আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

‘চীন যেকোন ধরনের সংঘাতের জন্য প্রস্তুত’

প্রকাশিত: ২০১৭-০৭-১৯ ১১:২৪:৫০

আন্তর্জাতিক ডেস্ক

ভারত-চীন সম্পর্ক ক্রমশই উত্তপ্ত হচ্ছে। সম্প্রতি ডোকলাম নিয়ে ভারতকে একের পর হুমকি দিচ্ছে চীন। একের পর এক শর্ত রাখছে চীন। সূত্রের খবর, এরই মাঝে একবার ফের ভারতকে কড়া ভাষায় হুমকি চীনের, এমনকি চীনের সংবাদপত্রেও স্পষ্ট বলা হয়েছে, ।

কলকাতা টুয়েন্টিফোর'র খবরে বলা হয়েছে, ডোকালাম ইস্যুতে চীন যে পিছিয়ে আসবে না, সেই বার্তা আগেই তুলে ধরেছে চীন। পাশাপাশি ভারতকে হুমকি দিয়ে জানিয়েও দিয়েছে সংঘাতের পথে এগোলে ভারতকে এর ফল ভুগতে হবে। ১৯৬২ সালের পর ভারত বারবার উত্তেজিত করছে বলে অভিযোগ উঠেছে চীনের সরকারি মুখপত্র গ্লোবাল টাইমসে। সঙ্গে এও জানানো হয়েছে ভারতকে LAC-এও চীনের মুখোমুখি হতে হবে।

ডোকালামে চীনের এগোনো উচিৎ নিঃসঙ্কোচে, পাশাপাশি সেনা সংখ্যাও বৃদ্ধি করা উচিৎ, একথা তুলে ধরা হয়েছে চীনের সরকারি মুখপত্রে। ভারতের সঙ্গে কোনও ধরনের সংঘাতকে চীন ভয় পায় না বলে হুঁশিয়ারি চীনের পক্ষ থেকে।

প্রসঙ্গত, গত ১৬ জুনের পর থেকে চীনের সংবাদপত্রে এই ধরনের হুঁশিয়ারি বারবার জারি করা হয়েছে বলে জানা গেছে। সম্প্রতি চীনের সংবাদ মাধ্যম চীনের যুদ্ধের প্রস্তুতিরও ইঙ্গিত দিয়েছে। চীনের পক্ষ থেকে ডোকালাম থেকে ভারতীয় সেনা সরিয়ে নেয়ার কথা বারবার বলা হচ্ছে। সূত্রের খবর, দুই দেশের মধ্যে কূটনৈতিক আলোচনা চলছে। তবে চীন যে পিছিয়ে আসবে না তা, তার কার্যকলাপে বারবার স্পষ্ট করে দিচ্ছে বলে সূত্রের খবর।

আপনার মন্তব্য

আলোচিত