শিরোনাম

  বিএনপিকে আবারো সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে কানাডার আদালত   ৮০ বছর বয়সে প্রথম ভোট দিলেন   সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি   গবেষণার কাজে ব্যবহার উদ্দেশ্যে মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন   প্রাথমিকে এক লাখ ৬৫ হাজার শিক্ষক নিয়োগ   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে নিহত আরো ১১   খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়   দুই আদিবাসী ত্রিপুরা কিশোরী হত্যাকান্ডের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি চান চাকমা রাণী   আদিবাসীদের ঐক্যবদ্ধ প্রতিবাদের মুখে আবারো ব্যর্থ হয়েছে সেটেলারদের দখলবাজি প্রচেষ্টা   ত্রিপুরা রাজ্যে ভয়াবহ বন্যা, পানির নিচে ৩ হাজার বাড়ি   বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত   অপরাধীদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক : সুলতানা কামাল   কক্ষপথে পৌঁছাল বাংলাদেশ   আজ ২০ মে পাহাড়ি ছাত্র পরিষদের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী   প্রিন্স হ্যারির রাজকীয় বিয়ের ছবি   সীতাকুন্ডে দুই আদিবাসী কন্যা শিশু ধর্ষণ ও হত্যার বিচার এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন   দুই আদিবাসী কিশোরী হত্যাকারী আবুল হোসেনের ফাঁসির দাবি   প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে আবুল হোসেন দুই আদিবাসী কিশোরীকে হত্যা করেছে   সীতাকুণ্ডে ২ আদিবাসীকে কিশোরীকে ধর্ষণের পর হত্যায় মামলা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা

ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা

প্রকাশিত: ২০১৮-০৫-১৪ ১৬:১২:৪৩

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ার দ্বিতীয় বৃহত্তম নগরী সুরাবায়ায় তিন গির্জায় আত্মঘাতী হামলার একদিন পরই সোমবার পুলিশ সদরদফতরে ফের আত্মঘাতী হামলা হয়েছে।

দুই মোটরসাইকেলে চড়ে চার আত্মঘাতী হামলাকারী স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এ হামলা চালায়। এতে ওই হামলাকারীরা নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছে অন্তত ১০জন।

তিনটি গির্জায় ভয়াবহ বোমা হামলা চালানোর মাত্র একদিন পরেই এ হামলা চালানো হল। গির্জায় হামলার ঘটনায় অন্তত ১৪ জন নিহত ও ৪০ জন আহত হয়েছে।

ইস্ট জাভা পুলিশের মুখপাত্র ফ্র্যান্স বারুং মাঙ্গেরা বলেন, চার দুষ্কৃতকারী একটি নিরাপত্তা চৌকিতে তাদের মোটরসাইকেল থামিয়ে শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। তবে হামলাকারীদের পরিচয় এখনো জানা যায়নি।

তিনি আরো বলেন, এ ঘটনায় হামলাকারীর সঙ্গে থাকা ৮ আছর বয়সী একটি শিশু আহত হয়েছে। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

ধারাবাহিক এসব হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত বর্বরতা’ আখ্যায়িত করে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো নতুন সন্ত্রাসবিরোধী আইন পাসের ওপর জোর দিয়েছেন।

এদিকে তিন গির্জায় একটি পরিবারের সব সদস্য মিলে সমন্বিতভাবে হামলা চালিয়েছে। দুই মেয়েকে নিয়ে মা একটি গির্জায় হামলা চালায়। আর বাবা ও তিন ছেলে আরো দুটি হামলায় অংশ নেয়।

পুলিশ জানায়, পিতা বিস্ফোরকভর্তি একটি গাড়ি নিয়ে যান পেন্টেকোস্টাল গির্জার কাছে। তারপর হামলাটি চালানো হয়। মায়ের সঙ্গে থাকা মেয়েদের বয়স ৯ ও ১২। তারা তাদের শরীরে বোমা বেঁধে আরেকটি গির্জায় গিয়ে নিজেদের উড়িয়ে দেয়। আর ছেলেদের বয়স ১৬ ও ১৮। তারা হামলা চালায় মোটরসাইকেলে করে।

ইসলামিক স্টেট (আইএস) এসব হামলাযর দায় স্বীকার করেছে। ২০০৫ সালের পর এটিই ইন্দোনেশিয়ায় সবচেয়ে ভয়াবহ বোমা হামলা। সূত্র: এএফপি ও বিবিসি।

আপনার মন্তব্য

আলোচিত