শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ১০০০ অধিক রোহিঙ্গাকে প্রত্যাবাসনের জন্য প্রস্তুত মিয়ানমার

১০০০ অধিক রোহিঙ্গাকে প্রত্যাবাসনের জন্য প্রস্তুত মিয়ানমার

প্রকাশিত: ২০১৮-০৫-১০ ১২:১৫:৪৭

   আপডেট: ২০১৮-০৫-১০ ১২:৩০:০৭

আন্তর্জাতিক ডেস্ক

রাখাইন রাজ্য থেকে পালিয়ে যাওয়া ১০০০ অধিক রোহিঙ্গা মুসলিম শরণার্থীকে প্রত্যাবাসনের জন্য যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ইউনিয়ন ইমিগ্রেশন এবং জনসংখ্যা মন্ত্রী ইউ থেন সুই। গেল সোমবার তিনি এ ঘোষণা দেন।

মিয়ানমারের সংবাদ মাধ্যম ইরাবতি জানায়, গেল ফেব্রুয়ারিতে রাখাইনে ফেরত পাঠাতে বাংলাদেশ ৮০০০ অধিক তালিকা মিয়ানমারকে পাঠিয়েছে। সেখান থেকে প্রকৃত ১০০০ বেশি রোহিঙ্গা বাসিন্দাকে যাচাই করা শেষ হয়েছে।

যাচাইয়ের পাশাপাশি বাকীগুলোর নাম ও পর্যালোচনা করা হচ্ছে।

মন্ত্রী বলেন- আমরা এখনো পর্যন্ত ১ হাজার ১০০ জন শরনার্থীর তালিকা পরিদর্শন করেছি।

জাতিসংঘের মতে, ২০১৭ সালের আগস্ট মাসে মিয়ানমারে নিরাপত্তা বাহিনীদের চোকিতে  হামলার পর ৭০০০০ রোহিঙ্গা মুসলমান নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে এসেছে।

গত জানুয়ারী মাসে মিয়ানমার এবং বাংলাদেশের মধ্যে স্বদেশ প্রত্যাবর্তন চুক্তি স্বাক্ষর হয়েছে। কিন্তু এর ভিতরে কোন রোহিঙ্গা শরনার্থী এখনো ফিরে আসেনি।

সূত্রঃ ইরাবতি।

আপনার মন্তব্য

আলোচিত