শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / সমগ্র দেশ / সারাদেশে বাস চলাচল শুরু

সারাদেশে বাস চলাচল শুরু

প্রকাশিত: ২০১৮-০৮-০৬ ১০:৪৭:০৮

নিউজ ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে কয়েকদিন ধরে অঘোষিত এই পরিবহন ধর্মঘট করে আসছিল পরিবহন মালিক-শ্রমিকরা। সোমবার অঘোষিত এই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করায় রাজধানীসহ সারাদেশে বাস চলাচল শুরু হয়েছে।
 
গত রবিবার বাস চাপায় ঢাকার রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজুর মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের জন্য নয় দফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল। শিক্ষার্থীরা রাস্তায় নেমে আন্দোলনের পাশাপাশি বিভিন্ন পরিবহন ও চালকদের লাইসেন্ন পরীক্ষা করে। এ সময় তাদের যান চলাচলে শৃঙ্খলা আনয়নের কাজও করতে দেখা যায়।
 
শিক্ষার্থীদের এই আন্দোলনের মধ্যেই পরিবহন মালিক-শ্রমিকরা চলাকদের হয়রানি ও যানবাহন ভাঙচুরের অভিযোগ এনে ঢাকার অভ্যন্তরীণ রুটে ও দূরপাল্লার যান চলাচল বন্ধ করে দেয়। তারা বলে আসছিলেন, নিরাপদ বোধ করলেই কেবল তারা রাস্তায় যানবাহন নামাবেন।
 
গত শুক্রবার পর্যন্ত রাতে দূরপাল্লার গাড়ি চলাচল করছিল। তবে শনিবার থেকে সেই সার্ভিসও বন্ধ করে দেন তারা। এতে সারা দেশের সড়ক যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়ে যায়।
 
এ অবস্থায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ রবিবার রাতে সাংবাদিকদের জানান, ‘নিরাপত্তার অভাবের কারণে মালিক-শ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে আবার যানবাহন চলাচল শুরু হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত