শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / সমগ্র দেশ / ব্যথিত হৃদয়ে ইন্দোনেশিয়ার সেই তরুনী ফিরে যাচ্ছেন

ব্যথিত হৃদয়ে ইন্দোনেশিয়ার সেই তরুনী ফিরে যাচ্ছেন

প্রকাশিত: ২০১৭-১২-০৬ ১৭:১৮:১০

নিউজ ডেস্ক

বাঙালী যুবকের প্রেমের টানে সুদূর ইন্দোনেশিয়া থেকে বাউফলে চলে আসা নিকি উল ফিয়ার নামের সেই তরুনী ব্যথিত হৃদয়ে স্বদেশে ফিরে যাচ্ছেন! বিমানের টিকেটের জন্য ইতিমধ্যে তিনি ট্রাবেল এজেন্সির সাথে কথা বলেছেন। ওই তরুনীর প্রেমিক ইমরানের বয়স ২১ বছর না হওয়ায় আইনী প্রতিবন্ধতার সৃষ্টি হলে, তিনি স্বদেশে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে ইমরানের বিয়ের বয়স না হওয়া পর্যন্ত তিনি অপেক্ষা করবেন ।

জানা গেছে, দাসপাড়া ইউনিয়নের দাশপাড়া গ্রামের পূরাণ বাবুর্চি বাড়ির দেলোয়ার হোসেনের পুত্র ও পটুয়াখালী সরকারি কলেজের উদ্বিদ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. ইমরান হোসেন (১৯) এর সাথে এক বছর আগে ফেসবুকের মাধ্যমে ইন্ধোনেশিয়ার মুসলিম তরুনী নিকি উল ফিয়ার (২৪) পরিচয় হয়। একপর্যায়ে তারা প্রেমে সর্ম্পকে জড়িয়ে পরেন। নিকি উল ফিয়া ইন্দোনেশিয়ার সুরা বায়া বিভাগের জাওয়া গ্রামের মি. ইউ লি আন থোর মেয়ে। তিনি স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে ইন্দোনেশিয়ার একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করছেন।

গত ১ ডিসেম্বর নিকি উল ফিয়ার ভালবাসার টানে সুদূর ইন্দোনেশিয়া থেকে ঢাকা চলে আসেন। সেখান থেকে ৩ ডিসেম্বর প্রেমিক ইমরানের পটুয়াখালীর বাউফল উপজেলার দাশপাড়া গ্রামের বাড়িতে আসেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, এখানে এসে নিকি যখন জানলেন, আইন অনুযায়ি প্রেমিক ইমরানের বিয়ের বয়স ২১ হয়নি। তখন তিনি হতাশ হয়ে পরেন। তার হাস্যেজ্জল মুখ মলিন হয়ে যায়। নিরবে চোখের পানি ফেলেছেন।

নিকি উল বলেন, খবরটি জানার পর আমি ব্যথিত হয়েছি। ২-১ দিনের মধ্যে আমার দেশে চলে যাবো। বিমানের টিকেটের জন্য ট্রাবেল এজেন্সির সাথে কথা বলেছি। ইমরান ও তার পরিবারের সদস্যদের ব্যবহারে আমি মুগ্ধ । আমি ইমরানের বিয়ের বয়স না হওয়া পর্যন্ত অপেক্ষা করবো।

সূত্রঃ জনকন্ঠ।

আপনার মন্তব্য

আলোচিত