শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / সমগ্র দেশ / অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি

অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি

প্রকাশিত: ২০১৭-১২-১৪ ২০:৪৪:৪০

   আপডেট: ২০১৭-১২-১৪ ২০:৪৫:৩৩

ডেস্ক রিপোর্ট

রাঙামাটির নান্যাচর উপজেলার তৈচাকমা দজর পাড়া এলাকায় সাবেক ইউপি মেম্বার অনাদী রঞ্জন চাকমা হত্যার বিচার ও ‘নব্য মুখোশ বাহিনী’ নামে পরিচিত সন্ত্রাসীদের যথাযত ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে নান্যাচর এলাকাবাসী।

বৃহস্পতিবার জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করেন নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব সেন্টু চাকমার নেতৃত্বে নানিয়াচর ও বুড়িঘাট ইউনিয়নের জনপ্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্মারকলিপিতে তিন দফা দাবি জানানো হয়। দাবিগুলো হচ্ছে,

অবিলম্বে নব্য মুখোশ বাহিনী নামে পরিচিত সন্ত্রাসী দলের প্রত্যেক সদস্যকে গ্রেফতার ও বিচারের আওতায় নিয়ে আসার জন্য যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া; ২. সন্ত্রাসীদের সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন গোপন আঁতাত রয়েছে কীনা সে ব্যাপারে তদন্ত করা এবং প্রমাণ সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা ও ৩. প্রাক্তন ইউপি সদস্য অনাদী রঞ্জন চাকমার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং তার পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ প্রদান করা।

উল্লেখ্য, রাঙামাটির নান্যাচর উপজেলার তৈচাকমা দজর পাড়া এলাকায় গত ৫ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টার দিকে অনাদী রঞ্জন চাকমা নামে সাবেক এক ইউপি মেম্বারকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ হত্যার জন্য তারা নবগঠিত সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কে দায়ী করেছে। তবে গণতান্ত্রিক তা অস্বীকার করেছে বলে জানা গেছে।

আপনার মন্তব্য


আলোচিত