শিরোনাম

  ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড   জার্মানিকে হারিয়ে মেক্সিকোর জয়   রাঙ্গামাটিতে সুরেন বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা   বাবা বিশ্বকাপ খেলা দেখার সুযোগে মারমা কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা   আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে জার্মানি   আমিই এক নম্বর দাবি করলেন : নেইমার   আমি সব ধর্মের মানুষকে সম্মান করি : মমতা   নিখোঁজ দুই দিন পর কাপ্তাই হ্রদে ভেসে উঠল পাহাড়ী মেয়ের লাশ   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫   আজ বিশ্ব বাবা দিবস   নাইজেরিয়াকে হারিয়ে শুরু ক্রোয়েশিয়ার   পেনাল্টি মিসে ডেনমার্কের কাছে হারল পেরু   মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনা-আইসল্যান্ড ১-১   খাগড়াছড়িতে বিজয় ত্রিপুরা নামে একজনকে গুলি করে হত্যা   ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে অস্ত্রেলিয়া   কাশ্মীরে লাদাখ প্রাকৃতিক সৌন্দর্য ও বৌদ্ধ সংস্কৃতির জন্য বিখ্যাত   হ্যাটট্রিকে রোনালদোর রেকর্ড   আত্মঘাতী গোলে মরক্কোর পরাজয়   শেষ মুহূর্তে উরুগুয়ের কাছে হেরে গেল মিসর, উরুগুয়ে-১-মিশর-০   আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
প্রচ্ছদ / আন্তর্জাতিক / নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত

নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত

প্রকাশিত: ২০১৭-১২-১২ ১০:২৪:৪৬

   আপডেট: ২০১৭-১২-১২ ১০:৩৩:০৫

আন্তর্জাতিক ডেস্ক

নিউইয়র্ক শহরের একটি বাস স্টেশনে বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ওই বাংলাদেশির নাম আকায়েদ উল্লাহ। নিউইয়র্ক পুলিশের দাবি, আকায়েদ উল্লাহ নিজ কর্মস্থলেই বোমা তৈরি করতেন।

এক পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, কর্মস্থলে বিস্ফোরকটি তৈরী করেছিলেন আকায়েদ উল্লাহ নিজেই।

এ ঘটনায় চারজন আহত হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে আকায়েদকে আটক করেছে পুলিশ। তবে তিনি ইসলামিক স্টেট'র (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে এ হামলা চালিয়ে থাকতে পারেন ধারণা করা হচ্ছে।

এদিকে, জড়িত সন্দেহে আটক করা বাংলাদেশির নাম আকায়েদ উল্লাহ (২৭) বলে তারা জানান। নিউ ইয়র্ক সিটির পুলিশ কমিশনার জেমস ও’নেইল এ তথ্য নিশ্চিত করেছেন। আকায়েদের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে। ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে বাবা-মায়ের সঙ্গে সে যুক্তরাষ্ট্রে আসে। পরে আকায়েদ স্থায়ী মার্কিন অধিবাসী হিসেবে নিউ ইয়র্কের ব্রুকলিনে বসবাস করতে শুরু করে।

নিউইয়র্ক পোস্ট প্রতিবেদনে বলা হচ্ছে, সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করতে তদন্তকারীরা বিভিন্ন কৌশল অলম্বন করছে এবং অভিযুক্ত সন্দেহভাজন ব্যক্তির পরিবার আতঙ্কিত হয়েছে বলে জানা গেছে।তার পরিবার এই নিয়ে হতাশ রয়েছেন।

নিউ ইয়র্ক টাইমসসহ একাধিক মার্কিন সংবাদ মাধ্যম পুলিশকে উদ্ধৃত করে বলছে, আকায়েদউল্লাহ একজন বাংলাদেশী অভিবাসী এবং ব্রুকলিন এলাকার বাসিন্দা।

এএফপির খবরে বলা হচ্ছে,তিনি ইসলাসিক স্টেটের ওপর মার্কিন বিমান হামলার প্রতিশোধ নিতে চেয়েছিলেন।

যদিও বলা হচ্ছে হামলাকারী ব্যক্তিটি পুরোপুরিভাবে হামলা চালাতে ব্যর্থ হয়েছে। পুলিশ এ বিষয়ে আরো তদন্ত চালাচ্ছে।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত