শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০

ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০

প্রকাশিত: ২০১৮-১১-১৫ ১৪:৩৪:৫৪

বাসস >>

ক্যালিফোর্নিয়ায় ইতিহাসের সবচেয়ে ভয়াবহ এ দাবানলে মৃতের সংখ্যা বেড়ে বুধবার ৫৯ জনে দাঁড়িয়েছে। এদিকে কর্তৃপক্ষ ১৩০ জন নিখোঁজ থাকার একটি তালিকা প্রকাশ করেছে। খবর এএফপি’র।

নিখোঁজদের অধিকাংশ ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় বাট্টি কাউন্টির প্যারাডাইজ শহরের বাসিন্দা। গত সপ্তাহে ছড়িয়ে পড়া কথিত ‘ক্যাম্প ফায়ারে’ শহরটি কার্যত মানচিত্র থেকে বিলীন হয়ে গেছে।

বাট্টি কাউন্টি শেরিফ কোরি হোনেয়া বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, নিখোঁজদের সন্ধানে ৪৬১ জন উদ্ধার ও তল্লাশি কর্মী এবং ২২ টি শিকারি কুকুরকে কাজে লাগানো হয়েছে এবং মৃতদের পরিচয় জানতে তাদের ডিএনএ পরীক্ষা করা হচ্ছে।

হোনেয়া বলেন, এ দাবানলে কেউ মারা গেছে এমন পরিবারের কোন সদস্য তাদের ওই স্বজনের পরিচয় জানতে শেরিফের দপ্তরে ডিএনএ নমুনা দিতে পারে।

সিয়েরা নেভাদা পর্বতমালার পাদদেশে অবস্থিত প্যারাডাইজ শহর অবসরপ্রাপ্ত ব্যক্তিদের কাছে খুই জনপ্রিয় একটি শহর। শেরিফের দপ্তর থেকে প্রকাশ করা নিখোঁজদের তালিকার অধিকাংশই বয়স্ক। তাদের প্রায় জনেরই বয়স ৭০, ৮০ ও ৯০’র কোঠায়।

আপনার মন্তব্য

আলোচিত