের আটক করে তদন্ত শুরু করে পুলিশ। ক্যাও হতে বলেন, সম্ভবত তারা রাখাইন থেকে এসেছে।

পুলিশের একজন সিনিয়র অফিসার জানিয়েছে, ইয়াংগুন শহর থেকে ৩০ কিলোমিটার দূরে একটি নৌকা থেকে ১০৬ জন রোহিঙ্গাকে আটক করা হয় । এদের মধ্যে ২৫ জন শিশু ও ৩১ জন নারী রয়েছে । নৌকার যাত্রীরা কোন মানবপাচারকারীর ক্ষপ্পরে পড়েছিল কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

মিয়ানমার কর্তৃপক্ষ জানিয়েছে, সাধারণত নভেম্বর থেকে মার্চ পর্যন্ত সমুদ্র শান্ত থাকায় মানবপাচারকারীদের কার্যক্রম বাড়ে। আর রোহিঙ্গারা রাখাইনের বন্ধি জীবন দশা থেকে মুক্তি পাওয়ার আশায় প্রায় মানবপাচার কারীদের ক্ষপরে পড়ে।

আপনার মন্তব্য

আলোচিত