শিরোনাম

  রাঙ্গামাটি কুদুকছড়িতে চান্দের গাড়ি উল্টে ১ জন নিহত   এই বছর বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইট পালন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী   ১০ বছরে ২৫ লাখ বিএনপির নেতাকর্মী আসামী : মামলা সংখ্যা ৯০ হাজার   রাষ্ট্র এবং রাজনীতি সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় বলেই তারা দেশ ত্যাগ করে : রানা দাশগুপ্ত   না ফেরার দেশে ব্রাজিলের হলুদ জার্সির রূপকার   দীঘিনালায় প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা   এবারের বিসিএস আবেদনকারীর সংখ্যা মালদ্বীপ ও আইসল্যান্ডের জনসংখ্যার থেকেও বেশি!   কাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু   রোহিঙ্গা বিদ্রোহী (আরসার) ভয়ে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরেনি: পুনর্বাসন মন্ত্রী   মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক   নেইমারের গোলে জিতল ব্রাজিল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৭১, নিখোঁজ ১ হাজার   মুক্তি পেল চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার'স টেল’   ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদন   নির্বাচনে গুজব ঠেকাতে প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ   ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে মৃত ৩০   এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে   জনগণ আমাদের সাথে রয়েছে, বিএনপিকে অপকর্ম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর আহবান   নির্বাচন আর পেছানো হচ্ছে না : ইসি   ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু
প্রচ্ছদ / সমগ্র দেশ / মেয়র পদে জাহাঙ্গীর আলম বিজয়ী

মেয়র পদে জাহাঙ্গীর আলম বিজয়ী

প্রকাশিত: ২০১৮-০৬-২৭ ১৩:৪৬:২৬

বাসস

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

গাজীপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী কার্যালয়ে রিটার্নিং অফিসার ও ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল আজ সকালে  নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন। তিনি ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৪১৬টির ফলাফল ঘোষণা করেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৪ লাখ ১০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের চেয়ে ২ লাখ ২ হাজার ৩৯৯ ভোট বেশি পেয়েছেন।

নির্বাচনে ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান মিনার প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৫৯ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন মোমবাতি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮৬০ ভোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন কাস্তে প্রতীকে পেয়েছেন ৯৭৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬১৭ ভোট।

রকিব উদ্দিন মন্ডল জানান, নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। অনিয়মের অভিযোগে ৯ কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। সেখানে ভোটার ২৩ হাজার ৯৫৯ জন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হয়। ৯ কেন্দ্র ছাড়া বাকি কেন্দ্রগুলোতে নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত