শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / সমগ্র দেশ / বাবাকে শেষ শ্রদ্ধা জানাল মিঠুনের ছেলে , শনিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

বাবাকে শেষ শ্রদ্ধা জানাল মিঠুনের ছেলে , শনিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

প্রকাশিত: ২০১৮-০১-০৫ ১৮:৫৯:৪০

   আপডেট: ২০১৮-০১-০৫ ২৩:২৪:৪৬

খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ'র) অন্যতম সংগঠক নিহত মিঠুন চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। ৫ জানুয়ারী শুক্রবার বেলা তিনটার দিকে জেলা শহরের বটতলী শ্মশানে নিহতের পরিবার ও অন্যান্যরা তাঁর দাহক্রিয়া সম্পন্ন করে। নিহতের ছেলে আত্মিক চাকমা তিরোজ তার বাবাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছে।

স্থানীয়রা জানান, গত ৩ জানুয়ারি আত্মিকের জন্মদিন ছিল। ছেলে এখনো নাবালক। তার বাবার কি হয়েছে এখনো জানেনা। বুজার মত ক্ষমতা এখনো হয়নি। সেদিন দুপুরের দিকে তার বাবাকে খুন করা হয়েছে।

মিঠুনের স্ত্রী রিনা দেওয়ান এই হত্যাকান্ডের জন্য ইউপিডিএফ (গণতান্ত্রিক) নব্য মুখোশ বাহিনী কে দায়ী করেছেন।

এসময় নেতাকর্মী ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন মিঠুন চাকমার লাশবাহী কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, সেনাবাহিনীর বাধায় মিঠুন চাকমার দাহক্রিয়ায় অংশ নিতে পারেনি বলে অভিযোগ করেছে রাঙামাটির কুদুকছড়ি ও নান্যাচর এলাকার জনগণ।

তারা জানান, সকালে গাড়িযোগে খাগড়াছড়িতে মিঠুনের শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে পথে তাদেরকে বাধা দেওয়া হয়। এতে তারা ক্ষুব্ধ হয়েছেন।

মিঠুন চাকমা খুনীদের গ্রেফতারের দাবীতে শনিবার ৬ জানুয়ারী সকাল - সন্ধ্যা জেলায় সড়ক অবরোধের কর্মসূচি ঘোষনা করেছে ইউপিডিএফ।

সংশিষ্ট সূত্রে জানা যায়, এখনো এই বিষয়ে কোন মামলা হয়নি।

পুলিশ সুপার আলী আহম্মেদ জানান, পরিবার থেকে কোন মামলা না করলে পুলিশ মামলা করবে। পুলিশ খুনীদের গ্রেফতারের চেষ্ঠা চালাচ্ছে।

উল্লেখ্য, খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডএফ'র) অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার ৩ জানুয়ারী দুপুর সাড়ে ১২টার দিকে সন্ত্রাসীরা তাঁকে হত্যা করে পালিয়ে যায়।

এই ঘটনার জন্য ইউপিডিএফ নবগঠিত সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কে দায়ী করেছে। জানা যায় মিঠুনকে স্লুইস গেইট এলাকায় নিয়ে গিয়ে মাথায় ও পেটে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাঁকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত