শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / সমগ্র দেশ / বাবাকে শেষ শ্রদ্ধা জানাল মিঠুনের ছেলে , শনিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

বাবাকে শেষ শ্রদ্ধা জানাল মিঠুনের ছেলে , শনিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

প্রকাশিত: ২০১৮-০১-০৫ ১৮:৫৯:৪০

   আপডেট: ২০১৮-০১-০৫ ২৩:২৪:৪৬

খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ'র) অন্যতম সংগঠক নিহত মিঠুন চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। ৫ জানুয়ারী শুক্রবার বেলা তিনটার দিকে জেলা শহরের বটতলী শ্মশানে নিহতের পরিবার ও অন্যান্যরা তাঁর দাহক্রিয়া সম্পন্ন করে। নিহতের ছেলে আত্মিক চাকমা তিরোজ তার বাবাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছে।

স্থানীয়রা জানান, গত ৩ জানুয়ারি আত্মিকের জন্মদিন ছিল। ছেলে এখনো নাবালক। তার বাবার কি হয়েছে এখনো জানেনা। বুজার মত ক্ষমতা এখনো হয়নি। সেদিন দুপুরের দিকে তার বাবাকে খুন করা হয়েছে।

মিঠুনের স্ত্রী রিনা দেওয়ান এই হত্যাকান্ডের জন্য ইউপিডিএফ (গণতান্ত্রিক) নব্য মুখোশ বাহিনী কে দায়ী করেছেন।

এসময় নেতাকর্মী ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন মিঠুন চাকমার লাশবাহী কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, সেনাবাহিনীর বাধায় মিঠুন চাকমার দাহক্রিয়ায় অংশ নিতে পারেনি বলে অভিযোগ করেছে রাঙামাটির কুদুকছড়ি ও নান্যাচর এলাকার জনগণ।

তারা জানান, সকালে গাড়িযোগে খাগড়াছড়িতে মিঠুনের শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে পথে তাদেরকে বাধা দেওয়া হয়। এতে তারা ক্ষুব্ধ হয়েছেন।

মিঠুন চাকমা খুনীদের গ্রেফতারের দাবীতে শনিবার ৬ জানুয়ারী সকাল - সন্ধ্যা জেলায় সড়ক অবরোধের কর্মসূচি ঘোষনা করেছে ইউপিডিএফ।

সংশিষ্ট সূত্রে জানা যায়, এখনো এই বিষয়ে কোন মামলা হয়নি।

পুলিশ সুপার আলী আহম্মেদ জানান, পরিবার থেকে কোন মামলা না করলে পুলিশ মামলা করবে। পুলিশ খুনীদের গ্রেফতারের চেষ্ঠা চালাচ্ছে।

উল্লেখ্য, খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডএফ'র) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার ৩ জানুয়ারী দুপুর সাড়ে ১২টার দিকে সন্ত্রাসীরা তাঁকে হত্যা করে পালিয়ে যায়।

এই ঘটনার জন্য ইউপিডিএফ নবগঠিত সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কে দায়ী করেছে। জানা যায় মিঠুনকে স্লুইস গেইট এলাকায় নিয়ে গিয়ে মাথায় ও পেটে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাঁকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত