শিরোনাম

  রাঙ্গামাটি কুদুকছড়িতে চান্দের গাড়ি উল্টে ১ জন নিহত   এই বছর বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইট পালন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী   ১০ বছরে ২৫ লাখ বিএনপির নেতাকর্মী আসামী : মামলা সংখ্যা ৯০ হাজার   রাষ্ট্র এবং রাজনীতি সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় বলেই তারা দেশ ত্যাগ করে : রানা দাশগুপ্ত   না ফেরার দেশে ব্রাজিলের হলুদ জার্সির রূপকার   দীঘিনালায় প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা   এবারের বিসিএস আবেদনকারীর সংখ্যা মালদ্বীপ ও আইসল্যান্ডের জনসংখ্যার থেকেও বেশি!   কাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু   রোহিঙ্গা বিদ্রোহী (আরসার) ভয়ে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরেনি: পুনর্বাসন মন্ত্রী   মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক   নেইমারের গোলে জিতল ব্রাজিল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৭১, নিখোঁজ ১ হাজার   মুক্তি পেল চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার'স টেল’   ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদন   নির্বাচনে গুজব ঠেকাতে প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ   ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে মৃত ৩০   এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে   জনগণ আমাদের সাথে রয়েছে, বিএনপিকে অপকর্ম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর আহবান   নির্বাচন আর পেছানো হচ্ছে না : ইসি   ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ১৭ দিন পর গুহা থেকে উদ্ধার হওয়া ছেলেদের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছে বাবা-মায়েরা

১৭ দিন পর গুহা থেকে উদ্ধার হওয়া ছেলেদের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছে বাবা-মায়েরা

প্রকাশিত: ২০১৮-০৭-১১ ১০:৫৭:২০

   আপডেট: ২০১৮-০৭-১১ ১১:০১:৪০

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডের রুদ্ধশ্বাস অভিযানে থাম লুয়াং গুহায় আটকে পড়া ১২ খুদে ফুটবলারসহ ১৩ জন সবাইকে উদ্ধার করা হয়েছে। তারা সবাই হাসপাতালে নিরাপদে রয়েছে। মঙ্গলবার ১০ জুলাই ৫ জনকে উদ্ধার করা হয়। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে রোববার ৮ জুলাই ৪ জনকে গুহার ভিতর থেকে বাইরে নিয়ে আসা হয়।সোমবার ৯ জুলাই দ্বিতীয় দিনের মত ৪ জনকে উদ্ধার করা হয়।এ নিয়ে মোট ১৩ জনকে নিখোঁজের ১৭ দিনের মধ্যে টানা ৩ দিন অভিযানে উদ্ধার করা হয়েছে।

এরমধ্যে প্রথম অভিযানে উদ্ধার হওয়া চার ছেলেদের সঙ্গে হাসপাতালে বাবা-মায়েরা দেখা করতে পারবেন বলে স্বাস্থ্য অধিদপ্তরের বরাতে জানিয়েছে থাইল্যান্ডের সংবাদ মাধ্যম। তবে শর্ত অনুযায়ী তারা দেখা করতে পারবেন। চিকিৎসকদের দেওয়া একধরনের পোশাক পড়ে দুই মিটার দূরত্বে দেখা করতে বলা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, কোচসহ ১৩ জনকে পরিপূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। তাদেরকে খাবার খেতে দেওয়া হয়েছে। অন্তত ১ সপ্তাহ প্রত্যক জনকে চিকিৎসাধীন থাকা উচিত বলে মনে করছেন চিকিৎসকরা।

সোমবার ৯ জুলাই দ্বিতীয় দিনের মত ৪ জন ও ৮ জুলাই প্রথম দিনে ৪জন উদ্ধার শিশুরা সুস্থ থাকলে ও গতকাল উদ্ধার হওয়াদের কিছুটা রক্তচাপ সমস্যা রয়েছে। এ কারণে তাদেরকে আজ সন্ধ্যায় খাবার দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত