শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে

মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে

প্রকাশিত: ২০১৮-০৭-১৬ ২১:৫৭:১৮

   আপডেট: ২০১৮-০৭-১৬ ২২:০৭:২৬

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমার উত্তর শান রাজ্যে তিন বিদ্রোহী দলের সংঘর্ষ শুরু হলে শতাধিক মানুষ পালিয়ে গিয়েছে।

সংবাদ মাধ্যম ইরাবতি জানিয়েছে, নামটু শহর এলাকায় সকালে এ ঘটনা ঘটে। বিদ্রোহী গ্রুপের মধ্যে রয়েছে শান স্টেটের পুনর্গঠন কাউন্সিল(আরসিএসএস), শান ন্যাশনাল প্রগতিশীল পার্টি (এসপিপি) ও তা অং ন্যাশনাল লিবারেশন বাহিনী (টিএনএলএ)।

স্থানীয়দের বরাত দিয়ে শান রাজ্যের আইনপ্রণেতা নাং সাম হোম বলেন, সকালে এ সংঘর্ষের ফলে প্রায় ৪০০ লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে।

১৬ জুলাই সোমবার সকাল ৮ টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত আওয়াজ শুনতে পাওয়া গেছে।

তিনি বলেন এ সংঘর্ষের ফলে কতজন পালিয়ে গিয়েছে তা সঠিকভাবে বলতে পারছিনা।। শুধুমাত্র প্রত্যক্ষদর্শীর বরাতে এ তথ্য জানতে পেরেছি।

যারা পালিয়ে গিয়েছে তাদেরকে এখন ফিরিয়ে আনতে হবে। সেজন্য আমাদের এখন খোঁজখবর নিতে হবে কোথায় রয়েছে। কিন্তু কতজন পালিয়েছে তা ফিরিয়ে আনতে হলে সঠিক তথ্য জানা উচিত। কিন্তু আমাদের কাছে তা নেই। এতে মুশকিল হতে পারে।

চলতি বছর শুরু থেকে এ অঞ্চলে যুদ্ধের কারণে হাজারের অধিক মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। বেশীরভাগ মানুষ বৌদ্ধ মঠে আশ্রয় নেয়।

আপনার মন্তব্য

আলোচিত