শিরোনাম

  আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার
প্রচ্ছদ / সমগ্র দেশ / র‍্যাবের অভিযানে ৩ জঙ্গি নিহত

র‍্যাবের অভিযানে ৩ জঙ্গি নিহত

প্রকাশিত: ২০১৮-০১-১২ ১৬:২৮:৪৭

   আপডেট: ২০১৮-০১-১৫ ১২:৩৯:০১

বাসস

রাজধানীর তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ায় ‘রুবি ভিলা’ নামে একটি বাড়িতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছে।

এই অভিযানে দু’জন র‌্যাব সদস্যও আহত হয়েছে। এর মধ্যে একজনের শরীরে গ্রেনেডের ¯িপ্রন্টার বিদ্ধ হয়েছে। দু’জনকেই হাসপাতালে পাঠানো হয়েছে।

র‌্যাব সদর দফতরের উপ-পরিচালক মেজর মেহেদী এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার মধ্যরাতে র‌্যাব জানতে পারে জঙ্গিরা রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় অবস্থান নিয়ে নাশকতার পরিকল্পনা করছে।

পরে পশ্চিম নাখালপাড়ায় ১৩/১ ‘রুবি ভিলা’ নামের ছয় তলা ভবনের পঞ্চম তলায় অভিযান শুরু করে র‌্যাব-৩ এর সদস্যরা । এসময় জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছোঁড়ে । এক পর্যায়ে গ্রেনেড বিস্ফোরণ ও গুলিবিনিময়ের পর আজ ভোর রাতে ওই ভবনের পঞ্চম তলায় সন্দেহভাজন তিন জঙ্গির মৃতদেহ পড়ে থাকতে দেখে র‌্যাব।

মেজর মেহেদী বলেন, ওই জঙ্গি আস্তানায় একাধিক সুইসাইডাল ভেস্ট, পিস্তল, বিস্ফোরক, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ও কিছু বাল্ব পাওয়া গেছে। এর আগে রুবি ভিলার বাসিন্দাদের নিরাপদে অন্যত্র সরিয়ে নেয়া হয়।

তিনি বলেন, সেখানে ছবিসহ দুই জনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) পাওয়া গেছে, যেখানে জাহিদ ও সজিব নামে দুই জনের নাম পাওয়া গেছে। আমরা দু’টি আইডি কার্ড সংগ্রহ করেছি। তিনি বলেন, ধারণা করা হচ্ছে এ দু’টি এনআইডি কার্ডই ভুয়া। তারা(জঙ্গি সদস্য) এই পরিচয়পত্র দিয়েই বাসা ভাড়া নিয়েছিল। নিহত তিন জনের বয়স আনুমানিক ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করেছে র‌্যাব ।

র‌্যাব-৩ এর অধিনায়ক (সিইও) লে. কর্ণেল এমরানুল হাসান বলেন,নিহত জঙ্গি সদস্যরা গত ৪ জানুয়ারি ওই বাড়ির পঞ্চম তলায় মেস হিসেবে ভাড়ায় ওঠে। পঞ্চম তলার ফ্লাটের তিনটি কক্ষের একটিতে তিন জঙ্গি অবস্থান করছিল। অভিযানের পর অপর দুটি কক্ষের সদস্যদের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।ওই বাড়ির মালিকের নাম সাব্বির হোসেন (৫০)।

তিনি মেস ভাড়া দেওয়ার জন্য কেয়ারটেকার রাখলেও এই ভাড়াটিয়াদের ব্যাপারে কিছু জানতেন না বলে র‌্যাবকে জানান। কেয়ারটেকার রুবেলের মাধ্যমে এই তিনজন ফ্ল্যাটটিতে উঠেছে বলে বাড়ির মালিক জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত