আজ রবিবার, | ১৯ নভেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বিশ্বসুন্দরী হলেন ভারতের মেডিক্যালের ছাত্রী মানুসি চিল্লার   অনৈতিক কাজে জড়াচ্ছে রোহিঙ্গা তরুণীরা   ট্রাকের চাপায় বান্দরবানে এক শিক্ষকের মৃত্যু   ১৯৯৩ সালে নানিয়াচর গণহত্যায় নিহতদের স্মরণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শোকসভা ও মোমবাতি প্রজ্জ্বলন   রাবিতে ছাত্রী অপহরণের ঘটনায় বামপন্থী ও শিক্ষার্থীদের উপাচার্যের বাসভবন ঘেরাও   হিল ভ্যালি প্রোডাকশন নিয়ে এসেছে চাকমা গান   রংপুরে তাণ্ডব: ৭ দিনেও গ্রেফতার হয়নি ‘মূল হোতারা’   রুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত   জেএসএস নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে ঢাকা শাহবাগে বিক্ষোভ মিছিল   রিপনা চাকমা\'র জীবনের গল্প : কৃষ্ণ এম. চাকমা   উ. কোরিয়ার সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক নিষেধাজ্ঞা আরোপ করেছে সিঙ্গাপুর   জেএসএস নেতা কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার,ধর-পাকড় ও হয়রানির প্রতিবাদে বিক্ষোভ   রংপুরে সাম্প্রদায়িক তাণ্ডব: ২ ইউপি সদস্য আটক   রুনা লায়লার জন্মদিন আজ   পাকিস্তানে বুদ্ধের ১৭০০ বছরের সবচেয়ে পুরনো মূর্তি উন্মোচন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে সিটি অব অটোয়া   নিউজিল্যান্ডের বিদায়, ৩৬ বছর পর বিশ্বকাপে পেরু   রেকর্ড দামে বিক্রি ভিঞ্চির চিত্রকর্ম   উস্কানিমূলক লিফলেট বিতরণকালে ৪ রোহিঙ্গা আটক   বৃষ্টি হতে পারে আরো ২ দিন

রংপুরে হিন্দু বাড়িতে হামলা : গ্রেপ্তার ৫৩

প্রকাশিত: ২০১৭-১১-১১ ১২:২১:২০

নিউজ ডেস্ক

রংপুরে ফেসবুকে একটি স্ট্যাটাসে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়ে আগুন দেওয়ার ঘটনায় ৫৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালি ও গঙ্গাচড়া উপজেলার থানায় দু’টি মামলা দায়ের করেছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জানান, গঙ্গাচড়া, তারাগঞ্জ ও সদর উপজেলায় রাতভর অভিযান চালিয়ে পুলিশ ৫৩ জনকে গ্রেপ্তার করেছে।

এদিকে হামলার ঘটনা তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ। শনিবার থেকে এ কমিটি কাজ শুরু করবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান।

তিনি বলেন, ‘অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রংপুর সদরের ঠাকুরবাড়ি গ্রামে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে। রংপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আজ শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে রংপুর সদর উপজেলার পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষে ও গুলিতে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ২৫ জন। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে এখনও আতঙ্ক বিরাজ করছে।

আপনার মন্তব্য

আলোচিত