শিরোনাম

  ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড   জার্মানিকে হারিয়ে মেক্সিকোর জয়   রাঙ্গামাটিতে সুরেন বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা   বাবা বিশ্বকাপ খেলা দেখার সুযোগে মারমা কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা   আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে জার্মানি   আমিই এক নম্বর দাবি করলেন : নেইমার   আমি সব ধর্মের মানুষকে সম্মান করি : মমতা   নিখোঁজ দুই দিন পর কাপ্তাই হ্রদে ভেসে উঠল পাহাড়ী মেয়ের লাশ   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫   আজ বিশ্ব বাবা দিবস   নাইজেরিয়াকে হারিয়ে শুরু ক্রোয়েশিয়ার   পেনাল্টি মিসে ডেনমার্কের কাছে হারল পেরু   মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনা-আইসল্যান্ড ১-১   খাগড়াছড়িতে বিজয় ত্রিপুরা নামে একজনকে গুলি করে হত্যা   ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে অস্ত্রেলিয়া   কাশ্মীরে লাদাখ প্রাকৃতিক সৌন্দর্য ও বৌদ্ধ সংস্কৃতির জন্য বিখ্যাত   হ্যাটট্রিকে রোনালদোর রেকর্ড   আত্মঘাতী গোলে মরক্কোর পরাজয়   শেষ মুহূর্তে উরুগুয়ের কাছে হেরে গেল মিসর, উরুগুয়ে-১-মিশর-০   আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
প্রচ্ছদ / সমগ্র দেশ / র‍্যাবের অভিযানে ৩ জঙ্গি নিহত

র‍্যাবের অভিযানে ৩ জঙ্গি নিহত

প্রকাশিত: ২০১৮-০১-১২ ১৬:২৮:৪৭

   আপডেট: ২০১৮-০১-১৫ ১২:৩৯:০১

বাসস

রাজধানীর তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ায় ‘রুবি ভিলা’ নামে একটি বাড়িতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছে।

এই অভিযানে দু’জন র‌্যাব সদস্যও আহত হয়েছে। এর মধ্যে একজনের শরীরে গ্রেনেডের ¯িপ্রন্টার বিদ্ধ হয়েছে। দু’জনকেই হাসপাতালে পাঠানো হয়েছে।

র‌্যাব সদর দফতরের উপ-পরিচালক মেজর মেহেদী এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার মধ্যরাতে র‌্যাব জানতে পারে জঙ্গিরা রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় অবস্থান নিয়ে নাশকতার পরিকল্পনা করছে।

পরে পশ্চিম নাখালপাড়ায় ১৩/১ ‘রুবি ভিলা’ নামের ছয় তলা ভবনের পঞ্চম তলায় অভিযান শুরু করে র‌্যাব-৩ এর সদস্যরা । এসময় জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছোঁড়ে । এক পর্যায়ে গ্রেনেড বিস্ফোরণ ও গুলিবিনিময়ের পর আজ ভোর রাতে ওই ভবনের পঞ্চম তলায় সন্দেহভাজন তিন জঙ্গির মৃতদেহ পড়ে থাকতে দেখে র‌্যাব।

মেজর মেহেদী বলেন, ওই জঙ্গি আস্তানায় একাধিক সুইসাইডাল ভেস্ট, পিস্তল, বিস্ফোরক, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ও কিছু বাল্ব পাওয়া গেছে। এর আগে রুবি ভিলার বাসিন্দাদের নিরাপদে অন্যত্র সরিয়ে নেয়া হয়।

তিনি বলেন, সেখানে ছবিসহ দুই জনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) পাওয়া গেছে, যেখানে জাহিদ ও সজিব নামে দুই জনের নাম পাওয়া গেছে। আমরা দু’টি আইডি কার্ড সংগ্রহ করেছি। তিনি বলেন, ধারণা করা হচ্ছে এ দু’টি এনআইডি কার্ডই ভুয়া। তারা(জঙ্গি সদস্য) এই পরিচয়পত্র দিয়েই বাসা ভাড়া নিয়েছিল। নিহত তিন জনের বয়স আনুমানিক ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করেছে র‌্যাব ।

র‌্যাব-৩ এর অধিনায়ক (সিইও) লে. কর্ণেল এমরানুল হাসান বলেন,নিহত জঙ্গি সদস্যরা গত ৪ জানুয়ারি ওই বাড়ির পঞ্চম তলায় মেস হিসেবে ভাড়ায় ওঠে। পঞ্চম তলার ফ্লাটের তিনটি কক্ষের একটিতে তিন জঙ্গি অবস্থান করছিল। অভিযানের পর অপর দুটি কক্ষের সদস্যদের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।ওই বাড়ির মালিকের নাম সাব্বির হোসেন (৫০)।

তিনি মেস ভাড়া দেওয়ার জন্য কেয়ারটেকার রাখলেও এই ভাড়াটিয়াদের ব্যাপারে কিছু জানতেন না বলে র‌্যাবকে জানান। কেয়ারটেকার রুবেলের মাধ্যমে এই তিনজন ফ্ল্যাটটিতে উঠেছে বলে বাড়ির মালিক জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত