শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / সমগ্র দেশ / মিঠুন চাকমা হত্যার ৩ দিন পর পুলিশের মামলা

মিঠুন চাকমা হত্যার ৩ দিন পর পুলিশের মামলা

প্রকাশিত: ২০১৮-০১-০৭ ২২:৫২:২৩

   আপডেট: ২০১৮-০১-০৭ ২২:৫৯:৪৫

খাগড়াছড়ি

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক মিঠুন চাকমা হত্যার ৩ দিন পর মামলা হয়েছে।

গত ৩ দিনেও পরিবারের পক্ষ থেকে মামলা না করায় রবিবার ৭ জানুয়ারী উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করেছেন। এসময় অজ্ঞাতনামা ৬/৭জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

বুধবার ৩ জানুয়ারী দুপুর সাড়ে ১২টার দিকে সন্ত্রাসীরা মিঠুনকে হত্যা করে পালিয়ে যায়। ৫ জানুয়ারী শুক্রবার বেলা তিনটার দিকে জেলা শহরের বটতলী শ্মশানে নিহতের পরিবার ও অন্যান্যরা তাঁর দাহক্রিয়া সম্পন্ন করে। সেসময় নিহতের ছেলে আত্মিক চাকমা তিরোজ তার বাবাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছে।

এর আগে ৬ জানুয়ারী মিঠুন চাকমাকে হত্যা ও শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্নে বাধা দেওয়ার অভিযোগে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল–সন্ধ্যা সড়ক অবরোধ সফলভাবে পালন করা হয়েছে ইউপিডিএফ। একইভাবে গেল শনিবার পিকেটিং এর সময় গুলি বর্ষণের প্রতিবাদে আরো একদিন (৭ জানুয়ারি) রবিবার জেলায় অবরোধ পালন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

এছাড়া ৮ জানুয়ারী সোমবার সংবাদ সম্মেলন ডেকেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। রবিবার অবরোধ শেষে এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, গেল ৩ জানুয়ারী ১২টার দিকে মিঠুন চাকমাকে খাগড়াছড়ি সদরের স্লুইসগেইট এলাকায় গুলি করে করে মুখোশধারী সন্ত্রাসীরা পালিয়ে যায় । পরে স্থানীয়রা তাঁকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনার জন্য ইউপিডিএফ প্রতিপক্ষ (গণতান্ত্রিক) নব্য মুখোশ বাহিনী কে দায়ী করেছে।

আপনার মন্তব্য


আলোচিত