শিরোনাম

  ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড   জার্মানিকে হারিয়ে মেক্সিকোর জয়   রাঙ্গামাটিতে সুরেন বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা   বাবা বিশ্বকাপ খেলা দেখার সুযোগে মারমা কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা   আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে জার্মানি   আমিই এক নম্বর দাবি করলেন : নেইমার   আমি সব ধর্মের মানুষকে সম্মান করি : মমতা   নিখোঁজ দুই দিন পর কাপ্তাই হ্রদে ভেসে উঠল পাহাড়ী মেয়ের লাশ   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫   আজ বিশ্ব বাবা দিবস   নাইজেরিয়াকে হারিয়ে শুরু ক্রোয়েশিয়ার   পেনাল্টি মিসে ডেনমার্কের কাছে হারল পেরু   মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনা-আইসল্যান্ড ১-১   খাগড়াছড়িতে বিজয় ত্রিপুরা নামে একজনকে গুলি করে হত্যা   ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে অস্ত্রেলিয়া   কাশ্মীরে লাদাখ প্রাকৃতিক সৌন্দর্য ও বৌদ্ধ সংস্কৃতির জন্য বিখ্যাত   হ্যাটট্রিকে রোনালদোর রেকর্ড   আত্মঘাতী গোলে মরক্কোর পরাজয়   শেষ মুহূর্তে উরুগুয়ের কাছে হেরে গেল মিসর, উরুগুয়ে-১-মিশর-০   আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / থাইল্যান্ডে আফ্রিকান মূল্যবান হাতির দাঁত জব্দ

থাইল্যান্ডে আফ্রিকান মূল্যবান হাতির দাঁত জব্দ

প্রকাশিত: ২০১৮-০১-১২ ১৫:২২:৩০

   আপডেট: ২০১৮-০১-১২ ১৫:২৯:৪৮

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডে সুবর্ণভূমি বিমানবন্দর থেকে (১৪৮ কিলোগ্রাম / ৩২৬ পাউন্ড) ওজনের যার মূল্য $৪৬৯,৮০০ ডলারের আফ্রিকার মূল্যবান হাতির দাঁত জব্দ করেছে কর্তৃপক্ষ।

পুলিশ বলছে, নাইজেরিয়া থেকে ৩১ টি হাতির দাঁত পাচার হয়ে আসার সময় এয়াপোর্টে শুক্রবার জব্দ করা হয়। যা চীনে এগুলো খুব বড় আকারে চাহিদা রয়েছে।

তবে সম্প্রতি চীনে পুরোপুরি নিষিদ্ধ হয়ে গেছে হাতির দাঁত এবং এ থেকে তৈরি পণ্যের বেচাকেনা । এতদিন চীন ছিল হাতির দাঁতের পণ্যের ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে বড় বাজারগুলোর অন্যতম।

কাস্টমস ডিপার্টমেন্টের এক বিবৃতিতে বলা হয়, চোরাচালানের সঙ্গে যুক্ত সন্দেহভাজনদের সনাক্ত করার জন্য পুলিশ ব্যাপকভাবে তদন্ত চালাচ্ছে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

২০১৪ এবং ২০১৫ সালে হাতির দাঁত আমদানি-রপ্তানি আইন প্রণীত হওয়ার পর সেখানে হাতির দাঁতের চোরাচালান সম্পূর্ণ নিষিদ্ধ রয়েছে।

 

সূত্রঃ অ্যাসোসিয়েটেড প্রেস(এপি)।

আপনার মন্তব্য

আলোচিত