শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / সমগ্র দেশ / (সংস্কারপন্থী এমএন লারমা) দুষলেন সন্তু লারমা ও প্রসিত বিকাশ খীসাকে

(সংস্কারপন্থী এমএন লারমা) দুষলেন সন্তু লারমা ও প্রসিত বিকাশ খীসাকে

প্রকাশিত: ২০১৮-০১-১২ ১৮:২৩:৫১

   আপডেট: ২০১৮-০১-১৭ ২৩:৩৪:২১

ডেস্ক রিপোর্ট

বিভক্তদলীয় আঞ্চলিক সংগঠন পিসিজেএসএস সংস্কারপন্থী এমএন লারমা দলের নেতাকর্মীরা বলেছেন , সন্তু লারমা ও ইউপিডিএফ’র প্রসিত বিকাশ খীসার উগ্রতা ও এক নায়কতন্ত্রের কারণে চল্লিশের অধিক নেতাকর্মী মারা গেলেও তাঁরা এ যাবত কাউকে প্রতিঘাত করতে পারেনি।

বরং উভয় দলের আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীন কোন্দলের কারণে তাঁদের নিজেদের হাতে অনেক নেতাকর্মী খুন হয়েছেন। পিসিজেএসএস সংস্কারপন্থী এমএন লারমা পন্থী গণতান্ত্রিক ও শান্তি প্রিয় একটি রাজনৈতিক সংগঠন।

শুক্রবার ১২ জানুয়ারি খাগড়াছড়ির মহালছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস সংস্কারপন্থী এমএন লারমা গ্রুপ)’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন।

নেতা কর্মীরা অবিলম্বে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক মিঠুন চাকমা হত্যার মামলায় সংস্কারপন্থী এমএন লারমা দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন-(সংস্কারপন্থী এমএন লারমা গ্রুপ)’র খাগড়াছড়ি জেলা শাখার সহ সভাপতি প্রিয় কুমার চাকমা,সাধারণ সম্পাদক সন্তোষ ময় চাকমা, সংস্কারপন্থী এমএন লারমা গ্রুপ)’র কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক থুইলাঅং মারমা সহ আরো অনেকে।

উল্লেখ্য, গেল ৩ জানুয়ারী ১২টার দিকে মিঠুন চাকমাকে খাগড়াছড়ি সদরের স্লুইসগেইট এলাকায় গুলি করে করে মুখোশধারী সন্ত্রাসীরা পালিয়ে যায় । পরে স্থানীয়রা তাঁকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনার জন্য ইউপিডিএফ প্রতিপক্ষ (গণতান্ত্রিক) নব্য মুখোশ বাহিনী কে দায়ী করেছে। মিঠুন চাকমা খুনের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-পিসিজেএসএস (এমএন লারমা) ও সদ্য গঠিত ইউপিডিএফ-গণতান্ত্রিক দলের শীর্ষ ১৭ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার মামলাটি দায়ের করেছেন তাঁর বড় ভাই অনি বিকাশ চাকমা।

আপনার মন্তব্য

আলোচিত