শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / সমগ্র দেশ / বান্দরবানে ব্যবস্থা করা হলো প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন

বান্দরবানে ব্যবস্থা করা হলো প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন

প্রকাশিত: ২০১৭-১২-৩১ ২১:৩৯:৩০

   আপডেট: ২০১৭-১২-৩১ ২২:০৬:৩৩

ডেস্ক রিপোর্ট , বান্দরবান

এবার বান্দরবানে প্রতিবন্ধীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন । প্রতিবন্ধীদের কথা চিন্তা করে গাড়িতে ৩ টি আসন সংরক্ষণ করবে।

 জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদ কর্তৃক যৌথভাবে এই উদ্যোগ নেওয়া হয়।

রবিবার (৩১ ডিসেম্বর ) দুপুরে পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে সম্মেলন শেষে আসন সংরক্ষণের ব্যবস্থা উদ্ধোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, প্রতিবন্ধী কল্যাণ সংস্থার (প্রকস) নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরাসহ অন্যান্যরা।

জানা যায় প্রথমে প্রাথমিকভাবে তিনটি পাহাড়িকা বাস প্রতিবন্ধীদের জন্য আসনগুলো সংরক্ষণ করা হয়েছে।

দিলীপ কুমার বণিক বলেন, আমরা আগামীতে প্রতিবন্ধীদের কথা চিন্তা করে যাতে স্থানীয় সকল যানবাহনে যাতায়াত করতে তারা সুবিধা পায় তা আলোচনা করব।

স্থানীয়রা জানান, এটি একটি মহৎ উদ্যোগ । এতে প্রতিবন্ধীরা গণপরিবহনে সুবিধা পাবে।

 

ছবিঃ প্রতীকী।

আপনার মন্তব্য

আলোচিত