আজ বৃহস্পতিবার, | ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা   পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যানের মেয়াদ তিন বছর বাড়ল   রাঙ্গামাটিতে ২০০ অধিক পাহাড়ি আওয়ামী লীগ নেতার পদত্যাগ   রাখাইন রাজ্যে সহিংস ঘটনায় \'আরাকান আর্মির\' হাত নেই - আরাকান আর্মির\' প্রধান   রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর নির্বাচিতদের অভিনন্দন জানালেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের নীতিকে কড়া সমালোচনা করলেনঃ ধর্মীয় গুরু দলাই লামা

প্রকাশিত: ২০১৭-১০-১২ ১১:১৬:১৭

   আপডেট: ২০১৭-১০-১২ ১১:৪৪:৩৮

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের ফার্স্ট নীতিকে কড়া বলে সমালোচনা করেছেন ধর্মীয় গুরু দলাই লামা। তিনি বলেছেন ট্রাম্পের চলমান নীতি দিন দিন স্বার্থপর ও জাতীয়তাবাদী হয়ে উঠছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম "দ্য হিল" ওয়াশিংটন পোস্টের বরাতে গতকাল এই খবর জানিয়েছে। আধ্যাত্মিক এই নেতা ওয়াশিংটন পোস্টকে বলেন, আপনার পূর্বপুরুষরা স্বাধীনতা, গণতন্ত্র এই জিনিসগুলির প্রতি গুরুত্ব ও যতেষ্ট জ্ঞাত ছিল ।কিন্তু ট্রাম্প সেই নীতিকে উপেক্ষা করে স্বার্থপরবাদী হয়ে উঠছে। বর্তমানে প্রেসিডেন্ট যে নীতিতে চলমান রয়েছে সে নীতি দেখে সত্যিই আমি ভীষণ উদ্বিগ্ন।

ধর্মীয় নেতা গ্লোবাল ওয়ার্মিং সংক্রান্ত ট্রাম প্রশাসনের নীতির সমালোচনা করতে গিয়ে বলেন, ট্রাম্প এই বিষয়ে যথেষ্ট মনোযোগ দিচ্ছেন না।

তিনি আরো বলেন,"বর্তমান রাষ্ট্রপতি ইকোলজির উপর বেশি মনোযোগ দিচ্ছেন না। তাই, আমি কিছু রিজার্ভেশন অনুভব করছি, "তিনি বলেন," তবে যাইহোক, আমেরিকানরা তাকে নির্বাচিত করেছে, তাই আমি  সম্মান করব। "

এছাড়া পোপ ফ্রান্সিস জলবায়ু পরিবর্তন ও অভিবাসন সংক্রান্ত ট্রাম্পের সাথে উল্লেখযোগ্যভাবে যে অমিল রয়েছে সেই বিষয়েও তিনি কড়া সমালোচনা করেন।

"দ্য হিল" প্রতিবেদনে আরো বলা হয়, এর আগেও প্রেসিডেন্টের সাথে এই ক্যাথলিক নেতা এক প্রোগ্রাম করার সময়েও মতানৈক্য ছিল।

সূত্রঃ দ্য হিল ।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত