আজ বৃহস্পতিবার, | ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা   পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যানের মেয়াদ তিন বছর বাড়ল   রাঙ্গামাটিতে ২০০ অধিক পাহাড়ি আওয়ামী লীগ নেতার পদত্যাগ   রাখাইন রাজ্যে সহিংস ঘটনায় \'আরাকান আর্মির\' হাত নেই - আরাকান আর্মির\' প্রধান   রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর নির্বাচিতদের অভিনন্দন জানালেন

মিয়ানমারে সকল ধর্মাবলম্বীদের মাঝে শান্তির ডাক

প্রকাশিত: ২০১৭-১০-১১ ২২:০২:৫৫

   আপডেট: ২০১৭-১০-১১ ২২:৫৯:৩৭

আন্তর্জাতিক ডেস্ক

সব ধর্মের মাঝে সম্প্রীতি বাড়ানোর লক্ষ্যে মিয়ানমার ইয়াংগুন শহরে এক সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার অংসান স্টেডিয়ামে এক সমাবেশে শান্তির আহ্বান জানানো হয়। এই সম্মেলনে মুসলিমসহ বিভিন্ন ধর্মাবলম্বী অংশগ্রহণ করে।

বৌদ্ধ ও মুসলমানদের মাঝে যে বিভেদ রচিত হয়েছে তা ভুলে গিয়ে হাতে হাত রেখে একসাথে সৌহার্দ্যমূলক সম্পর্ক জোরদার দাবি জানানো হয়।

অং সান সু চির উদ্যোগে ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি) অনুষ্টিত সমাবেশে বৌদ্ধ, মুসলিম, হিন্দু ও খ্রিস্টান নেতারা উপস্থিত ছিলেন  এবং হাজার হাজার ধর্মীয় নেতাগণ এই সম্মেলনকে আমলে নিয়ে শান্তির পথে এগিয়ে যাওয়ার আশাপ্রকাশ করেন।

রাখাইন রাজ্যের (স্টেট) চেয়ারম্যান ড."ভদন্ত ভাদিতা আইডিব্বলা" এসময় উপস্থিত ছিলেন, উক্ত সম্মেলনে তিনি সকল জনগণ ও ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে আহবান জানান যে, ধর্মীয় বিভেদ ভুলে গিয়ে সকল ধর্মের অনুসারীদের সম্প্রীতি দৃঢ় বন্ধনে আবদ্ধ হোক এবং অতীতের যে দ্বন্ধ সৃষ্টি হয়েছে তা ভুলে গিয়ে শান্তি ফিরে আসুক।

তিনি আরো বলেন,যদি আমরা সবসময় একে অপরের সাথে সঙ্ঘাত স্থাপন করি তবে কখনো শান্তি ফিরে আসবে না। আমাদের প্রত্যেকের অন্তরে শান্তি ফিরো আসুক , ধর্মীয় পক্ষভেদ নির্মুল হয়ে দেশকে একসাথে এগিয়ে নিয়ে যেতে হবে বলে ব্যক্ত করেন তিনি।

উক্ত সম্মেলনে মুসলিম নেতা আলহাজ্ব মুফতি মুহম্মদ বলেছেন মিয়ানমারে সংখ্যালঘু মুসলিমরা শতাব্দী ধরে এখানে বসবাস করে আসছেে, আসুন ধর্মীয় বিভেদ ও সাম্প্রদায়িকতা ভুলে গিয়ে সবাই একসাথে সম্প্রীতির বন্ধন করি। এতে সবার মঙ্গল হবে।পরিশেষে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বান জানিয়ে সবাইকে একসাথে কাজ করার অংগীকার করেন।

সমাবেশ শেষে সব ধর্মের অনুসারীদের ও জনগণের মঙ্গলের উদ্দেশ্যে  মোমবাতি জ্বালিয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত