শিরোনাম

  আগামী ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, থাকছে না এমসিকিউ   অবশেষে তিন মাস পর জামিন পেলেন আলোকচিত্রী ড. শহিদুল আলম   নির্বাচনী এলাকায় ৭-১০ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে : নির্বাচন কমিশন   মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০   রাঙ্গামাটি থেকে বুদ্ধগয়ার যাওয়ার উদ্দেশ্যে তীর্থযাত্রীর বাস দুর্ঘটনায় ১ জন নিহত   পুলিশের গাড়িতে আগুন দেওয়া দুই যুবক ‘শনাক্ত’   পুলিশকে ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী   বলিউডের স্টার দীপিকা-রণবীরের বিয়ে সম্পন্ন   এবার থেকে সরকারী চাকরিজীবীর স্ত্রী মারা গেলে আজীবন পেনশন পাবেন স্বামী   ৩ বছরের কারাদণ্ড ডেসটিনির চেয়ারম্যানের   দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে অপহরণ   হামলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল   নির্বাচন বানচাল করতে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি : কাদের   স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ইমরান এইচ সরকার   খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!   আগামীকাল থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে পাঠানো হবে, যেতে চায়না রোহিঙ্গারা   চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক   অনৈতিক কাজে জড়িত কক্সবাজার এসিল্যান্ড নাজিম উদ্দিনকে রাঙামাটিতে বদলি   এবার এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম
প্রচ্ছদ / সমগ্র দেশ / রাঙ্গামাটিতে সাবেক ইউপি মেম্বার হত্যার প্রতিবাদে চট্টগ্রামে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

রাঙ্গামাটিতে সাবেক ইউপি মেম্বার হত্যার প্রতিবাদে চট্টগ্রামে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

প্রকাশিত: ২০১৭-১২-০৫ ২১:২৬:০৮

   আপডেট: ২০১৭-১২-০৫ ২১:২৯:২৭

ডেস্ক রিপোর্ট

রাঙামাটির নান্যাচর উপজেলায় তৈচাকমা দজর পাড়ায় (১৮ মাইল) দুর্বৃত্তদের দ্বারা সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

বক্তারা অভিযোগ করে বলেন, আজ সকাল ১০টার সময় গুপ্তহত্যাকারী (নব্য মুখোশ বাহিনী) সন্ত্রাসীরা সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে গুলি করে হত্যা করে। পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাতকে উস্কে দিতেই বাহিনী প্রত্যক্ষ মদদে এই হত্যাকান্ড- সংঘটিত করা হয়েছে বলে বক্তারা উল্লেখ করেন।

বক্তারা আরো বলেন,বিজয় মাসে যেখানে সমতলে মানুষরা জাতীয় পতাকা হাতে নিয়ে বিজয় উল্লাসে মেতে উঠে, সেখানে পাহাড়িরা বেদনা অশ্রু নিয়ে লাশের মিছিল করে। প্রতিবছর ডিসেম্বর মাসে পাহাড়ে হয় পাহাড়ি গ্রামগুলোকে জ্বালিয়ে দেওয়া হয়, নয়ত বা নিরীহ পাহাড়িদেরকে হত্যা করা হয়।

১৯৭১ সালে বাংলাদেশ সৃষ্টি হওয়ার পর, ১৯৭২ সাল হতে রক্ষী বাহিনীর দ্বারা সর্বপ্রথম পাহাড়ে পাহাড়িদের উপর হত্যা, নির্যাতন ও অগ্নি সংযোগের মাধ্যমে নয়া উপনিবেশিকতা ন্যায় শাসন ও শোষণের যাত্রা শুরু হয়, যা এখনো পর্যন্ত অব্যাহতভাবে চলছে। পার্বত্য চট্টগ্রামে অস্থিতিশীল পরিস্থিতি জিইয়ে রেখে কায়েমী স্বার্থ উদ্ধারে নব্য মুখোশ বাহিনী সৃষ্টি করে তাদেরকে দিয়েই খুন-খারাবি, চাঁদাবাজিসহ নানা অপকর্ম চালানো হচ্ছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর ২০১৭)বিকাল সাড়ে ৩টার সময় চট্টগ্রামস্থ ডিসি হিল হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব হয়ে চেরাগী পাহাড়ে এসে একটি প্রতিবাদী সমাবেশে মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক যুবফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি উচিংশৈ চাক (শুভ)। ত্রিরত্ন চাকমা’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি চবি শাখার সাধারণ সম্পাদক রূপন চাকমা ও মহানগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত