শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / সমগ্র দেশ / খাগড়াছড়িতে জায়গা বেদখলের চেষ্টা, এক পাহাড়িকে সেটলার কর্তৃক কুপিয়ে জখম

খাগড়াছড়িতে জায়গা বেদখলের চেষ্টা, এক পাহাড়িকে সেটলার কর্তৃক কুপিয়ে জখম

প্রকাশিত: ২০১৮-০১-০৮ ১৮:১৯:৩৭

নিউজ ডেস্ক

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার মংহ্লা পাড়ায় সেটলার বাঙালি কর্তৃক জায়গা বেদখলে বাধা দিতে গিয়ে জায়গার মালিক থোয়াচিংমং মারমা(৩৪), পিতা-মৃত. খিজুরি মারমা গুরুতর আহত হয়েছেন।

জানা যায়, আজ সোমবার (৮ জানুয়ারি ২০১৮) সকাল ১১টার দিকে মোহাম্মদ হাকিম, জাকির, মোশাররফ-এর নেতৃত্বে ২০জনের অধিক সেটলার গিয়ে থোয়াইচিংমং মারমার নিজ ভোগদখলীয় জায়গায় জঙ্গল কেটে জোরপূর্বক দখল করার চেষ্টা করে। এসময় জঙ্গল কাটতে বাধা দিতে গেলে সেটলাররা থোয়াইচিংমং মারমাকে কুড়াল দিয়ে মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। তাঁকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে জন্য নেয়া হয়েছে।

উক্ত ঘটনার খবর পেয়ে পাহাড়িরা সংঘদ্ধ হয়ে প্রতিরোধ করে হামলাকারী কয়েকজন সেটলারকে ধরে লক্ষ্মীছড়ি থানা পুলিশের হাতে তুলে দেয়। তবে পুলিশ তাদের আটক না করে ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।

লক্ষ্মীছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থোয়াইচিংমং মারমার ভোগদখলীয় জায়গায় সেটলার বাঙালিরা জঙ্গল কাটতে এলে সে বাধা দেয়। এতে জঙ্গলকাটার কাজে নিয়োজিত বাঙালিরা থোয়াইচিংমং মারমাকে মাথায় কুপিয়ে আহত করেছে।

বর্তমানে পরিস্থিতি থমথমে থাকলেও সামাল দেয়ার চেষ্টা করছেন বলে তিনি জানান।

 

-সিএইচটি নিউজ।

আপনার মন্তব্য


আলোচিত