শিরোনাম

  মিয়ানমার পাহাড়ী অঞ্চলে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু   বাঙালি জাতির মুক্তির জন্যই আ. লীগ প্রতিষ্ঠা হয়েছিল: প্রধানমন্ত্রী   উত্তর কোরিয়ার আচরণে এখনো ভীত ট্রাম্প !   আজ জার্মানির অগ্নি পরীক্ষা, মুখোমুখি হবে সুইডেনের সাথে   সুইজারল্যান্ড জয় পাওয়ায় এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল   সার্বিয়াকে হারিয়ে সুইজারল্যান্ডের জয়   ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককের মধ্যে ৩ জন স্বীকার করেছে   আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া   আইসল্যান্ডের পরাজয়ে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনার আশা   ধরা পড়েছেন নেইমার!   রোমারিওকে ছাড়িয়ে গেলেন নেইমার   রাঙ্গামাটি থেকে আসা পাহাড়িকা পরিবহনের বাস চট্টগ্রামে খাদে পড়ে নিহত ৪, আহত ২০   নেইমারের মনের আশা পূরণ হলো   নেইমার আর কৌতিনহোর গোলে ব্রাজিলের বিশাল জয়   খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককে ৫ দিনের রিমান্ড   গৃহযুদ্ধের এত বছর পর দুই কোরিয়ার মিলনমেলা   মেসিরা গোল করতে না পারায় কাঁদলেন ম্যারাডোনা   `উপেক্ষিত জনগোষ্ঠীর নাম আদিবাসী’- এমপি বাদশা   আজ আমরাই জিতবো : নেইমার   ক্রোয়েশিয়ার দুর্দান্ত খেলায় ডুবে গেল আর্জেন্টিনা , ম্যারাডোনা হতাশ
প্রচ্ছদ / আন্তর্জাতিক / ৭,০০০,০০০ অবৈধ বাংলাদেশী আসাম থেকে ফিরিয়ে নাও, রাষ্ট্রপতিকে দেখে হট্টগোল

৭,০০০,০০০ অবৈধ বাংলাদেশী আসাম থেকে ফিরিয়ে নাও, রাষ্ট্রপতিকে দেখে হট্টগোল

প্রকাশিত: ২০১৮-০৩-০৯ ২১:০৯:৪২

   আপডেট: ২০১৮-০৩-০৯ ২১:১৭:৪০

আন্তর্জাতিক ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের রাজধানী গৌহাটি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়।

বৃহস্পতিবার আসামে তাঁর সফরকালে রাষ্ট্রপতিকে দেখে হট্টগোল শুরু করে হিন্দু যুব ছাত্র পরিষদ ও বিভিন্ন সংগঠন। একপর্যায়ে এসব সংগঠন বিক্ষোভ করে অবৈধভাবে আসামে বসবাসরত বাঙ্গালিদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান । ইংরেজী দৈনিক টেলিগ্রাফ ও ঢাকা ট্রিবিউন রিপোর্টে এ তথ্য উঠে আসে।

সংগঠনটি ভারতের রাষ্ট্রদূতের সামনে বিক্ষোভ প্রদর্শন করে যেখানে বাংলাদেশের রাষ্ট্রপতিও অবস্থান করছিলেন।

প্রতিবাদ সমাবেশে হিন্দু যুব ছাত্র পরিষদ নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, আসামে ৭,০০০,০০০ অবৈধ বাংলাদেশীদের ফিরিয়ে নিতে হবে। তাদের মালিকানাভূক্ত জমিগুলো ফিরিয়ে দিতে হবে।

এছাড়া আসামের বিভিন্ন সংগঠন অবৈধভাবে বাংলাদেশ থেকে আসামে এসে বসবাস করা ব্যক্তিদের চিহ্নিত করে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান। যদিও ভারত ও বাংলাদেশের মধ্যে একটি স্বদেশ প্রত্যাবর্তন চুক্তির অভাব একটি বড় বাধা হিসাবে কাজ করছে।

২০১৬ ও ২০১৭ সালে অন্তত ৩৩ জন অবৈধ অভিবাসী আসাম থেকে বহিষ্কার করা হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নয়াদিল্লীতে সোলার সামিট-২০১৮ এবং আসামে ‘ফাউন্ডিং কনফারেন্স অব দ্য ইন্টারন্যাশনাল সোলার এলায়েন্সে (আইএসএ)’ যোগ দিতে চারদিনের সফরের অংশ হিসেবে শুক্রবার গৌহাটি পৌঁছান। ১১ মার্চ নয়াদিল্লীতে এ সম্মেলন শুরু হবে।

আপনার মন্তব্য

আলোচিত