শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / থাইল্যান্ডের গুহা থেকে দুই দিনে ৮ জনকে জীবিত উদ্ধার

থাইল্যান্ডের গুহা থেকে দুই দিনে ৮ জনকে জীবিত উদ্ধার

প্রকাশিত: ২০১৮-০৭-০৯ ১৯:২২:৫২

   আপডেট: ২০১৮-০৭-০৯ ২২:৩০:৪৭

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডে গুহায় আটকা পড়া ১২ খুদে ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করতে দেশী বিদেশী ডুবুরি অংশগ্রহণ করেছেন।

এর মধ্যে রোববার ৮ জুলাই ৪ জনকে গুহার ভিতর থেকে বাইরে নিয়ে আসা হয়। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ সোমবার ৯ জুলাই দ্বিতীয় দিনের মত সর্বশেষ আরো ৪ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। ১৩ জনের মধ্যে আরো ৫ জন এখনো উদ্ধার হয়নি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন আরো ৪ জন উদ্ধার হওয়া তথ্যটি নিশ্চিত করেছে। উদ্ধার হওয়াদের হাসপাতালে নেওয়া হয়েছে।
রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান সিএনএন বরাতে বলছে, সোমবার গুহার ভেতর থেকে আরো চার কিশোরকে উদ্ধার করা হয়েছে। তবে উদ্ধার অভিযান চলমান থাকায় থাই কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করতে পারেনি।

থাইল্যান্ড কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার চার খুদে ফুটবলারকে বেশ ভালোভাবেই কোনো বিপদ ছাড়া উদ্ধার করা গেছে। উদ্ধারকৃত কিশোররা সুস্থ আছে। তবে এখনো আটকে পড়াদের খুব দ্রুতই উদ্ধার করে নিয়ে আসতে হবে।

এ বিষয়ে চিয়াং রাই প্রদেশের গভর্নর নারংসাক ওসোত্তানাকর্ণ জানান, তিন/চার দিনের মধ্যে উদ্ধার অভিযান সমাপ্ত না হলে ভারি বৃষ্টি বিপদ ডেকে আনতে পারে।

থাই গুহায় আটকে পড়া ফুটবলারদের পরিচয় হলোঃ চানিন ভিবনরুনগ্রুয়াং( ডাক নাম তিতান),মংকল বুনিয়াম(ডাকনাম মার্ক),পানুমাস সাংদি( ডাকনাম মিগ), দুগানপেত প্রমতেপ(ডাক নাম দম), সামপং জাইওয়ং(ডাকনাম পং), নাত্তাউত তাকামরং(ডাকনাম টির্ন), একারাত ওংসুকচান(ডাকনাম বিউ), আদুল সামওন(), প্রাজাক সুথাম(ডাকনাম নোট), পিপাত ফো(ডাকনাম নিক), পনচাই কামলুয়াং(ডাকনাম তিই), পিরাপাত সোমপিয়াংজাই(ডাক নাইট) ও একাপোল চানতাওং( ফুটবল দলটির কোচ)

আপনার মন্তব্য

আলোচিত