শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / সমগ্র দেশ / রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর

রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর

প্রকাশিত: ২০১৭-১২-১২ ১৮:০২:০৬

   আপডেট: ২০১৭-১২-১৫ ২৩:৫৬:৫৮

রাঙ্গামাটি

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের নেতা রাসেল মারমা এবং জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি ঝর্ণা খীসার উপর দুর্বৃত্তদের হামলায় দুইটি পৃথক মামলা করা হয়েছে। মামলা দুটির মধ্যে একটি রাঙ্গামাটি কোতয়ালী থানায় আর অপরটি বিলাইছড়ি থানায় দায়ের করা হয়েছে।

গত রোববার পূর্ব নির্দেশিত শুনানির দিন থাকা সত্ত্বেও মামলার দুই তদন্ত কর্মকর্তাআদালতে হাজির ছিলেন না । তাই আদালতে হাজির না থাকায় আবার শুনানির পরবর্তী তারিখ মঙ্গলবার ধার্য করেছেন আদালত।

রাঙামাটি জেলা মহিলা আওয়ামীলীগের সহসভাপতি ঝর্ণা খীসার উপর হামলার অভিযোগে আজ মঙ্গলবার জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্দেশে আদালত শুনানী শেষে সন্দেহভাজন ৭ জনকে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এদিকে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি অভিযোগ করেছেন,গত ৮ ডিসেম্বর ২০১৭, দিবাগত মধ্যরাত ১২:৩০ টার দিকে পুলিশ রাঙ্গামাটি শহরের ভেদভেদি ও রাঙাপানি এলাকা থেকে ৭ নিরীহ ব্যক্তিকে গ্রেপ্তার করে। জনসংহতি সমিতির সাথে তাদের সম্পৃক্ততা নেই। এরা সবাই নিরীহ বলে এলাকাবাসীর সূত্রে জানা গেছে। রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার বাসিন্দারা জানিয়েছেন সন্দেহভাজন আটক ব্যক্তিরা সবাই দিনমজুর,ছাত্র ও অটোরিক্সা চালক।

তারা হলেন,১. মঙ্গল মনি চাকমা (২৬), পীং-মৃত পুষ্প চন্দ্র চাকমা, অটোরিক্সা চালক, ঠিকানা- ভেদভেদি;২. রিকন চাকমা মোম্বু (২৮), পীং-মন্টি কুমার চাকমা, অটোরিক্সা চালক, ঠিকানা- ভেদভেদি;৩. সাধন চাকমা(২৮), পীং-কালাবিজা চাকমা, দিনমজুর, ঠিকানা- ভেদভেদি;৪. কালাঞ্জিত চাকমা (২২), পীং-মৃত কৃষ্ণ মঙ্গল চাকমা, সেলুন কর্মী, ঠিকানা- ভেদভেদি;৫. রূপম চাকমা (২৮), পীং-সাধন চন্দ্র চাকমা, ছাত্র, ঠিকানা- ভেদভেদি;৬. বাবু চাকমা এমারসন (২৭), পীং-গুলোমনি চাকমা, ঠিকানা- রাঙাপানি।৭. রিটন চাকমা (২৯), পীং-মৃত উমাচান চাকমা, ঠিকানা- রাঙাপানি।

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর রাতে রাঙামাটি শহরের ভালেদী আদাম এলাকায় জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসার উপর হামলা চালিয়েছিল দুর্বৃত্তরা।

আপনার মন্তব্য

আলোচিত