শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / সমগ্র দেশ / বান্দরবানে ব্যবস্থা করা হলো প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন

বান্দরবানে ব্যবস্থা করা হলো প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন

প্রকাশিত: ২০১৭-১২-৩১ ২১:৩৯:৩০

   আপডেট: ২০১৭-১২-৩১ ২২:০৬:৩৩

ডেস্ক রিপোর্ট , বান্দরবান

এবার বান্দরবানে প্রতিবন্ধীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন । প্রতিবন্ধীদের কথা চিন্তা করে গাড়িতে ৩ টি আসন সংরক্ষণ করবে।

 জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদ কর্তৃক যৌথভাবে এই উদ্যোগ নেওয়া হয়।

রবিবার (৩১ ডিসেম্বর ) দুপুরে পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে সম্মেলন শেষে আসন সংরক্ষণের ব্যবস্থা উদ্ধোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, প্রতিবন্ধী কল্যাণ সংস্থার (প্রকস) নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরাসহ অন্যান্যরা।

জানা যায় প্রথমে প্রাথমিকভাবে তিনটি পাহাড়িকা বাস প্রতিবন্ধীদের জন্য আসনগুলো সংরক্ষণ করা হয়েছে।

দিলীপ কুমার বণিক বলেন, আমরা আগামীতে প্রতিবন্ধীদের কথা চিন্তা করে যাতে স্থানীয় সকল যানবাহনে যাতায়াত করতে তারা সুবিধা পায় তা আলোচনা করব।

স্থানীয়রা জানান, এটি একটি মহৎ উদ্যোগ । এতে প্রতিবন্ধীরা গণপরিবহনে সুবিধা পাবে।

 

ছবিঃ প্রতীকী।

আপনার মন্তব্য


আলোচিত