শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / অ্যাম্বুলেন্সের অভাবে ৭ কিলোমিটার পথ পাড়ি দিয়ে গর্ভবতী আদিবাসী মহিলাকে হাসপাতালে ভর্তি

অ্যাম্বুলেন্সের অভাবে ৭ কিলোমিটার পথ পাড়ি দিয়ে গর্ভবতী আদিবাসী মহিলাকে হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ২০১৮-০৬-০৭ ১৬:৪৫:৩৮

   আপডেট: ২০১৮-০৬-০৭ ১৬:৪৮:১৮

নিউজ ডেস্ক

কেরালার প্রত্যন্ত গ্রামে অ্যাম্বুলেন্সের অভাবে এক আদিবাসী গর্ভবতী নারীকে বিছানার চাদরে করে ৭ কিলোমিটার রাস্তা পেরিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, পরিবারের স্বজনেরা বিছানার চাদরকেই স্ট্রেচারের মত ব্যবহার করে। সেখানেই ওই নারীকে ঝুলিয়ে হাসপাতালে আনা হয়।

প্রতিবেদনে বলা হয়, গত মঙ্গলবার আট্টাপারি গ্রামের পাল্লাকার এলাকার ২৭ বছর বয়সী ওই নারীর প্রসব যন্ত্রণা ওঠে। কিন্তু এলাকায় কোনো অ্যাম্বুলেন্সের ব্যবস্থা ছিল না। তাছাড়া সেখানকার যাতায়াতের ব্যবস্থাও ভালো না।

ভিডিওতে, লাঠির সাহায্য নিয়ে পরিবারের ৬ জন সদস্য ওই নারীকে কাঁধে করে হাসপাতালে নিয়ে যাচ্ছে। কঠিন পথ পাড়ি দিতে হচ্ছে তাদের।

জানা গেছে, আদিবাসী হাসপাতালে ভর্তির পর ওই নারী এক শিশুকন্যার জন্ম দিয়েছেন। আর হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, বর্তমানে মা ও শিশু দু’‌জনেই সুস্থ আছেন।

ফলে ওই নারীর স্বামী এবং গ্রামের অন্যান্যরা মিলে বিছানার চাদরকেই স্ট্রেচারের মত ব্যবহার করে সেখানে শুইয়ে তাকে হাসপাতালে নিয়ে আসেন। দীর্ঘ ৭ কিলোমিটার রাস্তার পাড়ি দেয়ার সেই ভিডিও সংবাদসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেলে তা ভাইরাল হয়ে যায়। অনেকে প্রশাসনের দিকে সমালচনা করছেন।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত