শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / আন্তর্জাতিক / নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত

নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত

প্রকাশিত: ২০১৭-১২-১২ ১০:২৪:৪৬

   আপডেট: ২০১৭-১২-১২ ১০:৩৩:০৫

আন্তর্জাতিক ডেস্ক

নিউইয়র্ক শহরের একটি বাস স্টেশনে বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ওই বাংলাদেশির নাম আকায়েদ উল্লাহ। নিউইয়র্ক পুলিশের দাবি, আকায়েদ উল্লাহ নিজ কর্মস্থলেই বোমা তৈরি করতেন।

এক পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, কর্মস্থলে বিস্ফোরকটি তৈরী করেছিলেন আকায়েদ উল্লাহ নিজেই।

এ ঘটনায় চারজন আহত হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে আকায়েদকে আটক করেছে পুলিশ। তবে তিনি ইসলামিক স্টেট'র (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে এ হামলা চালিয়ে থাকতে পারেন ধারণা করা হচ্ছে।

এদিকে, জড়িত সন্দেহে আটক করা বাংলাদেশির নাম আকায়েদ উল্লাহ (২৭) বলে তারা জানান। নিউ ইয়র্ক সিটির পুলিশ কমিশনার জেমস ও’নেইল এ তথ্য নিশ্চিত করেছেন। আকায়েদের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে। ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে বাবা-মায়ের সঙ্গে সে যুক্তরাষ্ট্রে আসে। পরে আকায়েদ স্থায়ী মার্কিন অধিবাসী হিসেবে নিউ ইয়র্কের ব্রুকলিনে বসবাস করতে শুরু করে।

নিউইয়র্ক পোস্ট প্রতিবেদনে বলা হচ্ছে, সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করতে তদন্তকারীরা বিভিন্ন কৌশল অলম্বন করছে এবং অভিযুক্ত সন্দেহভাজন ব্যক্তির পরিবার আতঙ্কিত হয়েছে বলে জানা গেছে।তার পরিবার এই নিয়ে হতাশ রয়েছেন।

নিউ ইয়র্ক টাইমসসহ একাধিক মার্কিন সংবাদ মাধ্যম পুলিশকে উদ্ধৃত করে বলছে, আকায়েদউল্লাহ একজন বাংলাদেশী অভিবাসী এবং ব্রুকলিন এলাকার বাসিন্দা।

এএফপির খবরে বলা হচ্ছে,তিনি ইসলাসিক স্টেটের ওপর মার্কিন বিমান হামলার প্রতিশোধ নিতে চেয়েছিলেন।

যদিও বলা হচ্ছে হামলাকারী ব্যক্তিটি পুরোপুরিভাবে হামলা চালাতে ব্যর্থ হয়েছে। পুলিশ এ বিষয়ে আরো তদন্ত চালাচ্ছে।

ভিডিও :

আপনার মন্তব্য


আলোচিত