শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / সমগ্র দেশ / রাঙ্গামাটিতে তাহসানকে নিয়ে সেলফি , বিপাকে পাহাড়ি তরুণীরা !

রাঙ্গামাটিতে তাহসানকে নিয়ে সেলফি , বিপাকে পাহাড়ি তরুণীরা !

প্রকাশিত: ২০১৭-১১-২৫ ২৩:২৭:৩২

   আপডেট: ২০১৭-১১-২৬ ২২:৪০:৩৪

রাঙ্গামাটি থেকে

সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী এবং অভিনেতা তাহসান। দেশ এবং দেশের বাইরে এখন তার অগণিত ভক্ত। তরুন -তরুনীদের কাছে তিনি প্রিয় বললেই চলে। তাহসান রহমান খান বাংলাদেশের একজন জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার, গিটার বাদক, কী-বোর্ড বাদক, অভিনেতা, মডেল এবং উপস্থাপক।  বিভিন্ন নাটকে অভিনয় করে দেশের তরুণ প্রজন্মের কাছে তিনি আইকন হিসেবে সমাদৃত।

সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় এই কণ্ঠশিল্পী তাহসান রহমান খান এক প্রোগ্রামের উদ্দেশ্যে রাঙ্গামাটিতে আসেন। যেখানে তার বিভিন্ন ভক্তের সাথে দেখা হয়। তাদের সাথে ছবি তোলেন ও কথা বলেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে , তাহসানের সাথে তরুণ-তরূণীদের ছবি উঠাকে কেন্দ্র করে বাদানুবাদ সৃষ্টি হয়েছে। ফেসবুকে বিভিন্ন পাহাড়ি গ্রুপে গ্রুপে তাহসানের সাথে কয়েকটি পাহাড়ি মেয়ের ছবি নেতিবাচক আখ্যায়িত করে বিকৃতিভাবে ছড়ানো হয়েছে। এতে মেয়েদেরকে নিয়ে কেউ বুজে সমালোচনা করছেন আবার কেউ কেউ  না বুজে খারাপ মন্তব্য করেছেন বলে মেয়েরা অভিযোগ করেছেন।

রাঙ্গামাটি থেকে হয়রানির শিকার হওয়া এক তরুণী আমাদের জানিয়েছেন , তাহসানের সাথে সে ছবি তুলতে পেরে অনেক আনন্দিত কারণ সে আগে কখনো বাস্তবে তাহসানকে দেখেননি। শুধুমাত্র ইন্টারনেটে আর টিভিতে তাহসানের অনুষ্ঠান দেখতেন । সে আগে থেকে তাহসানের গান,নাটক,অভিনয়ের ভক্ত। কিন্তু সম্প্রতি তাহসানের সাথে সে একটি সেলফি উঠাকে কেন্দ্র করে সামাজিকভাবে কতিপয় উশৃঙ্খল ছেলে নেতিবাচক বলে বিভিন্ন গ্রুপে গ্রুপে পোস্ট করেছে বলে অভিযোগ করেছেন। যা অনেকে খারাপ মন্তব্যও করেছেন। এদিকে তার পরিবার বিষয়টি জানতে পেরে তাকে ভীষণ গালিগালাজ করেছে। খারাপ কথা শুনতে হয়েছে পরিবার থেকে।

তিনি আরো জানান , আমি খুব টেনশনে আসি। পরিবার আমাকে ভুল বুজেছে।সামাজিকভাবে আমাকে হেয় করা হয়েছে। তাহসান আমার জনপ্রিয় কন্ঠশিল্পী । আমি উনাকে শ্রদ্ধা করি আর উনার ভক্ত। তাই তার সাথে বাস্তবে দেখা হতে পেরে আমি খুবই গর্বিত। কিন্তু কিছু উশৃঙ্খল ছেলে আমার নামে সামাজিকভাবে বিভিন্ন বিভিন্ন গুপে গ্রুপে নালিশ উপস্থাপন করেছে। আমার বিরুদ্ধে ফেসবুকে বদনাম রটাচ্ছে কিছু উশৃঙ্খল ছেলে । যা আমি আমি ভীষণ লজ্জিত। এমতাবস্থায় আমার পরিবার আমাকে ভুল বুজেছে।

এছাড়াও নাম না প্রকাশ করা শর্তে কিছু পাহাড়ি মেয়ে তাহসানকে নিয়ে সেলফি উঠাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানির শিকার হয়েছেন মর্মে উল্লেখ করে ভুক্তভোগী জানিয়েছেন তাদেরকে ও একি কায়দায় সামাজিকভাবে অপমান করা হয়েছে। তাদের ছবিগুলোকে নিয়ে বিকৃতি করে বিভিন্ন গ্রপে গ্রুপে ও ভাইরাল করেছে। যা তারা ভীষণ অপমানিত হয়েছেন বলে জানান।

এ প্রসঙ্গে বিশিষ্ট নারী নেত্রী ও নারীবাদী মুক্তাশ্রী চাকমা সাথী ফেসবুকে লিখেন, রাঙ্গামাটি নাকি তাহসান গেসে ? আদিবাসী মাইয়ারা নাকি ধুমাইয়া ছবি তুলসে । শুধু আদিবাসী মেয়েরাই কি ? বাঙ্গালী মেয়েরা কেউ চান্স পাই নাই ? কেউ তুলে নাই? তো এখন আদিবাসী কিছু পোলা এবং মাইয়া ছবি তুলাইন্না আদিবাসী মাইয়াগোর ঐসব ছবি শেয়ার কইরা/ যারা ছবি তুলসে তাদের নিয়া শ্লেষাত্বক পোস্ট কইরা কি বুঝাইতে চাইতেসে আমি বুঝতেসিনা ।

তবে অধিকাংশ মানুষ মেয়েদের নানান ভঙ্গিমায় সেলফি উঠা কে নিয়ে বিরোধিতা করেছেন। তারা বলছেন সেলফি উঠতে হলে সঠিকভাবে উঠতে হবে। কিন্তু আপত্তিকরভাবে সেলফি উঠলে এতে সমাজের মানুষের চোখে নাড়া দেয়।

এই নিয়ে সম্প্রতি বিভিন্ন পাহাড়ীদের মধ্যে বাদানুবাদ সৃষ্টি হয়। অধিকাংশ ব্যক্তি নেতিবাচক দেখলেও কিছু মানুষ বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন। তাদের বিভিন্ন অভিমত দিতে দেখা গিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে লিখেন, তাহসান একজন নামকরা সেলিব্রেটি ও গায়ক। সেই হিসেবে তার সাথে ফটো তুললে সমস্যা কোথায় ? অনেকদিন পর রাঙ্গামাটিতে বেড়াতে এসেছেন তাই তার ভক্তরা তার সাথে ছবি তুলবে এটা স্বাভাবিক। আর অনেকে বলছেন সেলফি হোক বা যে ফি হোক সেটা যেন সভ্যভাবে হয়। কারো সাথে সুসভ্য ভঙ্গিমায় সেলফি বা ফটো উঠলে কেউ তাদের বাধা দিবেনা, কিন্তু সেলফি করা নামে নোংরামি আচরণ করতে দেখা গেলে সেটি সবার চোখে খারাপ দেখায়।

আপনার মন্তব্য

আলোচিত