শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সমগ্র দেশ / সারাদেশে বাস চলাচল শুরু

সারাদেশে বাস চলাচল শুরু

প্রকাশিত: ২০১৮-০৮-০৬ ১০:৪৭:০৮

নিউজ ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে কয়েকদিন ধরে অঘোষিত এই পরিবহন ধর্মঘট করে আসছিল পরিবহন মালিক-শ্রমিকরা। সোমবার অঘোষিত এই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করায় রাজধানীসহ সারাদেশে বাস চলাচল শুরু হয়েছে।
 
গত রবিবার বাস চাপায় ঢাকার রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজুর মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের জন্য নয় দফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল। শিক্ষার্থীরা রাস্তায় নেমে আন্দোলনের পাশাপাশি বিভিন্ন পরিবহন ও চালকদের লাইসেন্ন পরীক্ষা করে। এ সময় তাদের যান চলাচলে শৃঙ্খলা আনয়নের কাজও করতে দেখা যায়।
 
শিক্ষার্থীদের এই আন্দোলনের মধ্যেই পরিবহন মালিক-শ্রমিকরা চলাকদের হয়রানি ও যানবাহন ভাঙচুরের অভিযোগ এনে ঢাকার অভ্যন্তরীণ রুটে ও দূরপাল্লার যান চলাচল বন্ধ করে দেয়। তারা বলে আসছিলেন, নিরাপদ বোধ করলেই কেবল তারা রাস্তায় যানবাহন নামাবেন।
 
গত শুক্রবার পর্যন্ত রাতে দূরপাল্লার গাড়ি চলাচল করছিল। তবে শনিবার থেকে সেই সার্ভিসও বন্ধ করে দেন তারা। এতে সারা দেশের সড়ক যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়ে যায়।
 
এ অবস্থায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ রবিবার রাতে সাংবাদিকদের জানান, ‘নিরাপত্তার অভাবের কারণে মালিক-শ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে আবার যানবাহন চলাচল শুরু হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত