শিরোনাম

  মিয়ানমার পাহাড়ী অঞ্চলে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু   বাঙালি জাতির মুক্তির জন্যই আ. লীগ প্রতিষ্ঠা হয়েছিল: প্রধানমন্ত্রী   উত্তর কোরিয়ার আচরণে এখনো ভীত ট্রাম্প !   আজ জার্মানির অগ্নি পরীক্ষা, মুখোমুখি হবে সুইডেনের সাথে   সুইজারল্যান্ড জয় পাওয়ায় এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল   সার্বিয়াকে হারিয়ে সুইজারল্যান্ডের জয়   ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককের মধ্যে ৩ জন স্বীকার করেছে   আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া   আইসল্যান্ডের পরাজয়ে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনার আশা   ধরা পড়েছেন নেইমার!   রোমারিওকে ছাড়িয়ে গেলেন নেইমার   রাঙ্গামাটি থেকে আসা পাহাড়িকা পরিবহনের বাস চট্টগ্রামে খাদে পড়ে নিহত ৪, আহত ২০   নেইমারের মনের আশা পূরণ হলো   নেইমার আর কৌতিনহোর গোলে ব্রাজিলের বিশাল জয়   খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককে ৫ দিনের রিমান্ড   গৃহযুদ্ধের এত বছর পর দুই কোরিয়ার মিলনমেলা   মেসিরা গোল করতে না পারায় কাঁদলেন ম্যারাডোনা   `উপেক্ষিত জনগোষ্ঠীর নাম আদিবাসী’- এমপি বাদশা   আজ আমরাই জিতবো : নেইমার   ক্রোয়েশিয়ার দুর্দান্ত খেলায় ডুবে গেল আর্জেন্টিনা , ম্যারাডোনা হতাশ
প্রচ্ছদ / আন্তর্জাতিক / আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু

আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু

প্রকাশিত: ২০১৭-১২-১২ ২২:০৫:৩৭

   আপডেট: ২০১৭-১২-১২ ২২:১৭:১৩

নর্থ ইস্ট টুডে ও ইন্ডিয়া টুডে

ত্রিপুরা থেকে বৌদ্ধ সন্ন্যাসী ধম্মপিয়া আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন (আইবিসি) -এর নতুন মহাসচিব হিসাবে নির্বাচিত হয়েছেন।

সোমবার সংগঠনের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয় যে,নয়া দিল্লিতে অনুষ্ঠিত আইবিসি-র দ্বিতীয় সাধারণ সমাবেশে তিনি এ পদে নির্বাচিত হন।

আইবিসি একটি বিশ্বব্যাপী বৌদ্ধ ফোরাম যা ভারত ও বিশ্বের অন্যান্য অংশে ধর্মের ঐতিহ্যবাহী স্থানগুলির সংরক্ষণ ও উন্নয়নের জন্য কাজ করে থাকে।

নতুন সাধারণ সম্পাদক নির্বাচন এবং সংস্থার শাসন পরিষদের সদস্যদের সাথে বেঠক করতে ভারত থেকে ৮০ জনসহ প্রায় ১৫০ টির বেশী আন্তর্জাতিকভাবে প্রতিনিধি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

এসময় দালাই লামা মণ্ডলীদের উদ্দেশ্য একটি ভিডিওতে বার্তা পাঠায়। এই উপলক্ষ্যে মঙ্গোলিয়া, অস্ট্রেলিয়া, মেক্সিকো, ভুটান, উগান্ডা ও অন্যান্য দেশের প্রতিনিধিদের সাথে একটি গভর্নিং বোর্ডও নির্বাচিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত