শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ১০০০ অধিক রোহিঙ্গাকে প্রত্যাবাসনের জন্য প্রস্তুত মিয়ানমার

১০০০ অধিক রোহিঙ্গাকে প্রত্যাবাসনের জন্য প্রস্তুত মিয়ানমার

প্রকাশিত: ২০১৮-০৫-১০ ১২:১৫:৪৭

   আপডেট: ২০১৮-০৫-১০ ১২:৩০:০৭

আন্তর্জাতিক ডেস্ক

রাখাইন রাজ্য থেকে পালিয়ে যাওয়া ১০০০ অধিক রোহিঙ্গা মুসলিম শরণার্থীকে প্রত্যাবাসনের জন্য যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ইউনিয়ন ইমিগ্রেশন এবং জনসংখ্যা মন্ত্রী ইউ থেন সুই। গেল সোমবার তিনি এ ঘোষণা দেন।

মিয়ানমারের সংবাদ মাধ্যম ইরাবতি জানায়, গেল ফেব্রুয়ারিতে রাখাইনে ফেরত পাঠাতে বাংলাদেশ ৮০০০ অধিক তালিকা মিয়ানমারকে পাঠিয়েছে। সেখান থেকে প্রকৃত ১০০০ বেশি রোহিঙ্গা বাসিন্দাকে যাচাই করা শেষ হয়েছে।

যাচাইয়ের পাশাপাশি বাকীগুলোর নাম ও পর্যালোচনা করা হচ্ছে।

মন্ত্রী বলেন- আমরা এখনো পর্যন্ত ১ হাজার ১০০ জন শরনার্থীর তালিকা পরিদর্শন করেছি।

জাতিসংঘের মতে, ২০১৭ সালের আগস্ট মাসে মিয়ানমারে নিরাপত্তা বাহিনীদের চোকিতে  হামলার পর ৭০০০০ রোহিঙ্গা মুসলমান নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে এসেছে।

গত জানুয়ারী মাসে মিয়ানমার এবং বাংলাদেশের মধ্যে স্বদেশ প্রত্যাবর্তন চুক্তি স্বাক্ষর হয়েছে। কিন্তু এর ভিতরে কোন রোহিঙ্গা শরনার্থী এখনো ফিরে আসেনি।

সূত্রঃ ইরাবতি।

আপনার মন্তব্য

আলোচিত