শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা

ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা

প্রকাশিত: ২০১৮-০৫-১৪ ১৬:১২:৪৩

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ার দ্বিতীয় বৃহত্তম নগরী সুরাবায়ায় তিন গির্জায় আত্মঘাতী হামলার একদিন পরই সোমবার পুলিশ সদরদফতরে ফের আত্মঘাতী হামলা হয়েছে।

দুই মোটরসাইকেলে চড়ে চার আত্মঘাতী হামলাকারী স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এ হামলা চালায়। এতে ওই হামলাকারীরা নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছে অন্তত ১০জন।

তিনটি গির্জায় ভয়াবহ বোমা হামলা চালানোর মাত্র একদিন পরেই এ হামলা চালানো হল। গির্জায় হামলার ঘটনায় অন্তত ১৪ জন নিহত ও ৪০ জন আহত হয়েছে।

ইস্ট জাভা পুলিশের মুখপাত্র ফ্র্যান্স বারুং মাঙ্গেরা বলেন, চার দুষ্কৃতকারী একটি নিরাপত্তা চৌকিতে তাদের মোটরসাইকেল থামিয়ে শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। তবে হামলাকারীদের পরিচয় এখনো জানা যায়নি।

তিনি আরো বলেন, এ ঘটনায় হামলাকারীর সঙ্গে থাকা ৮ আছর বয়সী একটি শিশু আহত হয়েছে। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

ধারাবাহিক এসব হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত বর্বরতা’ আখ্যায়িত করে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো নতুন সন্ত্রাসবিরোধী আইন পাসের ওপর জোর দিয়েছেন।

এদিকে তিন গির্জায় একটি পরিবারের সব সদস্য মিলে সমন্বিতভাবে হামলা চালিয়েছে। দুই মেয়েকে নিয়ে মা একটি গির্জায় হামলা চালায়। আর বাবা ও তিন ছেলে আরো দুটি হামলায় অংশ নেয়।

পুলিশ জানায়, পিতা বিস্ফোরকভর্তি একটি গাড়ি নিয়ে যান পেন্টেকোস্টাল গির্জার কাছে। তারপর হামলাটি চালানো হয়। মায়ের সঙ্গে থাকা মেয়েদের বয়স ৯ ও ১২। তারা তাদের শরীরে বোমা বেঁধে আরেকটি গির্জায় গিয়ে নিজেদের উড়িয়ে দেয়। আর ছেলেদের বয়স ১৬ ও ১৮। তারা হামলা চালায় মোটরসাইকেলে করে।

ইসলামিক স্টেট (আইএস) এসব হামলাযর দায় স্বীকার করেছে। ২০০৫ সালের পর এটিই ইন্দোনেশিয়ায় সবচেয়ে ভয়াবহ বোমা হামলা। সূত্র: এএফপি ও বিবিসি।

আপনার মন্তব্য

আলোচিত