শিরোনাম

  ২৪ ডিসেম্বর থেকে পার্বত্য এলাকাসহ মাঠপর্যায়ে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে   গ্রাম আদালতের একটি সফল গল্প   টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / কিমের নিরাপত্তায় জঙ্গি বিমান পাঠাচ্ছে চীন

কিমের নিরাপত্তায় জঙ্গি বিমান পাঠাচ্ছে চীন

প্রকাশিত: ২০১৮-০৬-০৮ ২০:৩৭:৩৯

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নজিরবিহীন শীর্ষ সম্মেলনের লক্ষ্যে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে সিঙ্গাপুর যাওয়ার পথে নিরাপত্তা দেবে চীনের গণমুক্তি ফৌজের বিমানবাহিনী।

দক্ষিণ কোরিয়ার বিমানবাহিনীর এক কর্মকর্তা জানান, সিঙ্গাপুরে যাওয়ার পথে কিমকে নিরাপত্তা দেয়ার লক্ষ্যে জঙ্গি বিমান পাঠানোর প্রস্তুতি নিচ্ছে গণমুক্তি ফৌজের বিমানবাহিনী।

ওই কর্মকর্তা চীনা দৈনিক সাউথ চায়না মর্নিং পোস্টকে বলেছেন, বৈঠকে যাওয়ার পথে কিমকে নিরাপত্তা দেবে চীনা বিমান। পাশাপাশি যুক্তরাষ্ট্রকে এ কথাও স্মরণ করিয়ে দেয়া হবে যে পিয়ংইয়ংয়ের পাশে রয়েছে বেইজিং।

হংকংভিত্তিক দৈনিকটির খবরে আরো বলা হয়েছে, শীর্ষ সম্মেলনের আগে পিয়ংইয়ংয়ের ওপর প্রভাব আরো বিস্তার করতে চাইছে চীন।

হোয়াইট হাউস জানিয়েছে, সিঙ্গাপুরের দক্ষিণাঞ্চলীয় সেন্টোসা দ্বীপে বৈঠকটি হবে। বৈঠকের স্থান হিসেবে সিঙ্গাপুরের সেন্টোসা দ্বীপের ক্যাপেলা হোটেলকে বেছে নেয়া হয়েছে। এদিকে বৈঠককে সামনে রেখে সিঙ্গাপুর সরকার দেশের মধ্যাঞ্চলকে আগামী ১০ থেকে ১৪ জুন পর্যন্ত ‘বিশেষ এলাকা’ হিসেবে ঘোষণা করেছে।

উল্লেখ্য, চলতি মাসের ১২ তারিখে কিম জং উন ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে এ শীর্ষ বৈঠক হওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত