শিরোনাম

  ভিয়েতনামে বন্যায় ২০ জনের মৃত্যু , ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট   দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা   ছাত্রলীগকে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন: কাদের   থানকুনি পাতার জাদুকরি উপকারিতা   চট্টগ্রাম কর্ণফুলীতে ধর্ষণের শিকার গৃহবধূ, গ্রেফতার ৩   পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম : প্রধানমন্ত্রী   চিকিৎসা খাতে নতুন আবিষ্কার রঙিন ও থ্রি-ডি এক্স-রে   গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেঁদেছেন প্রধানমন্ত্রী   না ফেরার দেশে রাজীব মীর   নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ
প্রচ্ছদ / সমগ্র দেশ / স্বপন চাকমাকে বাঁচাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে 'উন্মেষ 'স্বেচ্ছাসেবী সংগঠন

স্বপন চাকমাকে বাঁচাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে 'উন্মেষ 'স্বেচ্ছাসেবী সংগঠন

প্রকাশিত: ২০১৭-১১-০৩ ২৩:২৮:৫৪

   আপডেট: ২০১৭-১১-০৪ ০০:১৫:৪৪

রাঙ্গামাটি

উন্মেষ পার্বত্য চট্টগ্রামের স্বেচ্ছায় রক্তদাতাদের নিয়ে পাহাড়ি তরুন-তরুনীদের দ্বারা পরিচালিত সম্পূর্ণ অরাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠন।স্বেচ্ছায় রক্তদানকে সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ২০১২ সালের ২৮ ফেব্রুয়ারী রাংগামাটিতে একদল জুম্ম তরুন-তরুণী এই স্বেচ্ছাসেবী সংগঠনটি গড়ে তোলে। তাদের লক্ষ্য হচ্ছে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ,স্বেচ্ছায় রক্তদান ইত্যাদি।

স্বেচ্ছায় রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করতে উন্মেষ ২০১২ সাল থেকে কাজ করে যাচ্ছে। উন্মেষ স্বেচ্ছায় রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করতে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দিচ্ছে, স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করে আসছে এবং রক্তের প্রয়োজনে উন্মেষের কর্মীরা নিজেরা রক্তদানের পাশাপাশি অন্যকে রক্তদানে উদ্বুদ্ধ করে আসছে।

এই স্বেচ্ছাসেবী সংগঠনটি ইতিমধ্যে অনেক নাম ও প্রচার পেয়েছে। মানুষের সেবাই সর্বদা নিয়োজিত রয়েছে এই সংগঠনটি। এরই ধারাবাহিকতায় সর্বদা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

স্বপন চাকমা হচ্ছে, মোনঘর আবাসিক বিদ্যালয়ে ৭ম শ্রেনীর ছাত্র। তার বর্তমানে দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে। চিকিৎসকরা বলছেন তাকে বাঁচাতে হলে প্রায় কয়েক লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু স্বপন চাকমা পরিবার এত টাকা বহন করার ক্ষমতা নেই। তাদের আর্থিক অবস্থা তেমন ভাল নয়। গরীব-বাবা মায়ের সন্তান। ইচ্ছা থাকলে ও তাদের ছেলেকে চিকিৎসা করার ক্ষমতা নেই। এজন্য পার্বত্য চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন উন্মেষকে অবহিত করলে বিষয়টি তারা আন্তরিকভাবে আমলে নেয়।

তাই এ সংগঠটি দীর্ঘদিন যাবত স্বপন চাকমার ব্যয়বহুল চিকিৎসাতে মানবিক সাহায্যের জন্য বিভিন্ন অনুষ্ঠানে ক্যাম্পেইন করে যাচ্ছে।

এছাড়া উন্মষ কর্তৃক জানা যায় উন্মেষের পাশে থেকে স্বপন চাকমা চিকিৎসা অর্থ তহবিল সংগ্রহে সহযোগীতা করেছেন চাকমা রাণী ইয়েন ইয়েন, চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ চাকমা মহোদয়,নাগরিক কমিটি ও বিহার পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি গৌতম দেওয়ান, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাবেক জাতীয় মানবাধিকার কমিশন এর সদস্য নিরুপা দেওয়ান, বিহার পরিচালনা কমিটি, ভিক্ষুসঙ্ঘ ও রাঙ্গামাটি পুলিশ প্রশাসন সহ অনেক সুহৃদয় ব্যক্তিবর্গ।

আপনারা চাইলে উন্মেষের পাশে থেকে গরীব অসহায় এই মেধাবী ছাত্রটির জন্য হাত বাড়িয়ে দিতে পারেন।

# সাহায্য পাঠানের ঠিকানা:-
A /C নাম : UNMESH
A/c নং: 100130445
সোনালী ব্যাংক নিউ কোর্ট বিল্ডিং শাখা, রাঙ্গামাটি
Bkash no: 01840321809,01517831677 (ব্যক্তিগত)
স্বপন চাকমার পিতা-01868863402।

আপনার মন্তব্য

আলোচিত