শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সমগ্র দেশ / সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ

সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ

প্রকাশিত: ২০১৮-০৫-১৩ ১৮:৩৫:৪২

   আপডেট: ২০১৮-০৫-১৩ ১৮:৩৭:৪৯

নিউজ ডেস্ক

গেলো কয়েকদিনের মতো আজও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে ধীরগতিতে চলছে যানবাহন। গন্তব্যে পৌঁছাতে তিন গুণের বেশি সময় লাগছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

যানজট নিরসন, জনভোগান্তি দূর ও রাস্তা সংস্কারের দাবিতে সোমবার ধর্মঘট ডেকেছে চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতি ও শ্রমিক-পরিবহন ইউনিয়ন।

কর্মসূচি অনুযায়ী, সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।

এর পরও যানজট নিরসন না হলে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মঙ্গলবার দুপুর ১২টা থেকে তিন ঘণ্টার জন্য এ রুটে যান চলাচল বন্ধ থাকবে।

এ অবস্থায় যানজট নিরসনে সোমবার সকাল-সন্ধ্যা এবং মঙ্গলবার থেকে প্রতিদিন ৩ ঘণ্টা করে যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রামের আন্তঃজেলা বাস মালিক সমিতি।

চট্টগ্রামের আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদ বলেন, 'সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পরিবহন ধর্মঘট হবে। যদি যান চলাচল স্বাভাবিক না হয় তাহলে আমরা প্রতিদিন দুপুর ১২ থেকে ৩টা পর্যন্ত প্রতীকী ধর্মঘট পালন করবো।'  

গেলো এক সপ্তাহ ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে কুমিল্লার চৌদ্দগ্রাম পর্যন্ত যানজট অব্যাহত আছে।

আপনার মন্তব্য

আলোচিত