শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সমগ্র দেশ / ঞাইজাইরী মারমার নতুন নাম রহিমা আক্তার

ঞাইজাইরী মারমার নতুন নাম রহিমা আক্তার

প্রকাশিত: ২০১৮-০৩-১৩ ১৩:৩০:০৯

   আপডেট: ২০১৮-০৩-১৩ ১৩:৩০:৪৮

নিউজ ডেস্ক

‘প্রেম মানে না কোন বাধা, জাত কি বেজাত’- শত শত বছর ধরে চলে আসা এমন বাণীর বাস্তব প্রমাণ মিললো রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইলের ডহরগাও এলাকায়। সেখানকার এক গার্মেন্টস ফ্যাক্টরিতে কর্মরত শ্রমিক দম্পতি রফিকুল ইসলাম রনি ও ঞাইজাইরী ওরফে রহিমা আক্তারের জীবনের সাম্প্রতিক ঘটনাপ্রবাহ দেখে মনিষীদের সেই বাণীই মনে পড়ে যায়।

উপজেলার ফকির ফ্যাশনের ফিনিসিং বিভাগে কর্মরত শ্রমিক আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়নের বাজবী গ্রামের রফিকুল ইসলাম রনি জানান, তার সহকর্মী খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার  ২নং হাফছড়ির  বদংপাড়া  এলাকার মংশেপ্রু মারমার মেয়ে বৌদ্ধ ধর্মাবলম্বী ঞাইজাইরী মারমা’র (১৯) সাথে দীর্ঘদিন যাবত্ তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই থেকে দুজনের সম্মতিতে উভয় পরিবারকে তৃতীয় পক্ষের মাধ্যমে  বিয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়। তবে দুজন দুই ধর্মের অনুসারী হওয়ায় এ বিষয়টি কারও পরিবারই মেনে নেয়নি। তাই ঞাইজাইরী স্বেচ্ছায় তার বৌদ্ধ ধর্ম ত্যাগ করে বিগত ৮ মার্চ  নারায়ণগঞ্জের আদালতের (হলফনামা নং ৬০) মাধ্যমে ইসলামী বিধানমতে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

এ সময়  নোটারীর মাধ্যমে নাম পরিবর্তন করে ঞাইজাইরীর  নাম রহিমা আক্তার করা হয়। একই দিনে উক্ত আদালতেই আইনজীবি ও নিকাহ রেজিস্ট্রারের মাধ্যমে শরীয়া মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। এদিকে এ খবর পেয়ে মেয়ের ফুফাত ভাই কংচাই মারমা ও পরিবারের লোকজন রূপগঞ্জস্থ তাদের ভাড়া বাসায় প্রথমে সন্ত্রাসীর মাধ্যমে  হুমকি ধামকি দিয়ে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করতে বলে। পরে  রাস্তাঘাটে একাধিকবার উভয়কে  আটক করে হয়রানীও করে। বারবার বাসা পরিবর্তন করেও নিরাপদে থাকতে পারেননি তারা। তবুও তারা হার মানেননি, শতবাধা সত্ত্বেও সংসার চালিয়ে যান তারা। তখন ঞাইজাইরীর পরিবার আশ্রয় নেয় আইনের। থানায় রনি ও তার পরিবারের বিরুদ্ধে ঞাইজাইরীকে অপহরণের অভিযোগ করা হয়। এরপর পুলিশের হাতে আটক হন শ্রমিক দম্পতি। এরপরই জানা যায় আসল ঘটনা। রূপগঞ্জ থানায় তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে এসব চমকপ্রদ তথ্য।

জিজ্ঞাসাবাদে ঞাইজাইরী ওরফে রহিমা আক্তার বলেন, আমাদের প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখতে আমি স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। এখন সুখের সংসার করছি। আমার পরিবারের লোকজন আমাকে ও আমার স্বামীকে এতদিন নানাভাবে  হয়রানী করেছেন।  এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান বলেন, অপহরণের অভিযোগে ওই শ্রমিক দম্পতিকে আটক করা হলেও বিষয়টি প্রেমঘটিত এবং আইনগতভাবে কোন অপরাধ প্রমাণিত না হওয়ায় মেয়েটিকে তার স্বামীর কাছেই বুঝিয়ে দেওয়া হয়েছে। থানা থেকে ছাড়া পেয়ে রনি ও রহিমা আবারও ফিরে গেছেন তাদের সেই ছোট্ট ভাড়া বাসায়। ফের শুরু করে দিয়েছেন সংসার। তাদের সুখের সংসারে আর যেন কোন অশুভ ছায়া না পড়ে।

সূত্রঃ ইত্তেফাক।

আপনার মন্তব্য

আলোচিত