শিরোনাম

  মিয়ানমার পাহাড়ী অঞ্চলে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু   বাঙালি জাতির মুক্তির জন্যই আ. লীগ প্রতিষ্ঠা হয়েছিল: প্রধানমন্ত্রী   উত্তর কোরিয়ার আচরণে এখনো ভীত ট্রাম্প !   আজ জার্মানির অগ্নি পরীক্ষা, মুখোমুখি হবে সুইডেনের সাথে   সুইজারল্যান্ড জয় পাওয়ায় এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল   সার্বিয়াকে হারিয়ে সুইজারল্যান্ডের জয়   ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককের মধ্যে ৩ জন স্বীকার করেছে   আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া   আইসল্যান্ডের পরাজয়ে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনার আশা   ধরা পড়েছেন নেইমার!   রোমারিওকে ছাড়িয়ে গেলেন নেইমার   রাঙ্গামাটি থেকে আসা পাহাড়িকা পরিবহনের বাস চট্টগ্রামে খাদে পড়ে নিহত ৪, আহত ২০   নেইমারের মনের আশা পূরণ হলো   নেইমার আর কৌতিনহোর গোলে ব্রাজিলের বিশাল জয়   খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককে ৫ দিনের রিমান্ড   গৃহযুদ্ধের এত বছর পর দুই কোরিয়ার মিলনমেলা   মেসিরা গোল করতে না পারায় কাঁদলেন ম্যারাডোনা   `উপেক্ষিত জনগোষ্ঠীর নাম আদিবাসী’- এমপি বাদশা   আজ আমরাই জিতবো : নেইমার   ক্রোয়েশিয়ার দুর্দান্ত খেলায় ডুবে গেল আর্জেন্টিনা , ম্যারাডোনা হতাশ
প্রচ্ছদ / সমগ্র দেশ / রাঙ্গামাটি বিলাইছড়িতে সেনাবাহিনী কর্তৃক এক পাহাড়ি কিশোরীকে ধর্ষণের অভিযোগ

রাঙ্গামাটি বিলাইছড়িতে সেনাবাহিনী কর্তৃক এক পাহাড়ি কিশোরীকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত: ২০১৮-০১-২২ ১৫:৩৪:০৩

ছবিঃ প্রতীকী।

রাঙ্গামাটি

রাঙ্গামাটি জেলাধীন বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের অরাছড়ি গ্রামে ২২ জানুয়ারি ২০১৮ দিবাগত রাত আনুমানিক ১:৩০ টায় এক মারমা কিশোরী (১৭) ফারুয়া সেনা ক্যাম্পের সেনাসদস্য কর্তৃক নিজ বাড়িতে ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সুবেদার এর নেতৃত্বে ফারুয়া সেনা ক্যাম্পের একদল সেনাসদস্য ঐ সময় উক্ত অরাছড়ি গ্রামে আসে। এসময় সেনাদলের দুই সদস্য তল্লাশীর কথা বলে উক্ত ধর্ষিতা কিশোরীর বাড়িতে প্রবেশ করে কিশোরীর বাবা-মাকে বাড়ির বাইরে আসতে বাধ্য করে।

এরপর সেনাসদস্যদের মধ্যে একজন দরজায় অস্ত্র নিয়ে থাকে, অপরজন উক্ত মারমা কিশোরীকে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের সময় কিশোরী চিৎকার করলেও অস্ত্রের মুখে বাবা-মা এগিয়ে আসতে পারেনি।

এলাকাবাসীর পক্ষ থেকে ধর্ষণের ঘটনাটি সেনাদলের কম্যান্ডার সুবেদার মিজানকে জানানো হলেও সুবেদার মিজান এব্যাপারে নিজে তদন্ত করে শাস্তি দেবেন বলে জানান। তবে তিনি এব্যাপারে কাউকে না জানানোর নির্দেশ দেন। আর যাওয়ার সময় পরদিন সকালে এলাকার মেম্বার, কার্বারী ও হেডম্যানকে ফারুয়া সেনা ক্যাম্পে গিয়ে দেখা করার নির্দেশ দেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা গেছে, আজ (২২ জানুয়ারি) সকালে স্থানীয় মেম্বার, কার্বারী ও হেডম্যানগণ ফারুয়া সেনা ক্যাম্পে গেছেন এবং এখনও পর্যন্ত ফিরে আসেননি। অপরদিকে এলাকাটি দুর্গম হওয়ায় এবং সেনাবাহিনীর ভয়ে ধর্ষিতার বাবা-মা ও আত্মীয় স্বজনরা এখনও চিকিৎসার জন্য ধর্ষিতাকে কোন হাসপাতালে নিয়ে যেতে পারেননি বলে অভিযোগ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত