শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা

ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা

প্রকাশিত: ২০১৮-০৫-১৪ ১৬:১২:৪৩

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ার দ্বিতীয় বৃহত্তম নগরী সুরাবায়ায় তিন গির্জায় আত্মঘাতী হামলার একদিন পরই সোমবার পুলিশ সদরদফতরে ফের আত্মঘাতী হামলা হয়েছে।

দুই মোটরসাইকেলে চড়ে চার আত্মঘাতী হামলাকারী স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এ হামলা চালায়। এতে ওই হামলাকারীরা নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছে অন্তত ১০জন।

তিনটি গির্জায় ভয়াবহ বোমা হামলা চালানোর মাত্র একদিন পরেই এ হামলা চালানো হল। গির্জায় হামলার ঘটনায় অন্তত ১৪ জন নিহত ও ৪০ জন আহত হয়েছে।

ইস্ট জাভা পুলিশের মুখপাত্র ফ্র্যান্স বারুং মাঙ্গেরা বলেন, চার দুষ্কৃতকারী একটি নিরাপত্তা চৌকিতে তাদের মোটরসাইকেল থামিয়ে শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। তবে হামলাকারীদের পরিচয় এখনো জানা যায়নি।

তিনি আরো বলেন, এ ঘটনায় হামলাকারীর সঙ্গে থাকা ৮ আছর বয়সী একটি শিশু আহত হয়েছে। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

ধারাবাহিক এসব হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত বর্বরতা’ আখ্যায়িত করে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো নতুন সন্ত্রাসবিরোধী আইন পাসের ওপর জোর দিয়েছেন।

এদিকে তিন গির্জায় একটি পরিবারের সব সদস্য মিলে সমন্বিতভাবে হামলা চালিয়েছে। দুই মেয়েকে নিয়ে মা একটি গির্জায় হামলা চালায়। আর বাবা ও তিন ছেলে আরো দুটি হামলায় অংশ নেয়।

পুলিশ জানায়, পিতা বিস্ফোরকভর্তি একটি গাড়ি নিয়ে যান পেন্টেকোস্টাল গির্জার কাছে। তারপর হামলাটি চালানো হয়। মায়ের সঙ্গে থাকা মেয়েদের বয়স ৯ ও ১২। তারা তাদের শরীরে বোমা বেঁধে আরেকটি গির্জায় গিয়ে নিজেদের উড়িয়ে দেয়। আর ছেলেদের বয়স ১৬ ও ১৮। তারা হামলা চালায় মোটরসাইকেলে করে।

ইসলামিক স্টেট (আইএস) এসব হামলাযর দায় স্বীকার করেছে। ২০০৫ সালের পর এটিই ইন্দোনেশিয়ায় সবচেয়ে ভয়াবহ বোমা হামলা। সূত্র: এএফপি ও বিবিসি।

আপনার মন্তব্য

আলোচিত