শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / সমগ্র দেশ / শক্তিমান চাকমাসহ দুই দিনে একই দলের ৩ জন নিহত

শক্তিমান চাকমাসহ দুই দিনে একই দলের ৩ জন নিহত

প্রকাশিত: ২০১৮-০৫-০৩ ১৪:৫৪:০৭

   আপডেট: ২০১৮-০৫-০৪ ০০:০৩:২০

নিউজ ডেস্ক

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমাসহ গত দুই দিনে তিনজন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) / সংস্কার দলের সদস্য খুন হয়েছেন।

এরমধ্যে গতকাল দুই জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে, ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফন্ট(ইউপিডিএফের) সংবাদ মাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল ইউপিডিএফের অনলাইন পত্রিকায় প্রকাশিত "বাঘাইছড়িতে গণ প্রতিরোধে ২ সংস্কারবাদী নিহত" শিরোনামে বলা হয় রাঙামাটির মারিশ্যায় তিন কিলো নামক স্থানে স্থানীয় গ্রামবাসীরা প্রতিরোধ গড়ে তুললে সংস্কারবাদী গ্রুপের কমপক্ষে দুই জন সশস্ত্র সদস্য নিহত হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বুধবার সকাল ৬:২০টায় এ ঘটনা ঘটে। যে জায়গায় প্রতিরোধের ঘটনা ঘটেছে সেটি বাঘাইছড়ি উপজেলা সদর থেকে তিন কিলোমিটার পশ্চিমে দীঘিনালা-মারিশ্যা সড়কের পাশে।

ঘটনার পর পরই সেখানে সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে ঘটনার একদিন পর আজ নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়। এসয়য় আরো একজন আহত হন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তাঁর বাসভবন থেকে বেলার দিকে পরিষদ কার্যালয়ের আসার সময় ওতপেতে থাকা মুখোশধারী সন্ত্রাসীরা তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে তিনি মুহুর্তের মধ্যে গুরুত্বর আহত হন। পরে সেখান থেকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএনলারমা) সহ-সম্পাদক প্রশান্ত চাকমা বলেন, ‘সকালে তিনি অফিসে যাওয়ার পথে ইউপিডিএফের লোকজন মোটরসাইকেলে এসে ব্রাশফায়ার করে। এ সময় তার সহকারী রুপম চাকমা আহত হন।’

তবে ইউপিডিএফের মুখপাত্র নিরন চাকমা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, এটা মিথ্যা ও বানোয়াট। এ ঘটনার সঙ্গে ইউপিডিএফের কোনো সম্পৃক্ততা নেই।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বাসা থেকে অফিসের যাওয়ার পথে উপজেলা পরিষদের সামনে আসার পর গাড়ি থেকে নামতেই তাকে গুলি করা হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়, গুলিবিদ্ধ হন তার এক সহকর্মী।

আপনার মন্তব্য

আলোচিত