শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / সমগ্র দেশ / প্রধানমন্ত্রী থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা বাস উপহার পেল

প্রধানমন্ত্রী থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা বাস উপহার পেল

প্রকাশিত: ২০১৮-০৬-০৮ ২০:৩০:৫২

   আপডেট: ২০১৮-০৬-০৮ ২০:৩২:০৪

নিউজ ডেস্ক

মৌলভীবাজারের সীমান্তবর্তী কমলগঞ্জ উপজেলার চা শ্রমিক শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বাস উপহার দিয়েছেন।

এ উপজেলার চাম্পারায়, কুরমা, বাঘাছড়া, ধলই, পাত্রখোলা, শ্রীগোবিন্দপুর, মদনমোহনপুর ও মাধবপুর  চা বাগানের কলেজগামী চা শ্রমিকসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভূক্ত শিক্ষার্থীরা টাকার অভাবে কমলগঞ্জ উপজেলার কলেজগুলোতে গিয়ে নিয়মিত ক্লাস করতে পারে না। বছর দেড়েক পূর্বে কমলগঞ্জের সংবাদকর্মীদের মাধ্যমে বিষয়টি জেনে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক জানতে পেরে কমলগঞ্জ গণ মহাবিদ্যালয় ও কমলগঞ্জ আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজ কর্তৃপক্ষের কাছে গিয়ে চা বাগানগুলোর শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস করতে পারে না বলে জানতে পারেন। এতে করে মাসে গড় হাজিরা থেকে বাদ পড়ে থাকে অনেকেই।

এখানকার দরিদ্র শিক্ষার্থীদের প্রতিদিন কলেজে আসতে মাথা পিছু যাতায়াত খরচ হয় ১০০ থেকে ১৫০ টাকা। ফলে অনেকেই ঝরে পড়ে। এ বিষয়টি নিয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক মৌলভীবাজার জেলা প্রশাসকের মাধ্যমে একটি আবেদন  প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করেন। তিনি কমলগঞ্জ উপজেলার চা শ্রমিক শিক্ষার্থীদের জন্য ২টি বাস বরাদ্ধের দাবি জানান। অবশেষে কমলগঞ্জে চা শ্রমিক সন্তানদের কলেজে যাতায়াতের সুবিধার্থে জন্য এ বছর জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য একটি বাস উপহার প্রদান করেন।
 
প্রধানমন্ত্রী কর্তৃক চা শ্রমিক শিক্ষার্থীদের জন্য একটি নতুন বাস উপহার দেয়ায় কুরমা, চাম্পারায় ও বাঘাছড়া চা শ্রমিক শিক্ষার্থীর মধ্যে আনন্দ বিরাজ করছে। তবে মাধবপুর ইউনিয়নের অন্তর্ভূক্ত ফাঁড়ি বাগান গারোটিলা, ধলই, পাত্রখোলা, শ্রীগোবিন্দপুর, মদনমোহনপুর ও মাধবপুরসহ ৬ টি চা বাগানের চা শ্রমিক শিক্ষার্থীদের যাতায়াতের জন্য আরো একটি বাস প্রয়োজন বলে স্থানীয়রা জানান।
 
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক বলেন, উপজেলা সদর থেকে ৩৫ কিলোমটার দূরের চাম্পারায় চা বাগান থেকে ফেরার পথে স্কুল ফেরত শিক্ষার্থীদের রাস্তায় দেখে ওদের সাথে কথা বলে জানলাম সাত-আট কিলো মিটার হেঁটেই তারা স্কুলে যাতায়াত করে। কিন্তু মাধ্যমিক শেষ করে ৩০/৩৫ কিলো মিটার দূরের উপজেলা সদরে অবস্থিত কলেজে এদের বেশিরভাগই যাওয়ার সামর্থ রাখে না। তাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে দু'টো বাসের প্রস্তাব পাঠিয়েছিলাম। অবশেষে একটি বাস পেয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত