শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / অং সান সুচি ও সেনাদের সাথে জাতিগত বিদ্রোহী নেতাদের বৃহত্তর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে

অং সান সুচি ও সেনাদের সাথে জাতিগত বিদ্রোহী নেতাদের বৃহত্তর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে

প্রকাশিত: ২০১৮-০৭-১১ ১২:১৭:২০

   আপডেট: ২০১৮-০৭-১১ ১৪:৩০:২৭

আন্তর্জাতিক ডেস্ক

সাত দশকের সশস্ত্র সংঘাতের পর দীর্ঘস্থায়ী শান্তি লাভের জন্য মিয়ানমারের ডি ফ্যাক্টো নেত্রী অং সান সু চি ও দেশের সামরিক নেতাদের সাথে জাতিগত সম্প্রদায় নেতাদের মধ্যে সম্প্রতি বৃহত্তর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে প্যাঙ্গলং ২১ শতক উপলক্ষে তৃতীয় বারের মত ২০১৭ সালে সম্মেলন অনুষ্ঠিত হয়।

কিন্তু জাতিগত বিদ্রোহী গোষ্ঠীগুলি অধিকতর স্বায়ত্তশাসন দাবি করায় সরকার এবং জাতিগত সম্প্রদায়ের মাঝে শান্তি আনয়ন করতে ব্যর্থ হয়েছে।

২০১৫ সালে জাতিগত বিদ্রোহীদের সাথে মিয়ানমার সরকার যুদ্ধবিরতি চুক্তি সম্পাদন করে এতে কয়েকটি জাতিগত গ্রুপ চুক্তিতে স্বাক্ষর করে। তবে অনেক বিদ্রোহী দল তা গ্রহণ করতে রাজি হননি।

সম্মেলনে কি উত্থাপন হয়েছে বিস্তারিত এখনো জানায়নি।

খবরঃ এপি(অ্যাসোসিয়েট প্রেস)।

আপনার মন্তব্য

আলোচিত