শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / সমগ্র দেশ / রংপুরে সাম্প্রদায়িক তাণ্ডব: ২ ইউপি সদস্য আটক

রংপুরে সাম্প্রদায়িক তাণ্ডব: ২ ইউপি সদস্য আটক

প্রকাশিত: ২০১৭-১১-১৭ ১৩:৪৬:১৯

নিউজ ডেস্ক

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে রংপুরে হিন্দুদের বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও আগুন দেওয়ার ঘটনায় দুই ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ।

তারা হলেন— রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য ফজলু মিয়া ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদিন।

কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান।

তিনি জানান,  বৃহস্পতিবার রাতে মমিনপুর ইউনিয়নের মহেশপুর গ্রাম থেকে ফজলু মিয়াকে ও কুরশা বলরামপুর গ্রাম থেকে জয়নাল আবেদিনকে আটক করা হয়। হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় কোতোয়ালি থানায় করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় নেওয়া হয়েছে।

সম্প্রতি পাগলাপীর সলেয়াশাহ এলাকার টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননা করে পোস্ট দেয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে তার শাস্তির দাবিতে গত শুক্রবার জুমার নামাজের পর সলেয়াসা বাজার এলাকায় বিক্ষোভ সমাবেশ হয়। নামাজের পর কয়েকশ' মানুষ সেখানে সমবেত হয়ে রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় ওই সড়কের দু'পাশে শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার আহ্বান জানায়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন। পরে হাসপাতালে একজন মারা যান। পুলিশের সঙ্গে সংঘর্ষের একপর্যায়ে বিক্ষোভকারীরা ঠাকুরপাড়া গ্রামে ৮ থেকে ১০ হিন্দু বাড়িতে আগুন দেয় ও ভাংচুর চালায়।

এ ঘটনায় পুলিশ পরে দুটি মামলা করে। মামলায় যার ফেসবুক আইডি থেকে ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে সেই টিটু রায় এ পর্যন্ত ১৯৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার টিটু রায়কে গ্রেফতারেপর পর বুধবার তাকে আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি নিয়ে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে।

আপনার মন্তব্য

আলোচিত