শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / আন্তর্জাতিক / আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু

আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু

প্রকাশিত: ২০১৭-১২-১২ ২২:০৫:৩৭

   আপডেট: ২০১৭-১২-১২ ২২:১৭:১৩

নর্থ ইস্ট টুডে ও ইন্ডিয়া টুডে

ত্রিপুরা থেকে বৌদ্ধ সন্ন্যাসী ধম্মপিয়া আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন (আইবিসি) -এর নতুন মহাসচিব হিসাবে নির্বাচিত হয়েছেন।

সোমবার সংগঠনের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয় যে,নয়া দিল্লিতে অনুষ্ঠিত আইবিসি-র দ্বিতীয় সাধারণ সমাবেশে তিনি এ পদে নির্বাচিত হন।

আইবিসি একটি বিশ্বব্যাপী বৌদ্ধ ফোরাম যা ভারত ও বিশ্বের অন্যান্য অংশে ধর্মের ঐতিহ্যবাহী স্থানগুলির সংরক্ষণ ও উন্নয়নের জন্য কাজ করে থাকে।

নতুন সাধারণ সম্পাদক নির্বাচন এবং সংস্থার শাসন পরিষদের সদস্যদের সাথে বেঠক করতে ভারত থেকে ৮০ জনসহ প্রায় ১৫০ টির বেশী আন্তর্জাতিকভাবে প্রতিনিধি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

এসময় দালাই লামা মণ্ডলীদের উদ্দেশ্য একটি ভিডিওতে বার্তা পাঠায়। এই উপলক্ষ্যে মঙ্গোলিয়া, অস্ট্রেলিয়া, মেক্সিকো, ভুটান, উগান্ডা ও অন্যান্য দেশের প্রতিনিধিদের সাথে একটি গভর্নিং বোর্ডও নির্বাচিত হয়।

আপনার মন্তব্য


আলোচিত