আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

রাঙ্গামাটিতে তাহসানকে নিয়ে সেলফি , বিপাকে পাহাড়ি তরুণীরা !

প্রকাশিত: ২০১৭-১১-২৫ ২৩:২৭:৩২

   আপডেট: ২০১৭-১১-২৬ ২২:৪০:৩৪

রাঙ্গামাটি থেকে

সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী এবং অভিনেতা তাহসান। দেশ এবং দেশের বাইরে এখন তার অগণিত ভক্ত। তরুন -তরুনীদের কাছে তিনি প্রিয় বললেই চলে। তাহসান রহমান খান বাংলাদেশের একজন জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার, গিটার বাদক, কী-বোর্ড বাদক, অভিনেতা, মডেল এবং উপস্থাপক।  বিভিন্ন নাটকে অভিনয় করে দেশের তরুণ প্রজন্মের কাছে তিনি আইকন হিসেবে সমাদৃত।

সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় এই কণ্ঠশিল্পী তাহসান রহমান খান এক প্রোগ্রামের উদ্দেশ্যে রাঙ্গামাটিতে আসেন। যেখানে তার বিভিন্ন ভক্তের সাথে দেখা হয়। তাদের সাথে ছবি তোলেন ও কথা বলেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে , তাহসানের সাথে তরুণ-তরূণীদের ছবি উঠাকে কেন্দ্র করে বাদানুবাদ সৃষ্টি হয়েছে। ফেসবুকে বিভিন্ন পাহাড়ি গ্রুপে গ্রুপে তাহসানের সাথে কয়েকটি পাহাড়ি মেয়ের ছবি নেতিবাচক আখ্যায়িত করে বিকৃতিভাবে ছড়ানো হয়েছে। এতে মেয়েদেরকে নিয়ে কেউ বুজে সমালোচনা করছেন আবার কেউ কেউ  না বুজে খারাপ মন্তব্য করেছেন বলে মেয়েরা অভিযোগ করেছেন।

রাঙ্গামাটি থেকে হয়রানির শিকার হওয়া এক তরুণী আমাদের জানিয়েছেন , তাহসানের সাথে সে ছবি তুলতে পেরে অনেক আনন্দিত কারণ সে আগে কখনো বাস্তবে তাহসানকে দেখেননি। শুধুমাত্র ইন্টারনেটে আর টিভিতে তাহসানের অনুষ্ঠান দেখতেন । সে আগে থেকে তাহসানের গান,নাটক,অভিনয়ের ভক্ত। কিন্তু সম্প্রতি তাহসানের সাথে সে একটি সেলফি উঠাকে কেন্দ্র করে সামাজিকভাবে কতিপয় উশৃঙ্খল ছেলে নেতিবাচক বলে বিভিন্ন গ্রুপে গ্রুপে পোস্ট করেছে বলে অভিযোগ করেছেন। যা অনেকে খারাপ মন্তব্যও করেছেন। এদিকে তার পরিবার বিষয়টি জানতে পেরে তাকে ভীষণ গালিগালাজ করেছে। খারাপ কথা শুনতে হয়েছে পরিবার থেকে।

তিনি আরো জানান , আমি খুব টেনশনে আসি। পরিবার আমাকে ভুল বুজেছে।সামাজিকভাবে আমাকে হেয় করা হয়েছে। তাহসান আমার জনপ্রিয় কন্ঠশিল্পী । আমি উনাকে শ্রদ্ধা করি আর উনার ভক্ত। তাই তার সাথে বাস্তবে দেখা হতে পেরে আমি খুবই গর্বিত। কিন্তু কিছু উশৃঙ্খল ছেলে আমার নামে সামাজিকভাবে বিভিন্ন বিভিন্ন গুপে গ্রুপে নালিশ উপস্থাপন করেছে। আমার বিরুদ্ধে ফেসবুকে বদনাম রটাচ্ছে কিছু উশৃঙ্খল ছেলে । যা আমি আমি ভীষণ লজ্জিত। এমতাবস্থায় আমার পরিবার আমাকে ভুল বুজেছে।

এছাড়াও নাম না প্রকাশ করা শর্তে কিছু পাহাড়ি মেয়ে তাহসানকে নিয়ে সেলফি উঠাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানির শিকার হয়েছেন মর্মে উল্লেখ করে ভুক্তভোগী জানিয়েছেন তাদেরকে ও একি কায়দায় সামাজিকভাবে অপমান করা হয়েছে। তাদের ছবিগুলোকে নিয়ে বিকৃতি করে বিভিন্ন গ্রপে গ্রুপে ও ভাইরাল করেছে। যা তারা ভীষণ অপমানিত হয়েছেন বলে জানান।

এ প্রসঙ্গে বিশিষ্ট নারী নেত্রী ও নারীবাদী মুক্তাশ্রী চাকমা সাথী ফেসবুকে লিখেন, রাঙ্গামাটি নাকি তাহসান গেসে ? আদিবাসী মাইয়ারা নাকি ধুমাইয়া ছবি তুলসে । শুধু আদিবাসী মেয়েরাই কি ? বাঙ্গালী মেয়েরা কেউ চান্স পাই নাই ? কেউ তুলে নাই? তো এখন আদিবাসী কিছু পোলা এবং মাইয়া ছবি তুলাইন্না আদিবাসী মাইয়াগোর ঐসব ছবি শেয়ার কইরা/ যারা ছবি তুলসে তাদের নিয়া শ্লেষাত্বক পোস্ট কইরা কি বুঝাইতে চাইতেসে আমি বুঝতেসিনা ।

তবে অধিকাংশ মানুষ মেয়েদের নানান ভঙ্গিমায় সেলফি উঠা কে নিয়ে বিরোধিতা করেছেন। তারা বলছেন সেলফি উঠতে হলে সঠিকভাবে উঠতে হবে। কিন্তু আপত্তিকরভাবে সেলফি উঠলে এতে সমাজের মানুষের চোখে নাড়া দেয়।

এই নিয়ে সম্প্রতি বিভিন্ন পাহাড়ীদের মধ্যে বাদানুবাদ সৃষ্টি হয়। অধিকাংশ ব্যক্তি নেতিবাচক দেখলেও কিছু মানুষ বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন। তাদের বিভিন্ন অভিমত দিতে দেখা গিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে লিখেন, তাহসান একজন নামকরা সেলিব্রেটি ও গায়ক। সেই হিসেবে তার সাথে ফটো তুললে সমস্যা কোথায় ? অনেকদিন পর রাঙ্গামাটিতে বেড়াতে এসেছেন তাই তার ভক্তরা তার সাথে ছবি তুলবে এটা স্বাভাবিক। আর অনেকে বলছেন সেলফি হোক বা যে ফি হোক সেটা যেন সভ্যভাবে হয়। কারো সাথে সুসভ্য ভঙ্গিমায় সেলফি বা ফটো উঠলে কেউ তাদের বাধা দিবেনা, কিন্তু সেলফি করা নামে নোংরামি আচরণ করতে দেখা গেলে সেটি সবার চোখে খারাপ দেখায়।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত