শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে

মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে

প্রকাশিত: ২০১৮-০৭-১৬ ২১:৫৭:১৮

   আপডেট: ২০১৮-০৭-১৬ ২২:০৭:২৬

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমার উত্তর শান রাজ্যে তিন বিদ্রোহী দলের সংঘর্ষ শুরু হলে শতাধিক মানুষ পালিয়ে গিয়েছে।

সংবাদ মাধ্যম ইরাবতি জানিয়েছে, নামটু শহর এলাকায় সকালে এ ঘটনা ঘটে। বিদ্রোহী গ্রুপের মধ্যে রয়েছে শান স্টেটের পুনর্গঠন কাউন্সিল(আরসিএসএস), শান ন্যাশনাল প্রগতিশীল পার্টি (এসপিপি) ও তা অং ন্যাশনাল লিবারেশন বাহিনী (টিএনএলএ)।

স্থানীয়দের বরাত দিয়ে শান রাজ্যের আইনপ্রণেতা নাং সাম হোম বলেন, সকালে এ সংঘর্ষের ফলে প্রায় ৪০০ লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে।

১৬ জুলাই সোমবার সকাল ৮ টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত আওয়াজ শুনতে পাওয়া গেছে।

তিনি বলেন এ সংঘর্ষের ফলে কতজন পালিয়ে গিয়েছে তা সঠিকভাবে বলতে পারছিনা।। শুধুমাত্র প্রত্যক্ষদর্শীর বরাতে এ তথ্য জানতে পেরেছি।

যারা পালিয়ে গিয়েছে তাদেরকে এখন ফিরিয়ে আনতে হবে। সেজন্য আমাদের এখন খোঁজখবর নিতে হবে কোথায় রয়েছে। কিন্তু কতজন পালিয়েছে তা ফিরিয়ে আনতে হলে সঠিক তথ্য জানা উচিত। কিন্তু আমাদের কাছে তা নেই। এতে মুশকিল হতে পারে।

চলতি বছর শুরু থেকে এ অঞ্চলে যুদ্ধের কারণে হাজারের অধিক মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। বেশীরভাগ মানুষ বৌদ্ধ মঠে আশ্রয় নেয়।

আপনার মন্তব্য

আলোচিত