আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের নীতিকে কড়া সমালোচনা করলেনঃ ধর্মীয় গুরু দলাই লামা

প্রকাশিত: ২০১৭-১০-১২ ১১:১৬:১৭

   আপডেট: ২০১৭-১০-১২ ১১:৪৪:৩৮

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের ফার্স্ট নীতিকে কড়া বলে সমালোচনা করেছেন ধর্মীয় গুরু দলাই লামা। তিনি বলেছেন ট্রাম্পের চলমান নীতি দিন দিন স্বার্থপর ও জাতীয়তাবাদী হয়ে উঠছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম "দ্য হিল" ওয়াশিংটন পোস্টের বরাতে গতকাল এই খবর জানিয়েছে। আধ্যাত্মিক এই নেতা ওয়াশিংটন পোস্টকে বলেন, আপনার পূর্বপুরুষরা স্বাধীনতা, গণতন্ত্র এই জিনিসগুলির প্রতি গুরুত্ব ও যতেষ্ট জ্ঞাত ছিল ।কিন্তু ট্রাম্প সেই নীতিকে উপেক্ষা করে স্বার্থপরবাদী হয়ে উঠছে। বর্তমানে প্রেসিডেন্ট যে নীতিতে চলমান রয়েছে সে নীতি দেখে সত্যিই আমি ভীষণ উদ্বিগ্ন।

ধর্মীয় নেতা গ্লোবাল ওয়ার্মিং সংক্রান্ত ট্রাম প্রশাসনের নীতির সমালোচনা করতে গিয়ে বলেন, ট্রাম্প এই বিষয়ে যথেষ্ট মনোযোগ দিচ্ছেন না।

তিনি আরো বলেন,"বর্তমান রাষ্ট্রপতি ইকোলজির উপর বেশি মনোযোগ দিচ্ছেন না। তাই, আমি কিছু রিজার্ভেশন অনুভব করছি, "তিনি বলেন," তবে যাইহোক, আমেরিকানরা তাকে নির্বাচিত করেছে, তাই আমি  সম্মান করব। "

এছাড়া পোপ ফ্রান্সিস জলবায়ু পরিবর্তন ও অভিবাসন সংক্রান্ত ট্রাম্পের সাথে উল্লেখযোগ্যভাবে যে অমিল রয়েছে সেই বিষয়েও তিনি কড়া সমালোচনা করেন।

"দ্য হিল" প্রতিবেদনে আরো বলা হয়, এর আগেও প্রেসিডেন্টের সাথে এই ক্যাথলিক নেতা এক প্রোগ্রাম করার সময়েও মতানৈক্য ছিল।

সূত্রঃ দ্য হিল ।

আপনার মন্তব্য

আলোচিত