শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / সমগ্র দেশ / সারাদেশে বাস চলাচল শুরু

সারাদেশে বাস চলাচল শুরু

প্রকাশিত: ২০১৮-০৮-০৬ ১০:৪৭:০৮

নিউজ ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে কয়েকদিন ধরে অঘোষিত এই পরিবহন ধর্মঘট করে আসছিল পরিবহন মালিক-শ্রমিকরা। সোমবার অঘোষিত এই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করায় রাজধানীসহ সারাদেশে বাস চলাচল শুরু হয়েছে।
 
গত রবিবার বাস চাপায় ঢাকার রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজুর মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের জন্য নয় দফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল। শিক্ষার্থীরা রাস্তায় নেমে আন্দোলনের পাশাপাশি বিভিন্ন পরিবহন ও চালকদের লাইসেন্ন পরীক্ষা করে। এ সময় তাদের যান চলাচলে শৃঙ্খলা আনয়নের কাজও করতে দেখা যায়।
 
শিক্ষার্থীদের এই আন্দোলনের মধ্যেই পরিবহন মালিক-শ্রমিকরা চলাকদের হয়রানি ও যানবাহন ভাঙচুরের অভিযোগ এনে ঢাকার অভ্যন্তরীণ রুটে ও দূরপাল্লার যান চলাচল বন্ধ করে দেয়। তারা বলে আসছিলেন, নিরাপদ বোধ করলেই কেবল তারা রাস্তায় যানবাহন নামাবেন।
 
গত শুক্রবার পর্যন্ত রাতে দূরপাল্লার গাড়ি চলাচল করছিল। তবে শনিবার থেকে সেই সার্ভিসও বন্ধ করে দেন তারা। এতে সারা দেশের সড়ক যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়ে যায়।
 
এ অবস্থায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ রবিবার রাতে সাংবাদিকদের জানান, ‘নিরাপত্তার অভাবের কারণে মালিক-শ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে আবার যানবাহন চলাচল শুরু হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত