শিরোনাম

  শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !   ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম
প্রচ্ছদ / আন্তর্জাতিক / প্রিন্স হ্যারির রাজকীয় বিয়ের ছবি

প্রিন্স হ্যারির রাজকীয় বিয়ের ছবি

প্রকাশিত: ২০১৮-০৫-১৯ ২১:৪৩:৫৫

নিউজ ডেস্ক

অবশেষে আনুষ্ঠানিকভাবে ব্রিটিশ রাজপরিবারের বধূ হলেন মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল।

শনিবার লন্ডনের স্থানীয় সময় দুপুর ১২টার দিকে উইন্ডসর ক্যাসেলে তার বিয়ের আনুষ্ঠানিকতা সারেন।

সেন্ট জর্জ চ্যাপেলে ৬০০ অতিথির সামনে তারা পরস্পরে আংটি বদল করেন।

ব্রিটিশ ডিজাইনার ক্লেইর ওয়েট কেলারের তৈরি সাদা রঙের গাউন পরিহিত হ্যারি জর্জ চ্যাপেলে পৌঁছান।

করিডরে পৌঁছানোর পর প্রিন্স হ্যারি মার্কেলের হাত ধরে সামনে এগিয়ে নিয়ে যান।

বিয়ের আগেই ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ নতুন এই দম্পতিকে ডিউক অব সাসেক্স এবং ডাচেচ অব সাচেক্স ঘোষণা দিয়েছেন।

সাদা পোশাকে মেগান প্রথমবারের মতো বধূবেশে জর্জ চ্যাপেলে পৌঁছানোর পর চোখের পানি মুছতে দেখা যায় প্রিন্স হ্যারিকে। পরে হ্যারি মেগানের হাত ধরে বলেন, তোমাকে অসম্ভব সুন্দর লাগছে- আমি তোমাকে ভীষণ মিস করেছি। পরে হ্যারি তার বাবাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ধন্যবাদ বাবা।

হ্যারির চোখের পানি মুহূর্তে হাসিতে মিলে যায়। বিয়ের শপথ পাঠের সময় দু’জনকেই হাস্যোজ্জ্বল দেখায়। রাজ পরিবারের ষষ্ঠ উত্তরসূরী প্রিন্স হ্যারির বিয়ের এ দৃশ্য বিশ্বের কোটি কোটি মানুষ টেলিভিশনে লাইভ দেখেন।

মেগানের মাথা-মুখ যে পর্দার আড়ালে ছিল, সেই সাদা নেটের পর্দায় ১৯৩২ সালের ব্যবহৃত একটি হীরকখণ্ড দেখা যায়।

এর আগে প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হন প্রবীণ ও তারকা অতিথিরা। ৬০০ অতিথির উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন তারা। এসময় মার্কিন জনপ্রিয় উপস্থাপিকা অপরাহ উইনফ্রে, জর্জ ও আমাল ক্লুনি, ডেভিড ভিক্টরিয়া বেকহাম এবং এল্টন জন উপস্থিত ছিলেন।

বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষে রাজপরিবারের নতুন এই দম্পতি ঘোড়ায় চড়ে শহরে ঘুরতে বের হন। এসময় লন্ডনের রাস্তার দু’ধারে দাঁড়িয়ে থাকা লাখ লাখ মানুষ হাত নেরে শুভেচ্ছা জানায় হ্যারি ও মেগানকে।

আপনার মন্তব্য

আলোচিত