শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ১৭ দিন পর গুহা থেকে উদ্ধার হওয়া ছেলেদের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছে বাবা-মায়েরা

১৭ দিন পর গুহা থেকে উদ্ধার হওয়া ছেলেদের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছে বাবা-মায়েরা

প্রকাশিত: ২০১৮-০৭-১১ ১০:৫৭:২০

   আপডেট: ২০১৮-০৭-১১ ১১:০১:৪০

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডের রুদ্ধশ্বাস অভিযানে থাম লুয়াং গুহায় আটকে পড়া ১২ খুদে ফুটবলারসহ ১৩ জন সবাইকে উদ্ধার করা হয়েছে। তারা সবাই হাসপাতালে নিরাপদে রয়েছে। মঙ্গলবার ১০ জুলাই ৫ জনকে উদ্ধার করা হয়। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে রোববার ৮ জুলাই ৪ জনকে গুহার ভিতর থেকে বাইরে নিয়ে আসা হয়।সোমবার ৯ জুলাই দ্বিতীয় দিনের মত ৪ জনকে উদ্ধার করা হয়।এ নিয়ে মোট ১৩ জনকে নিখোঁজের ১৭ দিনের মধ্যে টানা ৩ দিন অভিযানে উদ্ধার করা হয়েছে।

এরমধ্যে প্রথম অভিযানে উদ্ধার হওয়া চার ছেলেদের সঙ্গে হাসপাতালে বাবা-মায়েরা দেখা করতে পারবেন বলে স্বাস্থ্য অধিদপ্তরের বরাতে জানিয়েছে থাইল্যান্ডের সংবাদ মাধ্যম। তবে শর্ত অনুযায়ী তারা দেখা করতে পারবেন। চিকিৎসকদের দেওয়া একধরনের পোশাক পড়ে দুই মিটার দূরত্বে দেখা করতে বলা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, কোচসহ ১৩ জনকে পরিপূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। তাদেরকে খাবার খেতে দেওয়া হয়েছে। অন্তত ১ সপ্তাহ প্রত্যক জনকে চিকিৎসাধীন থাকা উচিত বলে মনে করছেন চিকিৎসকরা।

সোমবার ৯ জুলাই দ্বিতীয় দিনের মত ৪ জন ও ৮ জুলাই প্রথম দিনে ৪জন উদ্ধার শিশুরা সুস্থ থাকলে ও গতকাল উদ্ধার হওয়াদের কিছুটা রক্তচাপ সমস্যা রয়েছে। এ কারণে তাদেরকে আজ সন্ধ্যায় খাবার দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত