আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

মিয়ানমারে সকল ধর্মাবলম্বীদের মাঝে শান্তির ডাক

প্রকাশিত: ২০১৭-১০-১১ ২২:০২:৫৫

   আপডেট: ২০১৭-১০-১১ ২২:৫৯:৩৭

আন্তর্জাতিক ডেস্ক

সব ধর্মের মাঝে সম্প্রীতি বাড়ানোর লক্ষ্যে মিয়ানমার ইয়াংগুন শহরে এক সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার অংসান স্টেডিয়ামে এক সমাবেশে শান্তির আহ্বান জানানো হয়। এই সম্মেলনে মুসলিমসহ বিভিন্ন ধর্মাবলম্বী অংশগ্রহণ করে।

বৌদ্ধ ও মুসলমানদের মাঝে যে বিভেদ রচিত হয়েছে তা ভুলে গিয়ে হাতে হাত রেখে একসাথে সৌহার্দ্যমূলক সম্পর্ক জোরদার দাবি জানানো হয়।

অং সান সু চির উদ্যোগে ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি) অনুষ্টিত সমাবেশে বৌদ্ধ, মুসলিম, হিন্দু ও খ্রিস্টান নেতারা উপস্থিত ছিলেন  এবং হাজার হাজার ধর্মীয় নেতাগণ এই সম্মেলনকে আমলে নিয়ে শান্তির পথে এগিয়ে যাওয়ার আশাপ্রকাশ করেন।

রাখাইন রাজ্যের (স্টেট) চেয়ারম্যান ড."ভদন্ত ভাদিতা আইডিব্বলা" এসময় উপস্থিত ছিলেন, উক্ত সম্মেলনে তিনি সকল জনগণ ও ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে আহবান জানান যে, ধর্মীয় বিভেদ ভুলে গিয়ে সকল ধর্মের অনুসারীদের সম্প্রীতি দৃঢ় বন্ধনে আবদ্ধ হোক এবং অতীতের যে দ্বন্ধ সৃষ্টি হয়েছে তা ভুলে গিয়ে শান্তি ফিরে আসুক।

তিনি আরো বলেন,যদি আমরা সবসময় একে অপরের সাথে সঙ্ঘাত স্থাপন করি তবে কখনো শান্তি ফিরে আসবে না। আমাদের প্রত্যেকের অন্তরে শান্তি ফিরো আসুক , ধর্মীয় পক্ষভেদ নির্মুল হয়ে দেশকে একসাথে এগিয়ে নিয়ে যেতে হবে বলে ব্যক্ত করেন তিনি।

উক্ত সম্মেলনে মুসলিম নেতা আলহাজ্ব মুফতি মুহম্মদ বলেছেন মিয়ানমারে সংখ্যালঘু মুসলিমরা শতাব্দী ধরে এখানে বসবাস করে আসছেে, আসুন ধর্মীয় বিভেদ ও সাম্প্রদায়িকতা ভুলে গিয়ে সবাই একসাথে সম্প্রীতির বন্ধন করি। এতে সবার মঙ্গল হবে।পরিশেষে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বান জানিয়ে সবাইকে একসাথে কাজ করার অংগীকার করেন।

সমাবেশ শেষে সব ধর্মের অনুসারীদের ও জনগণের মঙ্গলের উদ্দেশ্যে  মোমবাতি জ্বালিয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত