শিরোনাম

  মিয়ানমার পাহাড়ী অঞ্চলে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু   বাঙালি জাতির মুক্তির জন্যই আ. লীগ প্রতিষ্ঠা হয়েছিল: প্রধানমন্ত্রী   উত্তর কোরিয়ার আচরণে এখনো ভীত ট্রাম্প !   আজ জার্মানির অগ্নি পরীক্ষা, মুখোমুখি হবে সুইডেনের সাথে   সুইজারল্যান্ড জয় পাওয়ায় এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল   সার্বিয়াকে হারিয়ে সুইজারল্যান্ডের জয়   ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককের মধ্যে ৩ জন স্বীকার করেছে   আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া   আইসল্যান্ডের পরাজয়ে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনার আশা   ধরা পড়েছেন নেইমার!   রোমারিওকে ছাড়িয়ে গেলেন নেইমার   রাঙ্গামাটি থেকে আসা পাহাড়িকা পরিবহনের বাস চট্টগ্রামে খাদে পড়ে নিহত ৪, আহত ২০   নেইমারের মনের আশা পূরণ হলো   নেইমার আর কৌতিনহোর গোলে ব্রাজিলের বিশাল জয়   খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককে ৫ দিনের রিমান্ড   গৃহযুদ্ধের এত বছর পর দুই কোরিয়ার মিলনমেলা   মেসিরা গোল করতে না পারায় কাঁদলেন ম্যারাডোনা   `উপেক্ষিত জনগোষ্ঠীর নাম আদিবাসী’- এমপি বাদশা   আজ আমরাই জিতবো : নেইমার   ক্রোয়েশিয়ার দুর্দান্ত খেলায় ডুবে গেল আর্জেন্টিনা , ম্যারাডোনা হতাশ
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিজোরাম থেকে চাকমাদের বিতাড়িত করার জন্য নোরেন্দ্র মোদির কাছে এনজিও কমিটির আহ্বান

মিজোরাম থেকে চাকমাদের বিতাড়িত করার জন্য নোরেন্দ্র মোদির কাছে এনজিও কমিটির আহ্বান

প্রকাশিত: ২০১৭-১২-১৭ ১৮:২৪:৫৭

প্রতিবেশী ডেস্ক

অবৈধ অভিবাসীদের তাড়িয়ে দেওয়ার ব্যাপারে শনিবার মিজোরামের প্রধান সিভিল সোসাইটি এবং ছাত্র সমিতির একটি দল যে সকল অবৈধ অভিবাসী রয়েছে বিশেষ করে বাংলাদেশ থেকে আসা চাকমাদের ফেরত পাঠানোর জন্য ভারতের প্রধানমন্ত্রী নোরেন্দ্র মোদিকে আহ্বান জানিয়েছেন ।

নরেন্দ্র মোদী মিজোরাম রাজধানী আইজল সফরকালে একটি এনজিও কমিটি মোদির কাছে স্মারকলিপি দিয়েছেন। যেখানে স্মারকলিপিতে দাবি করা হচ্ছে, ১৯৮১ থেকে ১৯৯১ সাল পর্যন্ত চাকমা জনসংখ্যা এই এলাকায় ২০০.৪৭ ভাগ বৃদ্ধি পেয়েছে।

২০১৪ সালে সাধারণ নির্বাচনের আগে যখন আপনি আসামে সফর করেছিলেন তখন আপনার অবৈধ অভিবাসীদের বিষয়ে আপনার নিকট দৃষ্টিভঙ্গি ছিল এবং আমাদের আশ্বাস দিয়েছিলেন যে সরকার দেশ থেকে অবৈধ অভিবাসীদের তাড়িয়ে দিতে ব্যবস্থা গ্রহণ করবে বলে স্মারকলিপিতে নোরেন্দ্র মোদির উদ্দেশ্যে তারা অভিযোগ করেন।

এছাড়াও এনজিও কমিটির দাবি প্রতিবেশী দেশ বাংলাদেশ থেকে অবৈধ অভিবাসীদের অনুপ্রবেশের ফলে উত্তরপূর্ব অঞ্চলে অধিক জনসখ্যা বৃদ্ধি পেয়েছে। ফলে অন্ত: প্রবাহের কারণে জনসংখ্যাতাত্ত্বিক দুঃস্বপ্নের সম্মুখীন হয়েছে।

এদিকে তাদের অভিযোগে প্রধানমন্ত্রী নোরেন্দ্র মোদী কি সিদ্ধান্ত নিবেন সেই সম্পর্কে এখনো পরিষ্কার হয়নি।


সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস , আউটলুক ইন্ডিয়া, নর্থ ইস্ট টুডে।

আপনার মন্তব্য

আলোচিত