শিরোনাম

  টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে

মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে

প্রকাশিত: ২০১৮-০৭-১৬ ২১:৫৭:১৮

   আপডেট: ২০১৮-০৭-১৬ ২২:০৭:২৬

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমার উত্তর শান রাজ্যে তিন বিদ্রোহী দলের সংঘর্ষ শুরু হলে শতাধিক মানুষ পালিয়ে গিয়েছে।

সংবাদ মাধ্যম ইরাবতি জানিয়েছে, নামটু শহর এলাকায় সকালে এ ঘটনা ঘটে। বিদ্রোহী গ্রুপের মধ্যে রয়েছে শান স্টেটের পুনর্গঠন কাউন্সিল(আরসিএসএস), শান ন্যাশনাল প্রগতিশীল পার্টি (এসপিপি) ও তা অং ন্যাশনাল লিবারেশন বাহিনী (টিএনএলএ)।

স্থানীয়দের বরাত দিয়ে শান রাজ্যের আইনপ্রণেতা নাং সাম হোম বলেন, সকালে এ সংঘর্ষের ফলে প্রায় ৪০০ লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে।

১৬ জুলাই সোমবার সকাল ৮ টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত আওয়াজ শুনতে পাওয়া গেছে।

তিনি বলেন এ সংঘর্ষের ফলে কতজন পালিয়ে গিয়েছে তা সঠিকভাবে বলতে পারছিনা।। শুধুমাত্র প্রত্যক্ষদর্শীর বরাতে এ তথ্য জানতে পেরেছি।

যারা পালিয়ে গিয়েছে তাদেরকে এখন ফিরিয়ে আনতে হবে। সেজন্য আমাদের এখন খোঁজখবর নিতে হবে কোথায় রয়েছে। কিন্তু কতজন পালিয়েছে তা ফিরিয়ে আনতে হলে সঠিক তথ্য জানা উচিত। কিন্তু আমাদের কাছে তা নেই। এতে মুশকিল হতে পারে।

চলতি বছর শুরু থেকে এ অঞ্চলে যুদ্ধের কারণে হাজারের অধিক মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। বেশীরভাগ মানুষ বৌদ্ধ মঠে আশ্রয় নেয়।

আপনার মন্তব্য

আলোচিত