শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / আন্তর্জাতিক / মিয়ানমারে সকল ধর্মাবলম্বীদের মাঝে শান্তির ডাক

মিয়ানমারে সকল ধর্মাবলম্বীদের মাঝে শান্তির ডাক

প্রকাশিত: ২০১৭-১০-১১ ২২:০২:৫৫

   আপডেট: ২০১৭-১০-১১ ২২:৫৯:৩৭

আন্তর্জাতিক ডেস্ক

সব ধর্মের মাঝে সম্প্রীতি বাড়ানোর লক্ষ্যে মিয়ানমার ইয়াংগুন শহরে এক সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার অংসান স্টেডিয়ামে এক সমাবেশে শান্তির আহ্বান জানানো হয়। এই সম্মেলনে মুসলিমসহ বিভিন্ন ধর্মাবলম্বী অংশগ্রহণ করে।

বৌদ্ধ ও মুসলমানদের মাঝে যে বিভেদ রচিত হয়েছে তা ভুলে গিয়ে হাতে হাত রেখে একসাথে সৌহার্দ্যমূলক সম্পর্ক জোরদার দাবি জানানো হয়।

অং সান সু চির উদ্যোগে ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি) অনুষ্টিত সমাবেশে বৌদ্ধ, মুসলিম, হিন্দু ও খ্রিস্টান নেতারা উপস্থিত ছিলেন  এবং হাজার হাজার ধর্মীয় নেতাগণ এই সম্মেলনকে আমলে নিয়ে শান্তির পথে এগিয়ে যাওয়ার আশাপ্রকাশ করেন।

রাখাইন রাজ্যের (স্টেট) চেয়ারম্যান ড."ভদন্ত ভাদিতা আইডিব্বলা" এসময় উপস্থিত ছিলেন, উক্ত সম্মেলনে তিনি সকল জনগণ ও ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে আহবান জানান যে, ধর্মীয় বিভেদ ভুলে গিয়ে সকল ধর্মের অনুসারীদের সম্প্রীতি দৃঢ় বন্ধনে আবদ্ধ হোক এবং অতীতের যে দ্বন্ধ সৃষ্টি হয়েছে তা ভুলে গিয়ে শান্তি ফিরে আসুক।

তিনি আরো বলেন,যদি আমরা সবসময় একে অপরের সাথে সঙ্ঘাত স্থাপন করি তবে কখনো শান্তি ফিরে আসবে না। আমাদের প্রত্যেকের অন্তরে শান্তি ফিরো আসুক , ধর্মীয় পক্ষভেদ নির্মুল হয়ে দেশকে একসাথে এগিয়ে নিয়ে যেতে হবে বলে ব্যক্ত করেন তিনি।

উক্ত সম্মেলনে মুসলিম নেতা আলহাজ্ব মুফতি মুহম্মদ বলেছেন মিয়ানমারে সংখ্যালঘু মুসলিমরা শতাব্দী ধরে এখানে বসবাস করে আসছেে, আসুন ধর্মীয় বিভেদ ও সাম্প্রদায়িকতা ভুলে গিয়ে সবাই একসাথে সম্প্রীতির বন্ধন করি। এতে সবার মঙ্গল হবে।পরিশেষে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বান জানিয়ে সবাইকে একসাথে কাজ করার অংগীকার করেন।

সমাবেশ শেষে সব ধর্মের অনুসারীদের ও জনগণের মঙ্গলের উদ্দেশ্যে  মোমবাতি জ্বালিয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত