শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / রাঙ্গামাটি ,খাগড়াছড়ি, ও বান্দরবান জেলায় মার্কিন নাগরিকদের ভ্রমণ বিপজ্জনক : যুক্তরাষ্ট্র

রাঙ্গামাটি ,খাগড়াছড়ি, ও বান্দরবান জেলায় মার্কিন নাগরিকদের ভ্রমণ বিপজ্জনক : যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ২০১৮-০৬-০২ ১৯:০০:৫৫

   আপডেট: ২০১৮-০৬-০২ ১৯:১২:৩৪

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের অতিরিক্ত সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে যুক্তরাষ্ট্র। শুক্রবার জারি করা এই সতর্কতায় অপরাধ ও সন্ত্রাসবাদের কারণে মার্কিন নাগরিকদের ঢাকা ও পার্বত্য চট্টগ্রাম ভ্রমণের বিষয়টি সতর্কতার সঙ্গে বিবেচনার পরামর্শ দেওয়া হয়েছে।

নির্দেশিকা সূচীতে বলা হয়, অপহরণ ও অন্যান্য নিরাপত্তা জনিত সমস্যার কথা উল্লেখ করে খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান পার্বত্য জেলায় ভ্রমণ বিপজ্জনক । এসব স্থানে রাজনৈতিক বিক্ষোভ, অবরোধ ও সহিংস-সংঘর্ষের ঘটনা ঘটছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও উল্লেখ করা হয়েছে। এই জেলাগুলোতে ভ্রমণ করতে হলে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা কার্যালয়ের যথাযথ অনুমতি নিতে হবে।

নির্দেশিকায় বলা হয়েছে, সশস্ত্র ডাকাতি, হামলা ও ধর্ষণের মতো সহিংস অপরাধ ব্যাপক আকারে ঘটছে। সন্ত্রাসী গোষ্ঠীগুলো বাংলাদেশে সম্ভাব্য হামলার পরিকল্পনা করে যাচ্ছে। তারা সামান্য বা কোনও হুমকি না দিয়েই হামলা চালাতে পারে। তারা পর্যটন এলাকা, যোগাযোগ কেন্দ্র, বাজার বা শপিংমল, রেস্টুরেন্ট, ধর্মীয় স্থাপনা ও স্থানীয় সরকারি অফিসগুলোতে হামলা চালাতে পারে বলে নির্দেশিকায় বলা হয়েছে।

এর আগে এপ্রিলে এ সতর্কতায় বাংলাদেশকে দ্বিতীয় পর্যায়ে (লেভেল ২) রাখা হয়েছিল। এবারও আগের লেভেল বহাল রয়েছে তবে সতর্কতা অবলম্বনের মাত্রা বাড়ানো হয়েছে।

বিভিন্ন এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি থাকা স্বত্ত্বেও হামলার ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা ব্যক্ত করা হয়েছে। ঢাকায় অপরাধ প্রবণতা বেশি এবং রাতে অপরাধের মাত্রা বেড়ে যায়। বিশেষ করে চুরি, ডাকাতি, গাড়িচুরি, ধর্ষণ, হামলা ও ছিনতাইয়ের মত ঘটনা ঘটছে।

আপনার মন্তব্য

আলোচিত