শিরোনাম

  ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড   জার্মানিকে হারিয়ে মেক্সিকোর জয়   রাঙ্গামাটিতে সুরেন বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা   বাবা বিশ্বকাপ খেলা দেখার সুযোগে মারমা কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা   আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে জার্মানি   আমিই এক নম্বর দাবি করলেন : নেইমার   আমি সব ধর্মের মানুষকে সম্মান করি : মমতা   নিখোঁজ দুই দিন পর কাপ্তাই হ্রদে ভেসে উঠল পাহাড়ী মেয়ের লাশ   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫   আজ বিশ্ব বাবা দিবস   নাইজেরিয়াকে হারিয়ে শুরু ক্রোয়েশিয়ার   পেনাল্টি মিসে ডেনমার্কের কাছে হারল পেরু   মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনা-আইসল্যান্ড ১-১   খাগড়াছড়িতে বিজয় ত্রিপুরা নামে একজনকে গুলি করে হত্যা   ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে অস্ত্রেলিয়া   কাশ্মীরে লাদাখ প্রাকৃতিক সৌন্দর্য ও বৌদ্ধ সংস্কৃতির জন্য বিখ্যাত   হ্যাটট্রিকে রোনালদোর রেকর্ড   আত্মঘাতী গোলে মরক্কোর পরাজয়   শেষ মুহূর্তে উরুগুয়ের কাছে হেরে গেল মিসর, উরুগুয়ে-১-মিশর-০   আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
প্রচ্ছদ / সমগ্র দেশ / মিঠুন চাকমা হত্যার ৩ দিন পর পুলিশের মামলা

মিঠুন চাকমা হত্যার ৩ দিন পর পুলিশের মামলা

প্রকাশিত: ২০১৮-০১-০৭ ২২:৫২:২৩

   আপডেট: ২০১৮-০১-০৭ ২২:৫৯:৪৫

খাগড়াছড়ি

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক মিঠুন চাকমা হত্যার ৩ দিন পর মামলা হয়েছে।

গত ৩ দিনেও পরিবারের পক্ষ থেকে মামলা না করায় রবিবার ৭ জানুয়ারী উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করেছেন। এসময় অজ্ঞাতনামা ৬/৭জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

বুধবার ৩ জানুয়ারী দুপুর সাড়ে ১২টার দিকে সন্ত্রাসীরা মিঠুনকে হত্যা করে পালিয়ে যায়। ৫ জানুয়ারী শুক্রবার বেলা তিনটার দিকে জেলা শহরের বটতলী শ্মশানে নিহতের পরিবার ও অন্যান্যরা তাঁর দাহক্রিয়া সম্পন্ন করে। সেসময় নিহতের ছেলে আত্মিক চাকমা তিরোজ তার বাবাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছে।

এর আগে ৬ জানুয়ারী মিঠুন চাকমাকে হত্যা ও শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্নে বাধা দেওয়ার অভিযোগে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল–সন্ধ্যা সড়ক অবরোধ সফলভাবে পালন করা হয়েছে ইউপিডিএফ। একইভাবে গেল শনিবার পিকেটিং এর সময় গুলি বর্ষণের প্রতিবাদে আরো একদিন (৭ জানুয়ারি) রবিবার জেলায় অবরোধ পালন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

এছাড়া ৮ জানুয়ারী সোমবার সংবাদ সম্মেলন ডেকেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। রবিবার অবরোধ শেষে এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, গেল ৩ জানুয়ারী ১২টার দিকে মিঠুন চাকমাকে খাগড়াছড়ি সদরের স্লুইসগেইট এলাকায় গুলি করে করে মুখোশধারী সন্ত্রাসীরা পালিয়ে যায় । পরে স্থানীয়রা তাঁকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনার জন্য ইউপিডিএফ প্রতিপক্ষ (গণতান্ত্রিক) নব্য মুখোশ বাহিনী কে দায়ী করেছে।

আপনার মন্তব্য

আলোচিত